1. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  2. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  3. jmitsolutionbd@gmail.com : support :
সাভারে আইনশৃংঙ্খলা বাহিনীর ভূয়া পরিচয়ে চাকুরী দেয়ার প্রলোভন দেখিয়ে টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের ৪ সদস্য গ্রেফতার - Madaripur Protidin
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
সদর উপজেলা পরিষদ নির্বাচন মাদারীপুরে চাচার বিরুদ্ধে ভাতিজা শাজাহান খানের ছেলে আসিবুর রহমান খানের সংবাদ সম্মেলন রাজৈরের কাঠপট্রিতে ভয়াবহ অগ্নিকান্ড । ৬টি দোকান সম্পূর্ণ পুড়ে ছাই ও ৫ দোকান আংশিক । ৫০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি কৃষকের বসতঘরে অগ্নিসংযোগে ৮টি ছাগলসহ মালামাল লুট আশলিয়া থেকে বিপুল পরিমান জালনোট উদ্ধার তিউনিসিয়া থেকে আড়াই মাস পর দেশে এসেছে ৮ বাংলাদেশির লাশ। রাজৈর ও মুকসুদপুরের গ্রামের বাড়ীতে লাশ দাফনের প্রস্তুতি রাজৈরে মোটরসাইকেল দুর্ঘটনায় মসজিদের ইমাম নিহত । একজন আহত পিরোজপুরে সোহাগ হত্যা মামলার দুইজন পলাতক আসামী গ্রেফতার। মাদারীপুরে খাদে পড়ে থ্রি-হুইলারের চালকসহ নিহত ২ গাজীপুরের কাশিমপুর থেকে ডাকাত সর্দার জুয়েল’কে ১ টি বিদেশী পিস্তল, ১ টি ম্যাগাজিন ও ১ রাউন্ড গুলিসহ গ্রেফতার রাজৈরে দুর্বৃত্তদের বিষে মরলো ৩ লক্ষ টাকার মাছ

সাভারে আইনশৃংঙ্খলা বাহিনীর ভূয়া পরিচয়ে চাকুরী দেয়ার প্রলোভন দেখিয়ে টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের ৪ সদস্য গ্রেফতার

  • প্রকাশিত : মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১, ৭.০৪ পিএম
  • ১৯৬ জন পঠিত

অফিস রিপোর্টঃ র‌্যাব-৪ এর অভিযানে সাভারের রাজফুলবাড়িয়া এলাকা হতে আইনশৃংঙ্খলা বাহিনীর ভূয়া পরিচয়ে চাকুরী দেয়ার প্রলোভন দেখিয়ে টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের ৪ সদস্য গ্রেফতার।

র‌্যাব জানায়, এরই ধারাবাহিকতায় ৯ নভেম্বর গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি অভিযানিক দল ঢাকা জেলার সাভার মডেল থানাধীন রাজফুলবাড়িয়া এলাকায় অভিযান পরিচালনা করে চাকুরী নিয়োগের জীবন বৃত্তান্ত, নিয়োগপত্র, আইডি কার্ড,বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পোশাকে পরিহিত ছবি , দলিল তৈরীর স্ট্যাম্প পেপার নেমপ্লেট, ভোটার আইডি কার্ডের ফটোকপি, পাসপোর্ট, বিভিন্ন ব্যাংকের নাম সম্বলিত চেকের পাতা, একটি ব্যাংকের চেক বই এবং ১ টি মোটরসাইকেলসহ নিম্নোক্ত প্রতারক চক্রের ৪ সদস্য’কে গ্রেফতার করতে সমর্থ হয়। গ্রেপ্তারকৃতরা হলো মোঃ শরীফ (৩৯), জেলা-টাঙ্গাইল। মোঃ ওবায়দুর রহমান (৩৫), জেলা-ফরিদপুর। মোঃ দেলোয়ার হোসেন (৪৮), জেলা-টাঙ্গাইল। মোঃ আজমত খান (৪২), জেলা-টাঙ্গাইল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামীরা তাদের কৃতকর্মের অর্থ্যাৎ প্রতারনার কথা স্বীকার করেছে। তারা সংঘবদ্ধভাবে উচ্চ পদস্থ কর্মকর্তার পরিচয় দিয়ে অভিনব কায়দায় নিরীহ ব্যক্তিদের বাংলাদেশের বিভিন্ন সরকারি বাহিনীসহ অন্যান্য সংস্থায় চাকুরী দেবার প্রলোভন দেখিয়ে চাকুরি প্রত্যাশী গরিব, অসহায়, নিম্ম মধ্যবিত্ত মানুষের কাছ থেকে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমান টাকা হাতিয়ে নিয়েছে।

প্রতারণার কৌশলঃ
তারা পরস্পরের যোগসাজসে দীর্ঘদিন যাবৎ ঢাকা ও ঢাকার আশেপাশে অভিনব কায়দায় বিভিন্ন গরীব ও অসহায় চাকুরী প্রত্যাশীদের দূর্বলতার সুযোগ নিয়ে বিভিন্ন পদে চাকুরী দিবে বলে প্রতারণা করে আসছে। সংঘবদ্ধ চক্রটি বিভিন্ন বাহিনীর ইউনিফর্ম পরিহিত ছবি ব্যবহার করে চাকুরী প্রত্যাশীদের আকৃষ্ট করতো। তাঁরা নিজেদেরকে বাংলাদেশের আইনশৃঙ্খলা ও প্রতিরক্ষা বাহিনীর কর্মকর্তা হিসেবে পরিচয় প্রদান করতো। উক্ত আসামীরা একে অপরের সহযোগিতায় চাকুরীর ভূয়া নিয়োগপত্র ও জাল স্ট্যাম্প তৈরী করে বিভিন্ন লোকজনের নিকট হতে বিপুল পরিমানের টাকা আত্মসাৎ করে। এছাড়াও আসামীরা দীর্ঘদিন যাবত এহেন কর্মকান্ড পরিচালনা করে বিভিন্ন লোকের নিকট হতে বিপুল পরিমান টাকা প্রতারণা মূলকভাবে আত্মসাৎ করে আসছে।

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION