1. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  2. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  3. jmitsolutionbd@gmail.com : support :
রাজধানীর মিরপুর ও মোহাম্মদপুর এলাকা হতে ভুয়া চাকুরিদাতা তিন প্রতিষ্ঠানের ১৪ প্রতারক গ্রেফতারঃ চাকুরিপ্রার্থী ৪৪ জন ভুক্তভোগী উদ্ধার - Madaripur Protidin
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ১০:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
নারী সেজে প্রতারণার দায়ে ০১ (এক) জন’কে গ্রেফতার । ঢাকা জেলার আশুলিয়া থেকে ৯০৪ বোতল ফেন্সিডিলসহ স্বামী-স্ত্রীকে গ্রেফতার। রাজধানীর বসুন্ধরা থেকে হিজবুত তাহ্রীর ঢাকাউত্তরের প্রধান সমন্বয়ক’কে গ্রেফতার করেছে র‌্যাব-৪ মাদারীপুরের ৪ উপজেলায় ৪৪২টি পূজা মন্ডপে চলছে শারদীয়া দুর্গোৎসবের প্রস্তুতি মুন্সিগঞ্জের গজারিয়া হতে কুখ্যাত রিটু বাহিনী প্রধান ১৫ মামলার আসামী রিটু ও তার দুই সহযোগীকে ২টি বিদেশী অস্ত্র, গুলি এবং মাদকসহ আটক করেছে র‌্যাব-৪ রাজধানীর কল্যাণপুর এলাকা থেকে ৯০০ পিস ইয়াবাসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার রাজৈরে দুর্গা পুজার প্রস্তুতি সভা শরীয়তপুরের পালং থেকে ২০০ পসি ইয়াবাসহ ০১ জন মাদক ব্যবসায়ী আটক। টেকেরহাটে পারিবারিক কলহের জের ধরে স্ত্রীকে কুপিয়ে হত্যা । ছেলে আহত ।

রাজধানীর মিরপুর ও মোহাম্মদপুর এলাকা হতে ভুয়া চাকুরিদাতা তিন প্রতিষ্ঠানের ১৪ প্রতারক গ্রেফতারঃ চাকুরিপ্রার্থী ৪৪ জন ভুক্তভোগী উদ্ধার

  • প্রকাশিত : মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০
  • ৮৯ জন পঠিত

অফিস রিপোর্টঃ এলিট ফোর্স হিসেবে র‌্যাব আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই আইনের শাসন সমুন্নত রেখে দেশের সকল নাগরিকের নিরাপত্তা সুনিশ্চিত করার লক্ষ্যে অপরাধ চিহ্নিতকরণ, প্রতিরোধ, শান্তি ও জনশৃংখলা রক্ষায় কাজ করে আসছে। সাম্প্রতিক কালে প্রতারণার নতুন নতুন কৌশল ব্যবহার করে সাধারণ জনগনের কাছ থেকে প্রতারণার মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে এক শ্রেণীর প্রতারক চক্র। জঙ্গীবাদ, খুন, ধর্ষণ, নাশকতা এবং অন্যান্য অপরাধের পাশাপাশি এসব প্রতারক চক্রের সাথে সম্পৃক্ত অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব সদা তৎপর।

র্যাব-৪ সুত্র জানায়, ২০ সেপ্টেম্বর সুনির্দিষ্ট অভিযোগ ও গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারা যায় যে, ‘‘দিকরা সিকিউরিটি এন্ড লজিস্টিক সার্ভিসেস লিমিটেড” নামক একটি কোম্পানী চাকুরীপ্রার্থী মানুষের কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকুরী দেওয়ার নাম করে প্রতারণার ফাঁদে ফেলে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি বিশেষ আভিযানিক দল ২০/০৯/২০২০ তারিখ বিকাল ১৪.৩০ ঘটিকা হতে রাত ২২.৩০ ঘটিকা পর্যন্ত অভিযান পরিচালনা করে (ক) ‘‘দিকরা সিকিউরিটি এন্ড লজিস্টিক সার্ভিসেস লিমিটেড”, পল্লবী, (খ) আনোয়ারা লজিস্টিক এন্ড সিকিউরিটি সার্ভিসেস লিমিটেড, সেনপাড়া, কাজীপাড়া (গ) আনোয়ার লজিস্টিক এন্ড সিকিউরিটি সার্ভিসেস লিমিটেড, আদাবর, মোহাম্মদপুর এ তিনটি শাখা হতে বিভিন্ন প্রতিষ্ঠানে ভুয়া চাকুরীদাতা প্রতারক চক্রের ১৪ সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয় এবং ৪৪ জন ভুক্তভোগী চাকুরীপ্রার্থী উদ্ধার করা হয়।

১। মামুন হোসেন বিল্লাল (৩৬) জেলা-বরিশাল ২। মোঃ উজ্জল মিয়া (২৫), জেলা-নরসিংদী ৩। মোঃ শরিফুল ইসলাম (২২), জেলা-কুমিল্লা ৪। মোঃ সোহাগ খাঁন (২২) জেলা-টাংগাইল ৫। মোঃ আমানুল ইসলাম (২২) জেলা-পাবনা ৬। মোঃ জাকির হোসেন (২৪) জেলা-নোয়াখালী ৭। মোঃ রায়হান (২০) জেলা-ভোলা ৮। ফোরকান উদ্দীন (৩০) জেলা-চট্টগ্রাম ৯। মনিরুল ইসলাম (২৪) জেলা-ফরিদপুর ১০। মোঃ রাহাত হাওলাদার (২৪) জেলা-পটুয়াখালী ১১। মোঃ আহাদ (২৫) জেলা-লক্ষীপুর ১২। মোঃ আবু রায়হান (২২) জেলা-মুন্সিগঞ্জ ১৩। মোঃ সাহিবুর রহমান (২২) জেলা-রংপুর ১৪। মোঃ আলিফ হোসেন (২০) জেলা-বরিশাল
ঘটনাস্থল হতে গ্রেফতারকৃতদের কাছ থেকে ২৪টি ভর্তি ফরম বই, ১০টি ভিডিটিং কার্ডের বক্স, ৭০ পাতার চাকুরির নিয়োগ ফরম,০৭টি ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি, নগদ মোট-৯৭,০০০/-টাকা, ৫ টি রেজিস্টার, ১ টি নোট বুক, ১ টি খাতা, ৫২ সেট চাকরীপ্রার্থীর জীবন বৃত্তান্ত, ৮ টি সিল, ২টি পরিচয়পত্র, ৫টি ভুয়া পোস্টিং ফরম জব্দ করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, রাজধানীর বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে বিভিন্ন নামে প্রতিষ্ঠান খুলে দেশের বিভিন্ন জায়গায় মধ্যশিক্ষিত বেকার ও নিরীহ যুবকদের চাকুরী দেয়ার নাম করে ভুয়া নিয়োগপত্র দিয়ে দীর্ঘদিন থেকে প্রতারক চক্রটি নিরীহ ভুক্তভোগীদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করেছে। আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায় এই প্রতারক চক্রের মুল হুতা মামুন হোসেন বিল্লাল (৩৬) জেলা-বরিশাল। তার তত্ত্বাবধানে উপরোক্ত ০৩টি ভুয়া প্রতিষ্ঠান পরিচালিত হত। মামুন ছাড়াও পলাতক আরও ৪/৫ জন এই প্রতারনার কাজে জড়িত। পলাতকদের গেস্খফতারে জোড় প্রচেষ্টা অব্যাহত আছে।

উক্ত গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন এবং সংশ্লিষ্ট অন্যান্য প্রতারক চক্রদের বিরুদ্ধে তদন্ত এবং গ্রেফতার করার জন্য গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে। অদূর ভবিষ্যতেও এইরুপ অসাধু চক্রের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৩৯৩,১৩১
সুস্থ
৩০৮,৮৪৫
মৃত্যু
৫,৭২৩
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১,৫৪৫
সুস্থ
১,৭০৪
মৃত্যু
২৪
স্পন্সর: একতা হোস্ট

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2020

Design & Development By : JM IT SOLUTION
error: Content is protected !!