1. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  2. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  3. jmitsolutionbd@gmail.com : support :
মাদারীপুর শহর রক্ষা বাঁধে ভাঙন ॥ আতঙ্কে শহরবাসী। - Madaripur Protidin
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০২:১৭ অপরাহ্ন
শিরোনাম :
করোনার দ্বিতীয় ঢেউ প্রতিরোধে জনসচেতনতামূলক কর্মসূচির পাশাপাশি শ্রমিক, অস্বচ্ছল, অভাবগ্রস্থদের মাঝে মাস্ক পৌঁছে দিচ্ছে র‌্যাব-৪। র‌্যাব-৮, সিপিসি-৩, মাদারীপুর ক্যাম্প কর্তৃক মাদারীপুর সদর হতে গাঁজার গাছসহ ০১ জন গাঁজা চাষী ও মাদক ব্যবসায়ী গ্রেফতার।  র‌্যাব-৮, সিপিসি-৩, মাদারীপুর ক্যাম্প কর্তৃক মাদারীপুর সদর হতে গাঁজার গাছসহ ০১ জন গাঁজা চাষী ও মাদক ব্যবসায়ী গ্রেফতার।  রাজৈরে বাংলাদেশ হেল্থ এসিষ্টটেন্ট এসোসিয়েশনর কর্মবিরতি পালন। টিকাদান ও চিকিৎসা সেবা ব্যাহত। মুকসুদপরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় তিনজনের মৃত্যু । মাদারীপুরে প্রতিদিন সন্ধ্যা ৭টার পর অভিভাবক ছাড়া কোনো শিক্ষার্থী বা উঠতি বয়সী ছেলেরা বাড়ির বাইরে বের হতে পারবে না   আমতলী থানায় ভ্রাম্যমান আদালতে জরিমানা। এলাকায় অধিপত্য বিস্তারে মুকসুদপরের গ্রামে দুই গ্রুপের সংঘর্ষেআরও একজনের মৃত্যু। র‌্যাব-৪ এর অভিযানে গাজীপুরের কালিয়াকৈর থেকে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের ০৩ প্রতারক গ্রেফতারঃ চাকরিপ্রার্থী ১৮ ভুক্তভোগী উদ্ধার। র‌্যাব-৪ এর অভিযানে গাজীপুরের কালিয়াকৈর এলাকা হতে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের ০৩ প্রতারক গ্রেফতারঃ চাকরিপ্রার্থী ১৮ ভুক্তভোগী উদ্ধার।

মাদারীপুর শহর রক্ষা বাঁধে ভাঙন ॥ আতঙ্কে শহরবাসী।

  • প্রকাশিত : রবিবার, ২ আগস্ট, ২০২০
  • ১৮৮ জন পঠিত

মাদারীপুর শহর রক্ষা বাঁধে ভাঙন ॥ আতঙ্কে শহরবাসী।

মাদারীপুর প্রতিনিধি ॥
মাদারীপুরের আড়িয়াল খাঁ নদীর শহর রক্ষা বাঁধের লঞ্চঘাট এলাকার বেরিবাঁধসহ ওয়াক ওয়ের ২০ মিটার এলাকা শনিবার বিকেল ৪ টার দিকে নদীতে বিলীন হয়ে যায়। ফলে ভাঙনের ঝুঁকিতে শত শত বসতবাড়ি। আতঙ্গে রয়েছে শহরবাসী। ভাঙন প্রতিরোধে পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে বিকেল থেকেই বালুর বস্তা ফালানো হচ্ছে।
স্থানী সূত্রে জানা গেছে, আড়িয়াল খাঁ নদীর শহরের লঞ্চঘাট এলাকায় শনিবার বিকেলে হঠাৎ করে ভাঙ্গন শুরু হয়। পানির ¯্রােতে নদীর পাশে ওয়াক ওয়েসহ শহর রক্ষা বাঁধের ২০ মিটার ধসে যায়। এ সময় পাশের একটি বসতঘরও নদে বিলীন হয়ে যায়। এতে আতঙ্ক ছড়িয়েছে স্থানীয়দের মাঝে। ঝুঁকিতে থাকা মানুষেরা বসতঘর থেকে প্রয়োজনীয় মালামাল সরিয়ে নিতে শুরু করেছে। ভাঙ্গন ঝুঁকিতে রয়েছে লঞ্চঘাট, পুলিশ ফাঁড়ি, পুরান শহর সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ শহরের শত শত স্থাপনা। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতীম সাহা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. ওবাইদুর রহমান খান, পৌরসভার মেয়র মো. খালিদ হোসেন ইয়াদসহ স্থানীয় জন প্রতিনিধিরা। ভাঙ্গন রোধে রাতের মধ্যেই বালু ভর্তি জিও ব্যাগ ফেলে কার্যকর পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা। এদিকে দ্রুত টেকসই বেরিবাঁধ নির্মাণ ও ডাম্বিং কার্যক্রম শুরু না হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা স্থানীয়দের।
স্থানীয় কামাল সরদার বলেন, হঠাৎ করে নদীতে ভাঙনের কারনে আমরা খুব আতঙ্গে আছি। এখন থেকে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা না হলে পুরো শহরই ভাঙনের ঝুঁকিতে পড়বে।
মাদারীপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতীম সাহা বলেন, মাদারীপুর শহর রক্ষা বাধের একাংশ ভেঙে গেছে। বালুর বস্তা ফেলে ভাঙন ঠেকানোর চেষ্টা চলছে। বিকেল থেকে রাত পর্যন্ত তিন শতাধিক বালুর বস্তা ভাঙন কবলিত স্থানে ফেলা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৪৫৫,০৯১
সুস্থ
৩৬৯,৪৯২
মৃত্যু
৬,৪৯৬
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,২৯২
সুস্থ
২,২৭৪
মৃত্যু
৩৭
স্পন্সর: একতা হোস্ট

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2020

Design & Development By : JM IT SOLUTION
error: Content is protected !!