1. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  2. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  3. jmitsolutionbd@gmail.com : support :
রাজৈরে ভ্যান চালকের প্রতিষ্ঠিত প্রতিবন্ধী স্কুলের দুই শতাধিক শিক্ষার্থী পেলো নতুন বই - Madaripur Protidin
সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৫:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজৈরের রাজনীতি সংঘাতমুখী। ৭ই মার্চ র‌্যালিতে ফটো সেশনকে কেন্দ্র করে আওয়ামলীগের দুই গ্রুপের সংঘর্ষ। ৫জন আহত। পটুয়াখালীর হতে ওয়ারেন্টভুক্ত আসামী পটুয়াখালী ক্যাম্প কর্তৃক গ্রেফতার। টেকনাফের বড়ইতলী থেকে ৪৯,৫০০ পিস ইয়াবা উদ্ধার ২ জন মাদক কারবারী গ্রেফতার টেকনাফে ৭২০ ক্যান বিয়ার উদ্ধার এবং ১ টি পিকআপ জব্দসহ ২ জন মাদক কারবারীকে গ্রেফতার বরগুনার আমতলী হতে ওয়ারেন্টভুক্ত আসামী র‌্যাব-৮, সিপিসি-১ (পটুয়াখালী ক্যাম্প) কর্তৃক গ্রেফতার। রাজধানীর মিরপুরে তিন ছিনতাইকারী র‌্যাবের হাতে আটক। রাজৈরে হাসানকান্দী হাজ্বী আনসারি উদ্দিন খান হাফেজী ও নূরানী মাদ্রাসার এতিমখানা ও লিল্লাহ বোর্ডিং উদ্বোধন পটুয়াখালীতে পলাতক আসামী গ্রেফতার। সাভার, ভাষানটেক,তেজগাঁও ও যাত্রাবাড়ীতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন‘আনসার আল ইসলাম’এর ৪ সক্রিয়সদস্যকে গ্রেফতার। উগ্রবাদী পুস্তিকা ও লিফলেট উদ্ধার। রাজৈর কোভিট ১৯ টিকাদান কেন্দ্রে ভির বাড়ছে।

রাজৈরে ভ্যান চালকের প্রতিষ্ঠিত প্রতিবন্ধী স্কুলের দুই শতাধিক শিক্ষার্থী পেলো নতুন বই

  • প্রকাশিত : মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১
  • ১৯৪ জন পঠিত

রাজৈর প্রতিনিধি।
মাদারীপুর জেলার রাজৈর উপজেলার শাখারপাড় এলাকার ভ্যান চালক সেলিম শরীফের বড় মেয়ে মরিয়ম একজন প্রতিবন্ধী। বিষয়টি বুঝে ওঠার পর থেকেই সেলিম শরীফের স্বপ্ন জাগে একটি স্কুল করার। যেখানে প্রতিবন্ধী ছেলে-মেয়েরা পড়াশোনার পাশাপাশি কারিগরি শিক্ষাও পাবে। তার এই স্বপ্ন অর্জনের লক্ষ্যে জনসমর্থন ও সভা সমাবেশ শুরু করেন সেলিম শরিফ। তার অক্লান্ত পরিশ্রমের ফলস্বরূপ ২০১৭ সালে যাত্রা শুরু করে প্রতিবন্ধী কল্যাণ সংস্থা এবং ২০১৮ সালে প্রতিষ্ঠা করেন প্রতিবন্ধী স্কুল। ২০২০ সালে স্কুলের নামে জমি ক্রয় করেন। বর্তমানে বিদ্যালয়ের একটি টিনসেট ঘরের উদ্বোধন করো হয়েছে। মঙ্গলবার দুপুরে ও বিদ্যালয়ের ২১২জন শিক্ষার্থীকে প্রথম শ্রেণী থেকে চতুর্থ শ্রেণি পর্যন্ত বই বিতরণ করা হয়। বই এর সাথে ৭০ জন শিক্ষার্থীর মধ্যে শীতবস্ত্র ও ৩টি হুইল চেয়ার বিতরণ করা হয়। নতুন বই, শীতবস্ত্র ও হুইল চেয়ার বিতরণ শেষে বিদ্যালয়ের ভবন উদ্বোধন করেন রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আনিসুজ্জামান।
সেলিমের উদ্দেশ্য শিক্ষার্থীদেরকে কারিগরি শিক্ষা দেওয়া। কারিগরি শিক্ষার মধ্যে রয়েছে মোমবাতি তৈরি করা, ইলেকট্রিক্যাল বাল্ব তৈরি করা ও নকশী কাঁথা সেলাই প্রশিক্ষণ। এখানে প্রতিবন্ধী শিশুসহ বিভিন্ন বয়সের প্রতিবন্ধী রয়েছে। কেউ বাক প্রতিবন্ধী কেউ শারীরিক আবার কেউ বুদ্ধি প্রতিবন্ধী। অটিজম মানুষগুলো যেনো সমাজের বোঝা না হয় তাই এই উদ্যোগ। এরা যেনো নিজেরাই অর্থ উপার্জন করতে পারে। সব সময় এই মানুষগুলোর পাশে ছিলেন মিসেস মেয়র মুক্তা নেওয়াজ। বই বিতরনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজৈর পৌর মেয়রসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ। নতুন বই, শীতবস্ত্র ও হুইল চেয়ার পেয়ে খুশিতে আত্মহারা প্রতিবন্ধী শিক্ষার্থীরা। এতে আনন্দিত শিক্ষকরাও। সবকিছু সম্ভব হয়েছে প্রতিষ্ঠাতা ভ্যান চালক সেলিম শরীফের জন্য। এখন তার পাশে এসে দাঁড়িয়েছেন সমাজের অনেক স্বচ্ছল ব্যাক্তিরা।
রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আনিসুজ্জামান ভ্যান চালক সেলিম শরীফের প্রশংসা করে বলেন, ‘আমার সার্বিক চেষ্টা থাকবে এই স্কুলটি যেনো সামনের দিকে এগিয়ে যায়। এ জন্য সব ধরণের সাহায্য সহযোগিতা করা হবে

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2020

Design & Development By : JM IT SOLUTION
error: Content is protected !!