1. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  2. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  3. jmitsolutionbd@gmail.com : support :
বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক ॥ অত:পর সন্তান প্রসব । মাদারীপুরে ২০ বছর পর অভিযুক্ত আসামীর ১০ বছর সশ্রম কারাদন্ড - Madaripur Protidin
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০২:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
করোনার দ্বিতীয় ঢেউ প্রতিরোধে জনসচেতনতামূলক কর্মসূচির পাশাপাশি শ্রমিক, অস্বচ্ছল, অভাবগ্রস্থদের মাঝে মাস্ক পৌঁছে দিচ্ছে র‌্যাব-৪। র‌্যাব-৮, সিপিসি-৩, মাদারীপুর ক্যাম্প কর্তৃক মাদারীপুর সদর হতে গাঁজার গাছসহ ০১ জন গাঁজা চাষী ও মাদক ব্যবসায়ী গ্রেফতার।  র‌্যাব-৮, সিপিসি-৩, মাদারীপুর ক্যাম্প কর্তৃক মাদারীপুর সদর হতে গাঁজার গাছসহ ০১ জন গাঁজা চাষী ও মাদক ব্যবসায়ী গ্রেফতার।  রাজৈরে বাংলাদেশ হেল্থ এসিষ্টটেন্ট এসোসিয়েশনর কর্মবিরতি পালন। টিকাদান ও চিকিৎসা সেবা ব্যাহত। মুকসুদপরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় তিনজনের মৃত্যু । মাদারীপুরে প্রতিদিন সন্ধ্যা ৭টার পর অভিভাবক ছাড়া কোনো শিক্ষার্থী বা উঠতি বয়সী ছেলেরা বাড়ির বাইরে বের হতে পারবে না   আমতলী থানায় ভ্রাম্যমান আদালতে জরিমানা। এলাকায় অধিপত্য বিস্তারে মুকসুদপরের গ্রামে দুই গ্রুপের সংঘর্ষেআরও একজনের মৃত্যু। র‌্যাব-৪ এর অভিযানে গাজীপুরের কালিয়াকৈর থেকে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের ০৩ প্রতারক গ্রেফতারঃ চাকরিপ্রার্থী ১৮ ভুক্তভোগী উদ্ধার। র‌্যাব-৪ এর অভিযানে গাজীপুরের কালিয়াকৈর এলাকা হতে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের ০৩ প্রতারক গ্রেফতারঃ চাকরিপ্রার্থী ১৮ ভুক্তভোগী উদ্ধার।

বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক ॥ অত:পর সন্তান প্রসব । মাদারীপুরে ২০ বছর পর অভিযুক্ত আসামীর ১০ বছর সশ্রম কারাদন্ড

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০
  • ১৮০ জন পঠিত

মাদারীপুর প্রতিনিধি ॥
মাদারীপুরে এক শ্রবণ প্রতিবন্ধীর গর্ভের সন্তানের পিতার স্বীকৃতির দাবীতে দায়ের করা একটি মামলায় অভিযুক্ত আসামীকে ১০ বছর সশ্রম কারাদন্ড ও ১০ লাখ টাকার জরিমানার আদেশ প্রদান করেছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এই আদেশ দেন। মাদারীপুর আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট সিদ্দিকুর রহমান সিংহ ও বাদীক্ষের আইনজীবীগণ ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. গোলাম কিবরিয়া হাওলাদার রায়ে সন্তোষ প্রকাশ করেছেন। তবে মামলার আসামী পলাতক থাকায় তার অনুপস্থিতিতে আদেশ প্রদান করা হয়।
মামলার বিবরণ সূত্রে জানা গেছে, মাদারীপুর জেলার কালকিনি উপজেলার দক্ষিণ কানাইপুর গ্রামের ইয়াসিন হাওলাদারের ছেলে শামসুল হক হাওলাদার একই উপজেলার গদাধরদী গ্রামের ওজুফা বিবির শ্রবণ প্রতিবন্ধী মেয়ে হাওয়া বেগমের প্রতি কুদৃষ্টি পড়ে। পরে মিথ্যা বিয়ের কাগজপত্র তৈরী করে স্বামী স্ত্রী হিসেবে শারীরিক সম্পর্ক স্থাপন করে। এতে হাওয়া বিবি গর্ভবতী হয়ে পড়লে শামসুল হক হাওলাদার তাকে স্ত্রীর স্বীকৃতি দিতে অস্বীকার করে। এই ঘটনায় স্থানীয়ভাবে একাধিকবার শালিস মিমাংসাও করে। এতে কোন সুরাহা না হলে ১৯৯৯ সালের ২৮ অক্টোবর হাওয়া বেগমের মা অজুফা বিবি তার শ্রবণ প্রতিবন্ধী মেয়ের গর্ভের সন্তানের স্বীকৃতি ও তার মেয়েকে স্ত্রীর দাবীতে আদালতে মামলা দায়ের করেন। এ সময় ওই কিশোরী সাড়ে ৩ মাসের গর্ভবতী ছিলো। ২০০০ সালের মে মাসে তার একটি পুত্র সন্তান ভূমিষ্ট হয়। সেই ছেলে শাওনের বয়স এখন ২০ বছর।
পরবর্তীতে কালকিনি থানার এসআই মো. ওয়াদুদ ওই বছরেরই ১৮ নভেম্বর তারিখে ঘটনার সত্যতা পেয়ে চার্জশীট জমা দেন। মামলার বাদী অজুফা বেগম জানান, তারা দরিদ্র হওয়ায় মাদারীপুর লিগ্যাল এইড এসোসিয়েশন বিনা খরচে আইনি সহায়তা প্রদান করেছে। মামলার আদেশে তারা সন্তুষ্ট। তবে দ্রুত রায় কার্যকর করার দাবী তার।
মাদারীপুর লিগ্যাল এইড এসোসিয়েশন-এর সিনিয়র সমন্বয়কারী ্এড. মো: ইব্রাহিম মিয়া এ রায়ে সন্তোষ প্রকাশ করে সাংবাদিকদের, “দীর্ঘ ২০ বছর পরে হলেও নির্যাতিতরা ন্যায় বিচার পেয়েছে। আমাদের দাবী আসামীকে দ্রুত গ্রেফতার করে রায় কার্যকর করা ও জরিমানার টাকা আদায়পূর্বক ক্ষতিগ্রস্থদের প্রদান করা।”
মাদারীপুর আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট সিদ্দিকুর রহমান সিংহ বলেন, “দীর্ঘ ২০ বছর ধরে মামলাটি আদালতে বিচারাধীন ছিল। মামলার আসামী শামসুল হক মামলাটি দীর্ঘায়িত করার জন্য নানা ধরণের চেষ্টা করে আসছিল। কিন্তু বিজ্ঞ আদালত মামলাটি দীর্ঘ শুনানি শেষে আজ আসামীকে দোষী সাব্যস্ত করে ১০ বছরের সশ্রম কারাদন্ড ও ১০ লাখ টাকা জরিমানার আদেশ প্রদান করেছেন। জরিমানার টাকা বাদী অজুফা বিবিকে ৫ লাখ ও ভিকটিম হাওয়া বিবিকে ৫ লাখ টাকা প্রদানের নির্দেশ দিয়েছেন।”

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪৫৫,০৯১
সুস্থ
৩৬৯,৪৯২
মৃত্যু
৬,৪৯৬
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,২৯২
সুস্থ
২,২৭৪
মৃত্যু
৩৭
স্পন্সর: একতা হোস্ট

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2020

Design & Development By : JM IT SOLUTION
error: Content is protected !!