1. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  2. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  3. jmitsolutionbd@gmail.com : support :
সাভার, ভাষানটেক,তেজগাঁও ও যাত্রাবাড়ীতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন‘আনসার আল ইসলাম’এর ৪ সক্রিয়সদস্যকে গ্রেফতার। উগ্রবাদী পুস্তিকা ও লিফলেট উদ্ধার। - Madaripur Protidin
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৯:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজৈরে ৭ম শ্রেণির স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগ ভ্রাম্যমাণ আদালত রাজৈরে লকডাউন অমান্য করে দোকান খোলায় ৬ দোকানীকে জরিমানা। সাভার থেকে চাঞ্চল্যকর ডাকাতি মামলার পলাতক ৩ আসামি গ্রেফতার । মাদকসহ লুন্ঠিত স্বর্ণালঙ্কার উদ্ধার। রাজৈরে কেমিক্যালের ড্রাম বিস্ফোরনে নির্মান শ্রমিক নিহত । আহত ২জন । রাজৈরে মাস্ক পড়া নিয়ে সংঘর্ষে আহত ১০ । সাভার থেকে ক্লুলেস চাঞ্চল্যকর ফাতিমা হত্যা মামলার রহস্য উদঘাটনঃ ঘাতক ২ হত্যাকারীকে গ্রেফতার । রাজৈরে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ॥ আশুলিয়া থেকে ৬২০০ পিস ইয়াবাসহ ৬ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার কক্সবাজাররে রামু থেকে ২০,০০০ পিস ইয়াবাসহ ১ জন রোহিঙ্গা মাদক কারবারী গ্রেফতার টেকনাফের বাহারছড়ায় ১৯,৯৫০ পিস ইয়াবা ও ১ টি মিনি পিকআপসহ ২ জন মাদক কারবারী গ্রেফতার

সাভার, ভাষানটেক,তেজগাঁও ও যাত্রাবাড়ীতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন‘আনসার আল ইসলাম’এর ৪ সক্রিয়সদস্যকে গ্রেফতার। উগ্রবাদী পুস্তিকা ও লিফলেট উদ্ধার।

  • প্রকাশিত : মঙ্গলবার, ২ মার্চ, ২০২১
  • ১০৩ জন পঠিত

অফিস রিপোর্টঃ সাভার, ভাষানটেক,তেজগাঁও ও যাত্রাবাড়ীতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন‘আনসারআলইসলাম’এর ৪ সক্রিয়সদস্যকে গ্রেফতার ও উগ্রবাদী পুস্তিকা ও লিফলেট উদ্ধারকরেছে র‌্যাব-৪।
র‌্যাব জানায়, ১২ ফেব্রæয়ারি র‌্যাব-৪ কর্তৃক গ্রেফতারকৃত “আনসারআল-ইসলাম”এর ৪ সদস্য হতে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ২৮ ফেব্রæয়ারি একটি বিশেষ আভিযানিক দল সাভার, ভাষানটেক, তেজগাঁও ও যাত্রাবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন“আনসারআল-ইসলাম”এর মোঃকলিমউল্ল্যাহ (৩৭), জেলা- চট্টগ্রাম। মোঃ তাসকিন হাসান আকন্দ @ আনন্দ (১৯), জেলা- শেরপুর। মোঃ জাহাঙ্গীর মিয়া @ জহিরুল ইসলাম @ মাসুদ (২৩), জেলা- নরসিংদী। মোঃ আলী রাসেল (৩৪), জেলা- চট্টগ্রাম এ ৪ জন সক্রিয় সদস্য’কে গ্রেফতার করতে সক্ষম হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা নিষিদ্ধ ঘোষিত সংগঠন‘‘আনসার আল ইসলাম’’এর সক্রিয় সদস্য বলে স্বীকারোক্তি প্রদান করে এবং তাদের নিকট থেকে ‘‘আনসার আল ইসলাম’’এর বিভিন্ন ধরনের ১১ টি উগ্রবাদী বই, ০৪ টিট্রাভেল ব্যাগ, জঙ্গি কার্যক্রমে ব্যবহৃত ৫ টি মোবাইল এবং ১২৬ টি জঙ্গিবাদী কথোকথনের প্রমাণাদি জব্দ করা হয়।
মোঃ কলিমউল্ল্যাহ (৩৭)’কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানাযায় যে, সে উচ্চ শিক্ষা সম্পন্ন করে একটি বেসরকারী কোম্পানীতে চাকুরী করতো এবংবর্তমানে সে অনলাইনে/অফলাইনে কাপড়ের ব্যবসা করে। “আনসার আল ইসলাম”এর সক্রিয় সদস্য হিসেবে সে “আনসার আল ইসলাম”এর সদস্যদের সাথে নিয়মিত যোগাযোগ স্থাপনের পাশাপাশি অন্যদের উদ্ধুদ্ধকরণের জন্যে অনলাইনে বিভিন্ন উগ্রবাদী লেখালেখি, ভিডিও ও লিফলেট প্রচার করে আসছিলো এবং নিয়মিত চাঁদা সংগ্রহ করে আসছিলো।
মোঃ তাসকিন হাসান আকন্দ @ আনন্দ (১৯)’কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানাযায় যে, সে একটি বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়াশোনার পাশাপাশি নারায়নগঞ্জে একটি বেসরকারী প্রতিষ্ঠানে চাকুরি করতো। সে বেশ কিছুদিন যাবৎ“আনসার আল ইসলাম”এর সাথে জড়িত থেকে অনলাইনে বিভিন œউগ্রবাদী লেখালেখি প্রচার করে আসছিলো।
মোঃ জাহাঙ্গীর মিয়া @ জহিরুল ইসলাম @ মাসুদ (২৩)’কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানাযায় যে, সে যাত্রাবাড়ীতে একটি মাদ্রাসায় অধ্যায়নরত ছিল। জিজ্ঞাসাবাদে আরো জানাযায় উক্ত গ্রেফতারকৃত ব্যক্তি বেশকিছু দিন যাবত“আনসার আল ইসলাম”এর সাথে জড়িত থেকে অনলাইনে উগ্রবাদী জিহাদের ভিডিও আপলোড করে সাধারণ জনগণকে উগ্রবাদী মতবাদ সর্ম্পকে উদ্ধুদ্ধকরণের চেষ্টা করে আসছিলো।
মোঃ আলী রাসেল (৩৪)’কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানাযায় যে, সে কারওয়ান বাজারে একটি মাছের আড়তে কাজ করতো এবং“আনসার আল ইসলাম”এর সাথে জড়িত থেকে অন্যান্যদের সাথে গোপন বৈঠকের পাশাপাশি নতুন সদস্য সংগ্রহ চেষ্টা করে আসছিলো।
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের পাশাপাশি অন্যান্য সহোচরদের গ্রেফতারে র‌্যাব এর গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2020

Design & Development By : JM IT SOLUTION
error: Content is protected !!