1. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  2. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  3. jmitsolutionbd@gmail.com : support :
ফসলি জমির মাটি কাটা বন্ধে প্রশাসনের অভিযান - Madaripur Protidin
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৮:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :

ফসলি জমির মাটি কাটা বন্ধে প্রশাসনের অভিযান

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪, ৮.০১ পিএম
  • ৫৩ জন পঠিত
সুইটি আক্তার মাদারীপুর।
মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নে কৃষিজমির মাটি কেটে নেওয়া হচ্ছে ইটভাটায়।
 ক্ষমতা দেখিয়ে জোর করে মাটি কেটে ইটভাটায় বিক্রি করছেন বলে অভিযোগ রয়েছে। পাঁচখোলা ইউনিয়নের গ্রামের কৃষকদের নামমাত্র মূল্য দিয়ে মাটি কেটে নেওয়া হচ্ছে। আবার অনেককে ভয়ভীতি দেখিয়ে জমির মাটি কেটে নেওয়া হচ্ছে। এসব বন্ধে বুধবার দুপুরে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন।
স্থানীয় ও ইউপি চেয়ারম্যান এর সঙ্গে কথা বলে জানা গেছে, পাঁচখোলা ইউনিয়নে অবস্থিত ২টি ইটভাটার মালিক রহিম খান, দীর্ঘদিন ধরে প্রভাব খাটিয়ে ভেকু দিয়ে ২৫-৩০ ফুট গর্ত করে কৃষিজমির মাটি কেটে নিয়ে যাচ্ছে ইটভাটায়। প্রশাসনের চোখের সামনে মাটি লুটপাট হলেও ঘটনার সঙ্গে ক্ষমতাসীন দলের নেতাকর্মী জড়িত বলে ব্যবস্থা নিচ্ছে না প্রশাসন। এমন অভিযোগ ছিল, কৃষক সোহরাব হোসেনসহ অন্যদের। এ নিয়ে গত ১৮ মার্চ ‘ ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়’ শিরোনামে দৈনিক বাংলাদেশ বুলেটিন পত্রিকা ও স্থানীয় দৈনিক সুর্বণগ্রাম পত্রিকায় সংবাদ প্রকাশ হয়।
পরে বিষয়টি নজরে আসে উপজেলা প্রশাসনের। এরপর বুধবার অভিযানে যান ভ্রাম্যমাণ আদালত। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খাদিজা ইসলাম। এ সময় কাউকে ঐ স্থান পাওয়া যায়নি বলে জানান।
 সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আল মামুন বলেন, ফসলি জমি থেকে অবৈধভাবে মাটি কেটে নেওয়া ও কৃষিজমিতে বালু উত্তোলন করার বিরুদ্ধে অবস্থান নিয়েছেন তারা। যারা এসব কাজে জড়িত হবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION