1. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  2. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  3. jmitsolutionbd@gmail.com : support :
রাজধানীর কাফরুলে  নাজমা  হত্যা মামলার দীর্ঘ ১৮ বছর পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী আজাদ কাজী@ সন্ত্রাসী আজাদ  মানিকগঞ্জের সিংগাইর থেকে গ্রেফতার - Madaripur Protidin
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:২৭ অপরাহ্ন
শিরোনাম :
গাজীপুরের কাশিমপুর থেকে ডাকাত সর্দার জুয়েল’কে ১ টি বিদেশী পিস্তল, ১ টি ম্যাগাজিন ও ১ রাউন্ড গুলিসহ গ্রেফতার রাজৈরে দুর্বৃত্তদের বিষে মরলো ৩ লক্ষ টাকার মাছ মাদারীপুরের শিবচর উপজেলায় বিনা প্রতিদ্বন্ধিতায় তিন প্রার্থী বিজয়ের পথে মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত স্ত্রীকে বাঁচাতে স্বামীর আকুতি কালকিনিতে ব্যবসায়ীর পা ভেঙ্গে দেয়ার অভিযোগ কালকিনিতে কলেজছাত্রীকে ধর্ষনের ঘটনায় মামলা দায়ের মাদারীপুরে বহু চুরির নায়ক অবশেষে র‌্যাবের হাতে ধরা মাদারীপুরে শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য গ্রেফতার মাদারীপুরে মুরগী ফার্মে ভয়াবহ অগ্নিকান্ড, ১৭ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি, নাশকতার দাবী ক্ষতিগ্রস্থদের

রাজধানীর কাফরুলে  নাজমা  হত্যা মামলার দীর্ঘ ১৮ বছর পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী আজাদ কাজী@ সন্ত্রাসী আজাদ  মানিকগঞ্জের সিংগাইর থেকে গ্রেফতার

  • প্রকাশিত : মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩, ৭.৪২ পিএম
  • ৭০ জন পঠিত

অফিস রিপোর্টরাঃ জধানীর কাফরুল এলাকার চাঞ্চল্যকর ও প্রকাশ্য দিবালোকে গুলি করে নাজমা বেগমকে হত্যা মামলার দীর্ঘ ১৮ বছর পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী আজাদ কাজী@ সন্ত্রাসী আজাদ@ কিলার আজাদ (৪৫)’কে মানিকগঞ্জ জেলার সিংগাইর এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-৪।

র‌্যাব জানায়,  র‌্যাব-৪ সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল ও মাদক বিরোধী অভিযানের পাশাপাশিখুন, চাঁদাবাজি, চুরি, ডাকাতি ও ছিনতাই চক্রের সাথে জড়িত বিভিন্ন সংঘবদ্ধ ও সক্রিয় সন্ত্রাসী বাহিনীর সদস্যদের গ্রেফতার করে সাধারণ জনগণের শান্তিপূর্ণ পরিবেশ বিনির্মাণের লক্ষ্যে জোড়ালো তৎপরত াঅব্যাহত আছে। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এরএকটি চৌকস আভিযানিক দল রাজধানীর কাফরুল এলাকার চাঞ্চল্যকর ও প্রকাশ্য দিবালোকে গুলি করে নাজমা বেগমকে হত্যা মামলার দীর্ঘ ১৮ বছর ধরে পলাতক আসামী’কে গ্রেফতার করার জন্য ১১ মার্চ ২০২৩ তারিখ বিকালে মানিকগঞ্জ জেলার সিংগাইর থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী আজাদ কাজী@সন্ত্রাসী আজাদ@ কিলার আজাদ (৪৫)’কে গ্রেফতার করতে সমর্থ হয়।

গ্রেফতারকৃত আসামী আজাদ কাজী@ সন্ত্রাসী আজাদ@ কিলার আজাদ (৪৫) কে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও ঘটনার বিবরণে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামী ও ভিকটিম নাজমা বেগম একই সাথে রাজধানীর কাফরুল থানার এলাকায় বসবাসসহ একই সাথে মাদক ব্যবসা করত। মাদক ব্যবসার সুবাদে ভিকটিমের সাথে মাদক ব্যবসায়ী আজাদ কাজী@ সন্ত্রাসী আজাদ, সিটু, হৃদয়, মানিক, হিরা এবং আমিরের পরিচয় হয়। ভিকটিম নাজমা বেগম উক্ত বিবাদীদের সাথে র্দীর্ঘদিন ধরে অবৈধ মাদক ব্যবসা করে আসছিল। মাদক ব্যবসার এক পর্যায়ে মাদক ব্যবসার টাকা নিয়ে ভিকটিম নাজমা বেগম এর সাথে মাদক ব্যবসায়ী মানিক এবং কাজী আজাদ@ সন্ত্রাসী আজাদ এর সাথে বিরোধ সৃষ্টি হয়।

এরই জের ধরে গত ইং ০৮/০৭/২০০৫ তারিখ সকাল অনুমান ০৭.৩০ ঘটিকার সময় হৃদয়, মানিক, হিরা, আজাদ এবং আমির ভিকটিম নাজমা বেগমের বসত ঘরের ভিতর প্রবেশ করে ভিকটিম নাজমা বেগমকে ঘরের বাহিরে বের করে প্রকাশ্য দিবালোকে গুলি করে হত্যা করে হত্যা কারীরা পালিয়ে যায়। ভিকটিমের মা বাদী হয়ে মানিক, হিরা, আজাদ কাজী@ সন্ত্রাসী আজাদ, সিটু, হৃদয় এবং আমিরসহ অজ্ঞাতনামা আরো ০২/০৩ জনকে আসামী করে গত ইং ০১/০৭/২০০৫ তারিখ ডিএমপির কাফরুল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন যার মামলা নং-১৪(০৭)০৫ তারিখ-১০/০৭/২০০৫ ইং, ধারা ৩০২/৩৪ পেনাল কোড ১৮৬০। মামলা হওয়ার পর আসামী হৃদয় ব্যতিত মানিক, হিরা, আজাদ কাজী@ সন্ত্রাসী আজাদ, সিটু এবং আমির গণদেরকে কাফরুল থানা পুলিশ গ্রেফতার করে। মামলা হওয়ার পর থেকেই আসামী হৃদয় আত্মগোপনে চলে যায়। গ্রেফতারকৃত সকল আসামীরা ১৫ মাস কারাবাস থেকে জামিনে মুক্তি পায়। অত্র মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা এজাহারনামীয় আসামী মানিক, হিরা, আজাদ কাজী@ সন্ত্রাসী আজাদ, সিটু, হৃদয় এবং আমির গণদেরকে অভিযুক্ত করে বিজ্ঞআদালতে চার্জশীট দাখিল করেন।

পরবর্তীতে চার্জশীটের ভিত্তিতে বিজ্ঞ আদালত উক্ত মামলার বিচার কার্য পরিচালনা করেন এবং পর্যাপ্ত স্বাক্ষ্য প্রমাণ ও উভয় পক্ষের যুক্তিতর্ক শেষে ভিকটিম নাজমা বেগম হত্যাকান্ডে সরাসরি সম্পৃক্ত থাকার অপরাধে ঢাকা জেলারবিজ্ঞ জেলা ও দায়রা জজ চার্জশীটে অভিযুক্ত আসামীআজাদ কাজী@ সন্ত্রাসী আজাদ’কে যাবজ্জীবন সাজা প্রদান করেন। পলাতক আসামী আজাদ কাজী@ সন্ত্রাসী আজাদ’কে মামলা বিচারাধীন থাকা অবস্থায় প্রথম থেকেই গত ১৮ বছর পলাতক ছিলো। জিজ্ঞাসাবাদ ও আরো যাচাই বাচাই শেষে জানাযায় যে, উক্ত আসামীর বিরুদ্ধে দুইটিহত্যা মামলা, ০৮ টি মাদক মামলাসহ মোট ১৮টি মামলার তথ্য পাওয়াযায়।

আসামীরজীবনবৃত্তান্তঃ আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানাযায় যে, আসামী ১৯৭৮ সালে পাবনা জেলার বেড়া (বর্তমান আমিনপুর) থানাধীন রতনগঞ্জ এলাকায় জন্মগ্রহণ করে। সে প্রাথমিক শিক্ষা গ্রহন করেন নি। ব্যক্তিগত জীবনে আসামী বিবাহিত এবং বর্তমানেতার পরিবারের স্ত্রীসহ চার সন্তান রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION