1. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  2. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  3. jmitsolutionbd@gmail.com : support :
টেকেরহাট-গোপালগঞ্জ সড়কের বেহাদশা । জনদুর্ভোগ চরমে - Madaripur Protidin
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০২:৩২ অপরাহ্ন
শিরোনাম :
আমতলীতে ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী গ্রেফতার টেকনাফ হোয়াইক্যং থেকে ৯,৯৫০ পিস ইয়াবা ট্যাবলেটসহ মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫  বরগুনা জেলার সদর থানায় ভ্রাম্যমান আদালতে তিন ব্যবসায়িকে অর্থদন্ড প্রদান রাজধানীর দারুস সালামে ৩৭ লক্ষ টাকার হেরোইনসহ ৩ মাদক কারবারী গ্রেফতার বাস ও মোটরসাইকেল জব্দ উচ্চাভিলাষী হেলেনা জাহাঙ্গীরের অন্যতম দুই সহযোগীকে গাবতলী থেকে গ্রেফতার রাজধানীর মিরপুরে ডাঃ ঈশিতার সব সাফল্যই ভুয়া। সহযোগিসহ গ্রেফতার কক্সবাজারের উখিয়া থেকে ২০,০০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ১  রোহিঙ্গা মাদক কারবারী গ্রেফতার  কক্সবাজারের ঈদগাঁও থেকে ৫৬ টি পাসপোর্ট ও পৌনে পাঁচ টাকাসহ ১ জন প্রতারক গ্রেফতার ঢাকা জেলার সাভার হতে ১১ বছরের শিশু অপহরণের ৪দিন পর ভূক্তভোগীকে উদ্ধার, অপহরণকারী গ্রেফতার পটুয়াখালীতে ভ্রাম্যমান আদালতে দুই দোকানীকে জরিমানা

টেকেরহাট-গোপালগঞ্জ সড়কের বেহাদশা । জনদুর্ভোগ চরমে

  • প্রকাশিত : সোমবার, ৫ জুলাই, ২০২১, ৭.১৮ পিএম
  • ২৮ জন পঠিত

খোন্দকার আবদুল মতিন-টেকেরহাট
টেকেরহাট-গোপালগঞ্জ মহাসড়কের মাদারীপুরের রাজৈর উপজেলার টেকেরহাট বাসস্ট্যান্ড থেকে পুরনো লঞ্চঘাট পর্যন্ত প্রায় হাফ কিলোমিটার সড়কের বেহাল দশায় পরিনত হয়েছে । এ এলাকায় জুড়ে পিচ, পেভমেন্ট ও খোয়া উঠে বিভিন্ন স্থানে ছোট-বড় অসংখ্য গর্ত হয়ে মরণফাঁদে পরিনত হয়েছে । একটু বৃষ্টি হলেই সড়কটির খানাখন্দকগুলিতে পানি জমে ছোট ছোট ডোবায় পরিনত হয়। যানবাহন চালকরা দুরদুর বুকে আশংকা নিয়ে এ বিপদজনক অংশ পার হয়। ছোট যানবাহনগুলি মালামালসহ কখনো কখনো উল্টে পড়ে যায়। । সড়কটি এ অংশ চলাচলের অনুপযোগী হয়ে যাওয়ায় সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে স্থানীয়রাও । নি¤œমানের নির্মান সামগ্রী ব্যবহার করে পুনঃনির্মান বা মেরামত করার কারনে এ দুরাবস্থার সৃষ্টি হয়েছে বলে স্থানীয়রা জানায় । গোপালগঞ্জ থেকে মাদারীপুরের রাজৈর উপজেলাধীন টেকেরহাট বাসষ্টেশন গোলচত্তর পর্যন্ত নিয়ন্ত্রন করে গোপালগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ। ফলে এ অংশটি নিজ জেলার মধ্যে হলেও মাদারীপুর সড়ক ও জনপথ বিভাগ মেরামত করতে পারছে না ।

ব্যস্ততম ও ঝুঁকিপূর্ণ এ সড়ক দিয়ে প্রতিদিন গোপালগঞ্জ, খুলনা, মোল্লারহাট, বাগেরহাট, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যাত্রীবাহী বাস, ট্রাকসহ বিভিন্ন ধরনের যানবাহন চলাচলের সময় অনেক পথচারী ও বিভিন্ন যানবাহন দুর্ঘটনার শিকার হচ্ছে । সংস্কারের অভাবে টেকেরহাট-গোপালগঞ্জ মহাসড়কের রাজৈর উপজেলার টেকেরহাট এ অংশ জুড়ে সড়কের বড় বড় গর্ত তৈরি হয়েছে । দক্ষিনবঙ্গের প্রবেশদ্বার বলে খ্যাত ও ব্যবসা বানিজ্য সমৃদ্ধ রাজৈর উপজেলার টেকেরহাট বন্দর । এ বন্দরে প্রতিদিন দেশে বিভিন্ন এলাকা থেকে ব্যবসায়ীরা মালামাল লোড আনলোড করে এ সড়ক দিয়ে আনা-নেয়া ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে । ভ্যানগাড়ি, অটোবাইক, নসিমন, পিকআপ, ট্রাক ও যাত্রীবাহী বাসহ বিভিন্ন যানবাহন বেহাল এ সড়কের গর্তে পড়ে প্রায় প্রতিদিন ঘটছে ছোট-বড় দুর্ঘটনা ।

এ ব্যাপারে গোপালগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের প্রকল্প পরিচালক সুপারিনটেনন্টে ইঞ্জিনিয়ার তাপসী ও উপসহকারি প্রকৌশলী কুমারেশ বিশ^াস জানান, রাস্তাটি পুনঃ নির্মানে টেন্ডার হয়ে গেছে। ঠিকাদার নিয়োগের অপেক্ষায় আছে। এ অবস্থায় মেরামত করা যাচ্ছে না । তবে ইটের ব্যাডস ফেলে চলাচলের উপযোগী করা হবে।

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION
error: Content is protected !!