1. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  2. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  3. jmitsolutionbd@gmail.com : support :
রাজৈরে মা ও শিশু কল্যান কেন্দ্রে রহস্যজনক চুরি, ধামাচাপা দেয়ার চেষ্টার অভিযোগ , চার দিন পরে থানায় অভিযোগ। - Madaripur Protidin
রবিবার, ০৯ মে ২০২১, ০৮:০০ অপরাহ্ন
শিরোনাম :
রাজধানীর দারুস সালাম থেকে কুখ্যাত প্রতারক ও মানবপাচারকারী নাজির গ্রেফতারঃ ১৫ ভুক্তভোগী উদ্ধার টেকনাফ থেকে ৬,০০০ পিস ইয়াবাসহ ২ জন মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫ সাভার থেকে৩৪৪ বোতল ফেন্সিডিলসহ মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব-৪ মিরপুরের পাইকপাড়া থেকে ২ জন অনলাইন প্রতারক ব্যবসায়ী গ্রেফতার পটুয়াখালীতে র‌্যাবের হাতে গাঁজা ব্যবসায়ী গ্রেফতার। টেকনাফের হ্নীলা ১ কেজি আইস/ক্রিষ্টাল মেথসহ ১রোহিঙ্গা মাদক কারবারী গ্রেফতার রাজৈরের প্রবাসিদের পক্ষ থেকে ঈদ উপহার বিতরণ টেকনাফের হ্নীলা থেকে ১,২৮০ পিস ইয়াবাসহ ১ রোহিঙ্গা মাদক কারবারী গ্রেফতার বাংলাদেশ আওয়ামী নবীন লীগের সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস শাহীনের নানীর মৃত্যুতে  নবীন লীগের শোক উখিয়া  থেকে ১৪,০০০ পিস ইয়াবাসহ ২ জন মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫।

রাজৈরে মা ও শিশু কল্যান কেন্দ্রে রহস্যজনক চুরি, ধামাচাপা দেয়ার চেষ্টার অভিযোগ , চার দিন পরে থানায় অভিযোগ।

  • প্রকাশিত : সোমবার, ১২ এপ্রিল, ২০২১
  • ২১৪ জন পঠিত

রাজৈর প্রতিনিধি। মাদারীপুরের রাজৈর উপজেলার বদরপাশা ইউনিয়নের নয়ানগরে ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রের নতুন তিনতলা ভবনে রহস্যজনক চুরির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার গভীর রাতে চৌকিদার পাহাড়া থাকা সত্ত্বেও এ চুরির ঘটনা ঘটে। এসময় বেসিন, ঝর্নাসহ প্রায় ২২ টি পানির কল খুলে নিয়ে যায়। কর্মরত এফ,ডব্লিউ,ভি শামিমা জানান, বৃহস্পতিবার দিনের শেষে বাড়ী ফেরার সময় সবকিছু ঠিকঠাক ছিল।এ চুরির ঘটনায় চরম সমস্যার শিকার হচ্ছে প্রসুতিসহ সাধারণ রোগীরা।তবে দুইদিন পার হলেও বিষয়টি গোপন রাখেন উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (এসএসিএমও) শতদল বাড়ৈ। তার দাবি বাচ্চারা এগুলো করায় কাউকে জানানো বা আইনি সহযোগিতা নেয়ার প্রয়োজন হয়নি।তবে দেরীতে হলেও প্রশাসন ও লোক জানাজানি হলে ধামা চাপা দিতে না পারায় রাজৈর মেডিকেল অফিসার ((মা ও শিশু স্বাস্থ্য-পরিবার পরিকল্পনা) ডাঃ মাহবুবুর রহমান চার দিন পর সোমবার(১২-৪-২১) রাজৈর থানায় একটি অভিযোগপত্র দায়ের করেছেন।
মা ও শিশু কেন্দ্র সূত্রে জানা যায়, উপজেলার বদরপাশা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রের ৩ তলা নতুন ভবন নির্মাণ করা হয়। তিন বছর যাবত কার্যক্রম চালালেও এখনো উদ্বোধন করা হয়নি।এমনকি লোকবলও দেয়া হয়নি। বৃহস্পতিবার রাতে একটি বাচ্চা প্রসব করানো শেষে সবাই চলে যায়। প্রতিদিনের ন্যায় হাসপাতাল পাহাড়ায় ছিলো চৌকিদার হুমায়ুন কবির। পরের দিন শুক্রবার সকাল ১০ টায় ক্লিনার তপন হাসপাতালে এসে দেখতে পায় ভবনের ফ্লোরের সর্বত্র পানি আর পানি ।আর এ পানির উৎস খুজতে গিয়ে দেখে নিচ তলার কয়েকটি ও দ্বিতীয় ও তৃতীয় তলার প্রায় সবগুলো বেসিন(মুভিং প্লার কর্ক) কল, ঝর্না ও পানির কল চুরি হয়ে গেছে।
এ ব্যাপারে বদরপাশা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পিয়ন/চৌকিদার মো. হুমায়ুন কবির জানায়, প্রতিদিন রাজৈর উপজেলা সদরে অফিসে কাজ শেষে নয়ানগর মা ও শিশু কেন্দ্রে আসি। ক্লান্ত থাকলেও রাত একটা পর্যন্ত পাহাড়া দিয়ে ঘুমিয়ে পড়ি। তবে তার আগে সব গেটে তালা লাগিয়েছিলাম।
দায়িত্বরত ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার শতদল বাড়ৈ বিষয়টি ধামা চাপা দেয়ার উদ্দেশ্যে জানান, শুক্রবার সকাল ১০ টার দিকে ক্লিনার তপনের মাধ্যমে ঘটনাটি জানতে পারি। পরে এসে দেখি কয়েকটি ট্যাপ নাই। মনে হয় বাচ্চারা দুষ্টামি করে ভেঙ্গে ফেলেছে অথবা স্থানীয় গ্রুপিং এর কারনে এ ঘটনা ঘটে থাকতে পারে।আমি বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেছি।
ইউনিয়ন শিক্ষা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা স্টান্ডিং কমিটির সভাপতি ও ৫ নং ওয়ার্ড মেম্বার মাহবুব হাওলাদার জানান, এ চুরির বিষয়ে আগে আমাকে কিছু জানায় নাই। এখন দাদার (মেডিকেল অফিসার শতদল বাড়ৈ) ফোনে জানতে পেরে এসে দেখি বাইরের সব তালা ঠিক আছে। কিন্তু দ্বিতীয় তলার অপারেশন থিয়েটারের তালা ভেঙ্গে বেচিন কল ও বাথরুমের পানির কল নিয়ে গেছে। সব মিলিয়ে মোট ২২-২৫ টি পানির কল চুরি হয়েছে। এছাড়া আরও কিছু হারিয়েছে কিনা তারা এখনো বলতে পারতেছে না।
রাজৈর উপজেলা মেডিকেল অফিসার (মা ও শিশু স্বাস্থ্য-পরিবার পরিকল্পনা) ডাঃ মাহবুবুর রহমান সেলিম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এব্যাপারে আজ সোমবার থানায় একটি অভিযোগপত্র দায়ের করেছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2020

Design & Development By : JM IT SOLUTION
error: Content is protected !!