1. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  2. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  3. jmitsolutionbd@gmail.com : support :
মাদারীপুরে নিয়ন্ত্রন হারিয়ে বাস খাদে পড়ে নিহত ১৭: অতিরিক্ত স্পিডে কেড়ে নিলো তাজা প্রাণ, দুষিদের বিচারের দাবী - Madaripur Protidin
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
মাদারীপুর সদরে শাজাহান খানের ছেলে আসিব খান এবং রাজৈরে মোহসীন মিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মাদারীপুরে কেন্দ্র দখল করতে গিয়ে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ, আহত ১৫ বিএনপির প্রার্থীরা নির্বাচনে হারবে জেনেই ভোট বর্জন করে: শাজাহান খান বুধবার শুরু হচ্ছে ১ম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন মাদারীপুরে সদর ও রাজৈরের সবক’টি ভোটকেন্দ্রই ঝুঁকিপূর্ণ—পুলিশ সুপার সদর উপজেলা পরিষদ নির্বাচন মাদারীপুরে চাচার বিরুদ্ধে ভাতিজা শাজাহান খানের ছেলে আসিবুর রহমান খানের সংবাদ সম্মেলন রাজৈরের কাঠপট্রিতে ভয়াবহ অগ্নিকান্ড । ৬টি দোকান সম্পূর্ণ পুড়ে ছাই ও ৫ দোকান আংশিক । ৫০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি কৃষকের বসতঘরে অগ্নিসংযোগে ৮টি ছাগলসহ মালামাল লুট আশলিয়া থেকে বিপুল পরিমান জালনোট উদ্ধার তিউনিসিয়া থেকে আড়াই মাস পর দেশে এসেছে ৮ বাংলাদেশির লাশ। রাজৈর ও মুকসুদপুরের গ্রামের বাড়ীতে লাশ দাফনের প্রস্তুতি রাজৈরে মোটরসাইকেল দুর্ঘটনায় মসজিদের ইমাম নিহত । একজন আহত

মাদারীপুরে নিয়ন্ত্রন হারিয়ে বাস খাদে পড়ে নিহত ১৭: অতিরিক্ত স্পিডে কেড়ে নিলো তাজা প্রাণ, দুষিদের বিচারের দাবী

  • প্রকাশিত : রবিবার, ১৯ মার্চ, ২০২৩, ৫.৩৬ পিএম
  • ১০৯ জন পঠিত

মাদারীপুর সংবাদদাতা। :
কারো হারিয়েছেন সন্তান, কারো পিতা কেউবা পরিবারের একজনকে হারিয়ে নিঃস্ব হয়েছেন। অনেকেই ঢাকায় কর্মস্থলে যোদ দিতে গিয়ে প্রাণ হারিয়েছেন। রবিবার সকালে পদ্মা সেতুর এক্সপ্রেসওয়ের মাদারীপুরের শিবচরে ইমাদ পরিবহনের যাত্রীবাহি একটি বাস নিয়ন্ত্রন হারিয়ে খাদে পড়ে ১৭ জন নিহত ও অন্তত ২৫ জন আহত হয়। নিহত ও আহতদের পরিবারে দাবী, অতিরিক্ত স্পিডে গাড়ি চালানোর কারণেই ঘটেছে মর্মান্তিক দুঘর্টনা। তাই দোষীদের বিচারের দাবী স্বজনহারাদের। এদিকে মাদারীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে চার সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে।
ঘটনায় নিহত ১৭ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন গোপালগঞ্জ গোপিনাথপুর এলাকার তৈয়ব আলীর ছেলে হেদায়েত মিয়া, বনগ্রাম এলাকার শামসুল শেখের ছেলে মোসতাক আহম্মেদ, সদর উপজেলার নশর আলী শেখের ছেলে সজীব শেখ, পাচুরিয়া এলাকার মাসুদ হোসেনের মেয়ে সুইটি আক্তার, টুঙ্গিপাড়ার কাঞ্চন শেখের ছেলে করিম শেখ, সদর উপজেলার আবু হেনা মোস্তফার মেয়ে আফসানা মিমি, মোকসেদপুর এলাকার আমজেদ আলীর ছেলে মাসুদ আলী, খুলনা সোনাডাঙা এলাকার শেখ মোহাম্মদ আলীর ছেলে আব্দুল্লাহ আল মামুন, খুলনা সাউথ মেন্টাল রোড এলাকার চিত্ত রঞ্জন ঘোষের ছেলে চিন্ময় প্রসুন ঘোষ, ডুমুরিয়া এলাকার পরিমল সাদু খায়ের ছেলে মহাদেব কুমার সাদু খা, আমতলা এলাকার শাহজাহান মোল্লার ছেলে আশফাকুর জাহান লিংকন, বাগেরহাট জেলার শান্তি রঞ্জন মজুমদারের ছেলে ও গোপালগঞ্জ পরিবার পরিকল্পনা দপ্তরের উপপরিচালক অনাদি রঞ্জন মজুমদার, ফরিদপুর হিদাডাঙ্গা এলাকার সৈয়দ মুরাদ আলীর ছেলে মো. ইসমাইল, নড়াইল লোহাগড়া এলাকার বকু শিকদারের ছেলে ফরহাদ শিকদার, বাসের চালক ব্রাহ্মণবাড়িয়ার আলী আকবরের ছেলে জাহিদ হাসান ও হেল্পার মিরাজ।
সরেজমিনে গিয়ে জানা যায়, রোববার সকালে খুলনা থেকে যাত্রী বোঝাই করে ইমাদ পরিবহনের একটি বাস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে। বাসটি পদ্মাসেতুর আগে ঢাকা-খুলনা এক্সপ্রেসওয়ের মাদারীপুরের শিবচরের কুতুবপুর সিমানা এলাকায় আসলে বাসটির সামনের একটি চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি নিচে পড়ে যায়। এসময় দুমড়ে মুচড়ে যায় বাসটি। এতে ঘটনাস্থলেই ১৪ জন নিহত হয়। এ দূর্ঘটনায় অন্তত ২৫ জনকে আহতাবস্থায় উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পাঁচ্চর রয়েল হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে নেয়ার পর আরো ৩ জনের মৃত্যু হয়েছে।
নিহত পরিবারের সাথে আলাপ করে জানা যায়, মাসুদ খান। ঢাকা কলেজের মার্স্টাসের শিক্ষার্থী। গেলো তিন দিন আগে মা-বাবা ও পরিবারের সাথে দেখা করতে আসেন। বৃহস্পতিবার খুব ভোরে ইমাদ পরিবহনে ঢাকা যাচ্ছিলেন। কিন্তু সেই ঢাকা আর যাওয়া হলো না। বাস খাদে পড়ে সমাধি হলো একজন স্বপ্নবাজ তরুণের। তাই তো মাসুদের বড় ভাই শফিক খান বার বার ভাইয়ের জন্যে মূর্ছা যাচ্ছিলেন। কথা ছিল কিছু পরে বড় চাকুরী করে পরিবারের দায়িত্ব নিবেন মাসুদ।
আর একমাত্র পরিবারের উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়েছেন রাশেদ আলীর পরিবার। রাশেদ আলী ঢাকায় ডাচ বাংলা ব্যাংকের সিনিয়র অফিসার হিসেবে কর্মরত ছিলেন। তিনি সপ্তাহিক ছুঁটিতে বাড়ীতে আসছিলেন। আজ সকালে চাকুরীতের যোগ দিতে দিয়ে প্রাণপ্রদীপ নিভে গেলো। তার পরিবারও চাইলেন দুষিদের বিচার।
মাদারীপুর পুলিশ সুপার মো: মাসুদ আলম বলেন, এ দুর্ঘটনায় ১৭ জন নিহত হয়েছে। বাসটি খুলনা থেকে ছেড়ে আসে। তবে নিহত ও আহত পরিবারের মাঝে বেশ কয়েকজনই গোপালগঞ্জর। বিকেলে ৫টার দিকে সব মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ সুপার আরো বলেন, ‘গাড়িটি অতিরিক্ত স্পিডের কারণে দুঘর্টনা ঘটেছে। তবে সকালে বৃষ্টির কারণে হাইওয়ে কিছুটা পিচ্চল হয়েছিল। সেটাও দুঘটর্নার কারণ হতে পারে। আসলে এখনোও কিছু নির্দিষ্ট করে বলা যাচ্ছে না। তদন্ত করলেই সব বেরিয়ে আসবে।’
শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাজিবুল ইসলাম বলেন, মরদেহ পরিবারকে বুঝিয়ে দিতে কাজ করছে প্রশাসন। প্রত্যেক পরিবারকে ২৫ হাজার টাকা দেয়া হয়েছে। আর সামগ্রিক বিষয় তদারকি করছেন ফায়ার সার্ভিস। ঘটনাতদন্তে মাদারীপুর জেলা প্রশাসন থেকে চার সদস্য বিশিস্ট তদন্ত কমিটি করা হয়েছে। তারা আগামী দুই কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট দিবেন।

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION