1. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  2. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  3. jmitsolutionbd@gmail.com : support :
বীর নিবাস নির্মান নিয়ে ঠিকাদারদের নয় ছয়। অতিষ্ট রাজৈরের বীর মুক্তিযোদ্ধারা - Madaripur Protidin
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে পুরস্কার পেলেন ৪০ জন রাজৈরে উপজেলা আইনশৃংখলা কমিটির সভা টেকেরহাট-গোপালগঞ্জ সড়কে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই কিশোর নিহত  রাজধানীর মিরপুর থেকে দুর্ধর্ষ “বায়েজীদ গ্রুপ” এর লিডার বায়েজীদসহ ২ জন বিদেশী রিভলবার ও গুলিসহ গ্রেফতার আগামীতে বিএনপিকে দূরবীক্ষণ যন্ত্র দিয়েও খুঁজে পাওয়া যাবে না —আফম বাহাউদ্দিন নাছিম এমপি হত্যা মামলার আসামী গ্রেফতার, বসতঘর থেকে বোমা উদ্ধার  রাজধানীর পল্লবী থেকে চোরাই মোবাইল চক্রের ৪ সদস্যকে গ্রেফতার। বিভিন্ন ব্র্যান্ডের বিপুল পরিমাণ চোরাই মোবাইল ফোন জব্দ। ঢাকার সাভারের আমজাদ হত্যাকান্ডের আসামী রাজিব শিকদার (৩২)’কে মাদারীপুর সদর থানা এলাকা থেকে গ্রেফতার। মানিকগঞ্জর শিবালয়ে নাবালিকা ধর্ষণ মামলায় দীর্ঘ ৮ বছর পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মোঃ পলাশ ঘিওর থেকে গ্রেফতার

বীর নিবাস নির্মান নিয়ে ঠিকাদারদের নয় ছয়। অতিষ্ট রাজৈরের বীর মুক্তিযোদ্ধারা

  • প্রকাশিত : সোমবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৪, ৭.০০ পিএম
  • ৫০ জন পঠিত

খোন্দকার আবদুল মতিন।

বীর নিবাস নির্মান নিয়ে ঠিকাদাররা নয়ছয় করায় অতিষ্ট ও ক্রমেই ক্ষিপ্ত হয়ে ওঠেছে রাজৈরের বীর মুক্তিযোদ্ধারা । সঠিকভাবে কাজ না করায় সিডিউল মোতাবেক বীর নিবাস নির্মানের দাবী জানিয়ে তারা প্রশাসনের দ্বারে ঘুরতে ঘুরতে অতিষ্ঠ হয়ে অবশেষে সাংবাদিকদের স্মরনাপন্ন হয়েছেন তারা। রাজৈর উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা জানান, অভিযোগ পেয়েছি । শীগ্রই অসমাপ্ত কাজ সম্পুর্ন করার জন্য ঠিকাদারদের নির্দেশনা দেয়া হয়েছে।

বরাদ্ধপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানদের লিখিত অভিযোগে জানা যায়, নি¤œমানের নির্মান সামগ্রী দিয়ে নির্মান করা হয়েছে বীর নিবাস । কোন কোনটি এখনও নির্মান কাজ শেষ হয়নি। নির্মানের প্রতিটি ক্ষেত্রে নি¤œমানের স্বাক্ষর রয়েছে রড, ইট, বালি, ইলেক্ট্রনিক্স মামলামালসহ ও বিভিন্ন সেটিংসে । বিভিন্ন আইটেমেও দেয়া হয়েছে ফাঁকি । এমনকি ভালোমানের কাজ করে দেয়ার আশ^াসসহ বিভিন্ন অযুহাত দেখিয়ে বরাদ্ধপ্রাপ্ত মুক্তিযোদ্ধা পরিবারের কাছ থেকে নগদ টাকসহ নির্মান সামগ্রী কিনিয়ে নিয়েও তারা ভালো মানের কাজ করেন নি। এসব অভিযোগ নিয়ে সংশ্লিষ্ট দপ্তরে বারংবার ধর্না দিয়ে প্রতিকার পাচ্ছেনা বরাদ্ধপ্রাপ্ত পরিবারগুলি। সবকিছু শুধু আশ^াসের মধ্যেই সীমাবদ্ধ রয়েছে ।

উপজেলার তাতীকান্দা গ্রামের বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম ও সত্যবতী গ্রামের মৃত বীর মুক্তিযোদ্ধা মোঃ নুর ইসলামের পুত্র বাবুল শেখ জানান, নির্মান কাজ ভালোভাবে করে দেয়ার আশ^াসে নগদ টাকা, বালি ও সিমেন্ট কিনে দিয়েছি। তারপরেও ঠিকাদার ইলেক্ট্রনিক্সপন্যসহ বিভিন্ন সেটিংস এর কাজে নয়-ছয় করেছে। আবার কাজ সম্পুর্ন না করেই হুমকি-ধমকি দিয়ে জব কমপ্লিশন সার্টিফিকেট বা কাজ সমাপ্তি পত্র নেয়া চেষ্টা চালিয়ে যাচ্ছে সংশ্লিষ্ট ঠিকাদার। বীর নিবাস নির্মানে এসব নানা অনিয়মের অভিযোগ প্রশাসনের সংশ্লিষ্ট দপ্তরে বারবার লিখিতভাবে দিয়েও কোন প্রতিকার পাইনি।

এ ব্যাপারে মুক্তিযুদ্ধকালিন কমান্ডার মোঃ কাইয়ুম মীর বলেন, প্রায় প্রতিদিনই কোন না কোন মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য নি¤œমানের ঘর নির্মানের অভিযোগ নিয়ে আমার কাছে এসেছে । কিন্ত আমি তাদের জন্য কিছুই করতে পারি নি । আমি ঔই সব দুর্নীতিবাজ ঠিকাদারদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহন দাবী জানাচ্ছি।
রাজৈর মুক্তিযোদ্ধা কমান্ডারের সাবেক কমান্ডার মোঃ সেকান্দার আলী শেখ জানান, ভালোমানের কাজ হয়নি বলে প্রতিদিনই কোন না কোন মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা আমার কাছে অভিযোগ করেছে । কাজগুলি সঠিকভাবে সম্পন্ন করার জন্য আমি ঠিকাদার ও উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা বলেছি। তারা আশ^াসের মধ্য দিয়ে শুধু টালবাহানা করছে।

রাজৈর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এসএম মাহবুবুর রহমান জানান, ৬৫টি বীর নিবাসের মধ্যে ২৬টির নির্মান কাজ শেষ হয়েছে, ৩৯টি বীর নিবাসের কাজ চলমান রয়েছে। এ ৩৯টির মধ্যে ৭/৮টি ভবনের কাজের অনিয়মের অভিযোগ পেয়েছি। আমরা সংশ্লিষ্ট ঠিকাদারের আলাপ করে অচিরেই ব্যবস্থা নেয়া হবে।
রাজৈর উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা জানান, অভিযোগ পেয়েছি । শীগ্রই অসমাপ্ত কাজ সম্পুর্ন করার জন্য ঠিকাদারদের নির্দেশনা দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION