1. : deleted-lq3vXzn1 :
  2. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  3. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  4. jmitsolutionbd@gmail.com : support :
  5. : wp_update-1720111722 :
রাজৈরে কিস্তির টাকার চাপে বিষপানে নারীর আত্মহত্যা - Madaripur Protidin
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
মন্দিরের হিসাব নিয়ে দ্বন্ধে রাজৈরে কৃষককে পিটিয়ে হত্যা: দোষীদের বিচারের দাবীতে মাদারীপুরে মানববন্ধন অপশক্তি রুখতে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন মাদারীপুরে নবাগত ডিসি মাদারীপুরে কাওয়ালী সংগীতানুষ্ঠান বহিরাগতদের হামলায় পন্ড: তিন জন আহত আওয়ামীলীগ হলো নাটক আর নায়ক-নায়িকাদের সংগঠন: আল্লামা মামুনুল হক অন্যায়-অপরাধ করলে আমার বিরুদ্ধে নির্বিঘেœ লিখবেন: মাদারীপুরে নবাগত এসপি কাপড়ের রং মিশিয়ে আইসক্রীম তৈরি: মাদারীপুরের শিবচরে আইসক্রিম ফ্যাক্টরিকে ৫০ হাজার টাকা জরিমানা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের ডাসারে সুনীল গঙ্গোপাধ্যায়ের বসতবাড়ি দখল মুক্ত করলেন প্রশাসন কালকিনিতে প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে বিক্ষোভ মিছিল মাদারীপুরে প্রতিপক্ষের আঘাতে আহত ইউপি সদস্য চিকিৎসাধীন মারা গেলেন মাদারীপুরে অবৈধ ড্রেজার বন্ধে আটক ৩, এক লাক টাকা জরিমানা

রাজৈরে কিস্তির টাকার চাপে বিষপানে নারীর আত্মহত্যা

  • প্রকাশিত : শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩, ৫.০০ পিএম
  • ১৬৪ জন পঠিত

মাদারীপুর প্রতিনিধি।:
এনজিও কর্মকর্তার অপমান সইতে না পেরে মাদারীপুরের রাজৈরে বিষপানে আত্মহত্যা করেছে এক নারীর  । শুক্রবার সকালে চিকিৎসাধীন অবস্থায় ফরিদপুর মেডিকেলে মৃত্যু হয় হালিমা বেগমের। স্বজনদের অভিযোগ, ঋণের টাকা পরিশোধে চাপ প্রয়োগ করায় লোকলজ্জার ভয়ে আত্মহত্যার পথ বেঁছে নেয় হালিমা। নিহত হালিমা বেগম রাজৈর উপজেলার নরারকান্দি গ্রামের জব্বার মোড়লের স্ত্রী। সংসারে তিন মেয়ে ও এক ছেলে রয়েছে তার । এনজিও’র এমন কর্মকান্ডে অতিষ্ঠ এলাকাবাসী। এই ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি স্বজন ও এলাকাবাসীর। অভিযুক্ত কর্মকর্তারা অভিযোগ অস্বীকার করলেও আইনগত ব্যবস্থা গ্রহনের আশ^াস পুলিশের।

স্বজনরা জানায়, চলতি বছরের ২৯ জানুয়ারি বেসরকারি এনজিও বিজ-এর মাদারীপুরের রাজৈর শাখা থেকে ৬০ হাজার টাকা ঋণ নেন হালিমা বেগম নামে এক নারী। প্রতি সপ্তাহে ১৫শ’ টাকা করে কিস্তি দেয়ার কথা। গত বুধবার ২৮নং কিস্তির টাকা চাইতে বাড়িতে যান প্রতিষ্ঠানের মাঠকর্মী সাইফুল ইসলামসহ বেশ কয়েকজন। টাকা দিতে না পারায় অকথ্য ভাষায় পরিবারের সবাইকে গালিগালাজ করেন তারা। একপর্যায়ে গোয়ালঘর থেকে গরু বাহির করে নিয়ে যাবার চেষ্টা করেন এনজিও’র মাঠকর্মীরা। বাঁধা দিলে ক্ষিপ্ত হন সাইফুলসহ সাথে থাকা লোকজন। পাওনা কিস্তির টাকা পরিশোধ করতে একদিন সময় দেন তারা। তা না হলে বিষ খেয়ে হালিমাকে মরতে বলেন বিজ-এ কর্মকর্তারা। পাড়াপ্রতিবেশির সামনে এমন অপমান সইতে না পেরে বুধবার রাতেই বিষপান করেন হালিমা। গুরুতর অবস্থায় তাকে প্রথমে উদ্ধার করে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে নেয়া হয় ফরিদপুর মেডিকেলে। শুক্রবার সকালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান হালিমা।

নিহত হালিমা বেগমের মেয়ে সুখি আক্তার বলেন, আমার আম্মু ৬০ হাজার টাকা ঋণ আনছে। প্রতি সপ্তাহে ১৫শ’ টাকা কিস্তি। বেশির ভাগই কিস্তি শেষ হয়েছে। আমাদের সঞ্চয়েরর অনেক টাকা জমাও আছে। বুধবার সাইফুলসহ কয়েকজন বাড়িতে আসে, আম্মু বলছে এই সপ্তাহ টাকা দিতে পারবো না। পরের সপ্তাহে একসাথে দুটি কিস্তি দিবো। কিন্তু কেউ আম্মুর কথা শোনেনি। অকথ্য ভাষায় গালিগালজ, পরে গোয়ালঘর থেকে গরু নিয়ে বের করে নিয়ে যাবার চেষ্টা করে “বিজ” এনজিও’র লোকজন। যাবার সময় আম্মুকে বিষ কিনে মরে যেতে বলে তারা। আম্মু অপমান সইতে না পেরে বিষ খায়। আমি এই ঘটনার বিচার চাই।
স্থানীয় বাসিন্দা জগলুল শেখ বলেন, প্রথমে মিষ্টি কথা বলে ঋণ দেয়। পরে কিস্তির টাকার জন্য চাপ দেয় কর্মকর্তার। এমন ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিৎ। তা না হলে এজিও কর্মীরা আরো বেপরোয়া হয়ে উঠবে।
নিহত হালিমা বেগম রাজৈর উপজেলার নরারকান্দি গ্রামের জব্বার মোড়লের স্ত্রী। সংসারে তিন মেয়ে ও এক ছেলে রয়েছে তার। ৬০ হাজার টাকা নেয়া ঋণ সুদসহ ৬৭ হাজার ৬শ’ ২০ টাকা পরিশোধের শেষ তারিখ ছিল ২০২৪ সালের ২৮ জানুয়ারি। এখন পর্যন্ত ২৭টা কিস্তিতে ৪০ হাজার ৫শ’ টাকার পরিশোধ করা হয়েছে।

এদিকে এনজিওর অফিসে গিয়ে কোন কর্মকর্তাকে না পাওয়া গেলেও অভিযুক্ত সাইফুল ইসলাম মুফোঠোনে চাপ প্রয়োগের কথা অস্বীকার করেন। তিনি বলেন, অতিরিক্ত দেনার কারনেই আত্মহত্যার পথ বেঁছে নেয় হালিমা।
রাজৈর থানার ওসি (তদন্ত) সঞ্জয় কুমার ঘোষ জানান, নিহতের পরিবার থেকে লিখিত অভিযোগ পেলে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহন হবে।

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION