1. : deleted-lq3vXzn1 :
  2. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  3. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  4. jmitsolutionbd@gmail.com : support :
  5. : wp_update-1720111722 :
আশুলিয়া-সাভার, মিরপুর ও ভাটারা এলাকা হতে ভুয়া চাকুরিদাতা প্রতিষ্ঠানের ২৮ প্রতারক গ্রেফতারঃ চাকুরিপ্রার্থী ৫০ জন ভুক্তভোগী উদ্ধার। - Madaripur Protidin
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩১ অপরাহ্ন
শিরোনাম :
মন্দিরের হিসাব নিয়ে দ্বন্ধে রাজৈরে কৃষককে পিটিয়ে হত্যা: দোষীদের বিচারের দাবীতে মাদারীপুরে মানববন্ধন অপশক্তি রুখতে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন মাদারীপুরে নবাগত ডিসি মাদারীপুরে কাওয়ালী সংগীতানুষ্ঠান বহিরাগতদের হামলায় পন্ড: তিন জন আহত আওয়ামীলীগ হলো নাটক আর নায়ক-নায়িকাদের সংগঠন: আল্লামা মামুনুল হক অন্যায়-অপরাধ করলে আমার বিরুদ্ধে নির্বিঘেœ লিখবেন: মাদারীপুরে নবাগত এসপি কাপড়ের রং মিশিয়ে আইসক্রীম তৈরি: মাদারীপুরের শিবচরে আইসক্রিম ফ্যাক্টরিকে ৫০ হাজার টাকা জরিমানা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের ডাসারে সুনীল গঙ্গোপাধ্যায়ের বসতবাড়ি দখল মুক্ত করলেন প্রশাসন কালকিনিতে প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে বিক্ষোভ মিছিল মাদারীপুরে প্রতিপক্ষের আঘাতে আহত ইউপি সদস্য চিকিৎসাধীন মারা গেলেন মাদারীপুরে অবৈধ ড্রেজার বন্ধে আটক ৩, এক লাক টাকা জরিমানা

আশুলিয়া-সাভার, মিরপুর ও ভাটারা এলাকা হতে ভুয়া চাকুরিদাতা প্রতিষ্ঠানের ২৮ প্রতারক গ্রেফতারঃ চাকুরিপ্রার্থী ৫০ জন ভুক্তভোগী উদ্ধার।

  • প্রকাশিত : সোমবার, ৩০ নভেম্বর, ২০২০, ৩.১৪ পিএম
  • ৩০১ জন পঠিত

 

অফিস রিপোর্টঃএলিট ফোর্স হিসেবে র‌্যাব আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই আইনের শাসন সমুন্নত রেখে দেশের সকল নাগরিকের নিরাপত্তা সুনিশ্চিত করার লক্ষ্যে অপরাধ চিহ্নিতকরণ, প্রতিরোধ, শান্তি ও জনশৃংখলা রক্ষায় কাজ করে আসছে। সাম্প্রতিক কালে প্রতারণার নতুন নতুন কৌশল ব্যবহার করে সাধারণ জনগনের কাছ থেকে প্রতারণার মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে এক শ্রেণীর প্রতারক চক্র। জঙ্গীবাদ, খুন, ধর্ষণ, নাশকতা এবং অন্যান্য অপরাধের পাশাপাশি এসব প্রতারক চক্রের সাথে সম্পৃক্ত অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব সদা তৎপর।

র‌্যাব সুত্র জানায়, ২৯ নভেম্বর সুনির্দিষ্ট অভিযোগ ও গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারা যায় যে, কিছু ভুয়া নামধারী ভিন্ন ভিন্ন কোম্পানি চাকুরীপ্রার্থীদের কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকুরী দেওয়ার নাম করে প্রতারণার ফাঁদে ফেলে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর বিশেষ আভিযানিক দল ২৯/০৯/২০২০ তারিখ ১৪.৩০ ঘটিকা হতে ১৮.৩০ ঘটিকা পর্যন্ত রাজধানীর মিরপুর ও ভাটারাসহ ঢাকা জেলার আশুলিয়া-সাভার এলাকায় অভিযান পরিচালনা করে ভিন্ন ভিন্ন ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের চাকরিপ্রার্থী মোট ৫০ ভুক্তভোগী উদ্ধারসহ ২৮ প্রতারককে গ্রেফতার করতে সক্ষম হয়।

(ক) রাজধানীর শাহ আলী থানাধীন মুক্ত বাংলা শপিং কমপ্লেক্সে “প্রসেস সিকিউরিটি সার্ভিস লিমিটেড” নামক প্রতিষ্ঠান হতে ৬৫ টি জীবন ব্রত্তান্ত ফর্ম, ৩টি সিল, ১টি ব্যানার, ৪টি ডায়রি এবং ৪ জন ভুক্তভোগীসহ ভুয়া চাকরিদাতা নিম্নোক্ত ৬ প্রতারক’কে গ্রেফতার করে।

১। মোঃ মোসলে উদ্দিন (৪২), জেলা- নোয়াখালী
২। মোঃ ফজলুল ইসলাম @সুনাম (৪০), জেলা-লক্ষীপুর
৩। মোঃ আব্দুল মান্নান (৫২), জেলা-জয়পুরহাট
৪। মোঃ রেজওয়ান মাহমুদ রনি (২১), জেলা-পটুয়াখালী
৫। রাজু চন্দ্র শর্মা(২৪), জেলা-ফেনী
৬। মোঃ সাখাওয়াত হোসেন সজিব (২২), জেলা- কুমিল্লা।

(খ) রাজধানীর কাফরুল থানাধীন সেনপাড়া পর্বতা এলাকায় “ওয়েস্টার ইন্টারন্যাশনাল লিঃ” নামক প্রতিষ্ঠান হতে ২টি ভর্তির আবেদন বই, ২টি অঙ্গীকারনামা বই, ৪টি স্ট্যাম্প সিল, ১টি ব্যানার, ৭টি আইডি কার্ড, ৩টি টাকা জমার রশিদ বই, ১টি টাকা খতিয়ান বই, নগদ -৮,৩৯৬/- টাকা ও ১৬ জন ভুক্তভোগীসহ ভুয়া চাকরিদাতা নিম্নোক্ত ৫ প্রতারক’কে গ্রেফতার করে।

১। আল-রাব্বি হাসান @ পরিতোষ আওয়াল (৩৫), জেলা-রংপুর
২। নুর কালাম (৩১), জেলা-ফেনী
৩। হাসিবুর রহমান (২১), জেলা-কুষ্টিয়া
৪। ফয়েজ (২৮), জেলা-নোয়াখালী
৫। মোঃ মামুন মিয়া (২১),জেলা-কুড়িগ্রাম

(গ) রাজধানীর প্রগতি সরণির নর্দা এলাকায় “এমিকন সিকিউরিটি সার্ভিসেস লিঃ” নামক প্রতিষ্ঠান হতে ২২ টি চাকরির বিজ্ঞাপন, ১৮ টি ব্যাংকে টাকা জমার রশিদ, ৭ টি রেজিস্টার বই, ৬৫ টি জীবন বৃত্তান্ত ফর্ম, ৫০ টি লিফলেট, ৭১ টি বিজ্ঞাপন, ৮ টি সিল ও ৯ জন ভুক্তভোগীসহ ভুয়া চাকরিদাতা নিম্নোক্ত ২ প্রতারক’কে গ্রেফতার করে।

১। গোলাম মোস্তফা (৫৫), জেলা-নেত্রকোণা
২। তোফাজ্জল হোসেন (৫২), জেলা-গাইবান্ধা।

(ঘ) ঢাকা জেলার আশুলিয়া থানাধীন টোংগাবাড়ি এলাকায় “জিওয়াইএম সিকিউরিটি লিঃ” নামক প্রতিষ্ঠান হতে ৪০ টি নিয়োগ বিজ্ঞাপন ফর্ম, ৩ টি ভর্তি ফর্ম, ৭ টি হলফনামা, ১০ টি আইডি কার্ড, ৭ টি যোগদানপত্র ও ১৫ জন ভুক্তভোগীসহ ভুয়া চাকরিদাতা নিম্নোক্ত ১৪ প্রতারক’কে গ্রেফতার করে।

১। মোঃ সোহেল রানা (৩২), জেলা-মাগুড়া
২। মোঃ ইমরান (১৮), জেলা-বরগুনা
৩। মোঃ রাব্বি মাহমুদ (১৮), জেলা-ঢাকা
৪। ইব্রাহিম শেখ (২৪), জেলা-গোপালগঞ্জ
৫। চয়ন বাড়ই (১৯), জেলা-গোপালগঞ্জ
৬। মোঃ ফাহাদ (১৮), জেলা-বরিশাল
৭। মোঃ হাবিব (১৮), জেলা-গাইবান্ধা
৮। মোঃ রাসেল (১৮), জেলা-সিরাজগঞ্জ
৯। মোঃ বাদল আহমেদ (১৮), জেলা-সিরাজগঞ্জ
১০। মোঃ তাওসিফ (২০), জেলা-মাদারীপুর
১১। মোঃ ইমরুল কায়েস (২৪), জেলা-ফরিদপুর
১২। মোছাঃ মোস্তফিম মজরিনা @ হ্যাপি (২১), জেলা-চাপাইনবাবগঞ্জ
১৩। হালিমা আক্তার (১৮), জেলা-ঢাকা
১৪। জহুরা আক্তার বিথি (১৯), জেলা-মানিকগঞ্জ

(ঙ) ঢাকা জেলার সাভার থানাধীন কালমা এলাকা হতে আয়কর অফিসে চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে ২টি ভুয়া নিয়োগপত্র ও ৬ জন ভুক্তভোগীসহ ভুয়া চাকরিদাতা নিম্নোক্ত ১ প্রতারক’কে গ্রেফতার করে।

১। মোঃ গিয়াস সরদার (৬০)

প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত গ্রেফতারকৃত আসামিরা তাদের নিজ নিজ কৃতকর্মের বিষয় স্বীকার করার পাশাপাশি জানায় যে, তারা রাজধানী সহ ঢাকা জেলার বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে বিভিন্ন নামে বেনামে ভূঁইফোড় প্রতিষ্ঠান খুলে দেশের বিভিন্ন স্থান হতে মধ্যশিক্ষিত বেকার ও আর্থিকভাবে অস্বচ্ছল যুবক/যুবতীদের আকর্ষনীয় ও উচ্চ বেতনের চাকুরীর প্রলোভন দেখিয়ে ভুয়া নিয়োগপত্র দিয়ে দীর্ঘদিন যাবত প্রতারক চক্রটি ভুক্তভোগী জনসাধারণের কাছ থেকে বিপুল পরিমান টাকা হাতিয়ে নিচ্ছিল।

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION