1. : deleted-lq3vXzn1 :
  2. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  3. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  4. jmitsolutionbd@gmail.com : support :
  5. : wp_update-1720111722 :
র‌্যাব-৪ এর পৃথক অভিযানে ভুয়া চাকুরিদাতা প্রতিষ্ঠানের ২৩ প্রতারক গ্রেফতার; ভুক্তভোগী ৫০ জন উদ্ধার - Madaripur Protidin
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
মন্দিরের হিসাব নিয়ে দ্বন্ধে রাজৈরে কৃষককে পিটিয়ে হত্যা: দোষীদের বিচারের দাবীতে মাদারীপুরে মানববন্ধন অপশক্তি রুখতে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন মাদারীপুরে নবাগত ডিসি মাদারীপুরে কাওয়ালী সংগীতানুষ্ঠান বহিরাগতদের হামলায় পন্ড: তিন জন আহত আওয়ামীলীগ হলো নাটক আর নায়ক-নায়িকাদের সংগঠন: আল্লামা মামুনুল হক অন্যায়-অপরাধ করলে আমার বিরুদ্ধে নির্বিঘেœ লিখবেন: মাদারীপুরে নবাগত এসপি কাপড়ের রং মিশিয়ে আইসক্রীম তৈরি: মাদারীপুরের শিবচরে আইসক্রিম ফ্যাক্টরিকে ৫০ হাজার টাকা জরিমানা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের ডাসারে সুনীল গঙ্গোপাধ্যায়ের বসতবাড়ি দখল মুক্ত করলেন প্রশাসন কালকিনিতে প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে বিক্ষোভ মিছিল মাদারীপুরে প্রতিপক্ষের আঘাতে আহত ইউপি সদস্য চিকিৎসাধীন মারা গেলেন মাদারীপুরে অবৈধ ড্রেজার বন্ধে আটক ৩, এক লাক টাকা জরিমানা

র‌্যাব-৪ এর পৃথক অভিযানে ভুয়া চাকুরিদাতা প্রতিষ্ঠানের ২৩ প্রতারক গ্রেফতার; ভুক্তভোগী ৫০ জন উদ্ধার

  • প্রকাশিত : শুক্রবার, ১৫ জানুয়ারী, ২০২১, ৪.১৩ পিএম
  • ৩৯৩ জন পঠিত

অফিস রিপোর্টঃ র‌্যাব-৪ এর পৃথক অভিযানে রাজধানীর শাহ আলী, পল্লবী, কাফরুল এবং তেজগাঁও এলাকা হতে ভুয়া চাকুরিদাতা প্রতিষ্ঠানের ২৩ প্রতারক গ্রেফতার; ভুক্তভোগী ৫০ জন উদ্ধার করেছে।
এলিট ফোর্স হিসেবে র‌্যাব আত্মপ্রকাশের সূচনালগড়ব থেকেই আইনের শাসন সমুনড়বত রেখে দেশের সকল নাগরিকের নিরাপত্তা সুনিশ্চিত করার লক্ষ্যে অপরাধ চিহ্নিতকরণ, প্রতিরোধ, শান্তি ও জনশৃংখলা রক্ষায় কাজ করে আসছে। সাম্প্রতিক কালে প্রতারণার নতুন নতুন কৌশল ব্যবহার করে সাধারণ জনগনের কাছ থেকে প্রতারণার মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে এক শ্রেণীর প্রতারক চμ। জঙ্গীবাদ, খুন, ধর্ষণ, নাশকতা এবং অন্যান্য অপরাধের পাশাপাশি এসব প্রতারক চμের সাথে সম্পৃক্ত অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব সদা তৎপর।
র‌্যাব জানায়, ১৪জানুয়ারী সুনির্দিষ্ট অভিযোগ ও গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারা যায় যে, কিছু ভুয়া নামধারী ভিনড়ব কোম্পানি চাকুরীপ্রার্থীদের কাছ থেকে ভিনড়ব প্রতিষ্ঠানে চাকুরী দেওয়ার নাম করে প্রতারণার ফাঁদে ফেলে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর বিশেষ আভিযানিক দল ঐদিন রাতে রাজধানীর শাহ আলী, পল্লবী, কাফরুল এবং তেজগাঁও এলাকায় পৃথক পৃথক অভিযান পরিচালনা করে ভিনড়ব ভিনড়ব ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের চাকরিপ্রার্থী মোট ৫০ ভুক্তভোগী উদ্ধারসহ ২৩ প্রতারককে গ্রেফতার করতে সক্ষম হয়।
(ক) রাজধানীর শাহ আলী থানাধীন ‘‘লাইফ গার্ড সিকিউরিটি এন্ড সাপ্লাই লিমিটেড’’ নামক একটি কোম্পানি হতে ১০০ টি জীবন বৃত্তান্ত ফরম, ১৫ টি চাকুরির আবেদন ফরম বই, ০৪ টি রেজিস্টার, ৪ টি সীল মোহর, ৭ টি মোবাইল, ২০০ টি ভিজিটিং কার্ড এবং নগদ-৫,৫০০/- টাকাসহ নি¤েড়বাক্ত ৫ জন প্রতারক’কে গ্রেফতার করা হয়।
১। তাসলিমা সুলতানা (৩০) জেলা-ঢাকা।
২। সায়মা ইসলাম (২৪), জেলা- টাংগাইল।
৩। মৌসুমী আক্তার (২৮), জেলা-ঢাকা।
৪। মোঃ সাইফুল ইসলাম (৩০), ফরিদপুর।
৫। মোঃ রাকিব হোসেন (২০), জেলা-ভোলা।
(খ) রাজধানীর পল্লবী থানাধীন ‘‘বিজবন্ড আইটি লিমিটেড’’ নামক একটি কোম্পানি হতে ৫০ টি টাকা প্রাপ্তি রশিদ, ৩০০ টি ভর্তি ফরম, ৬৫ টি অঙ্গিকারনাম, ৭০ টি চাকুরির নিয়োগ ফরম, ২০০ টি কমিশন ভাউচার, ০৭ টি রেজিষ্টার, ০১ টি প্যাড এবং ০৪ টি মানি রিসিটসহ নি¤েড়বাক্ত ৩ জন প্রতারক’কে গ্রেফতার করা হয়।
১। সুমনা খাতুন (১৯) জেলা-সিরাজগঞ্জ।
২। মোঃ সোহেল ফরাজি (২৯), জেলা- ভোলা।
৩। মোছাঃ শামীমা আক্তার (২৮), জেলা-ঢাকা।
(গ) রাজধানীর কাফরুল থানাধীন ‘‘ডিজিট-৪ সিকিউরিটি এন্ড লজিস্টিকস সার্ভিসেস লিমিটেড’’ নামক একটি কোম্পানি হতে ১০ টি প্রচারপত্র, ০৫ টি আইডি কার্ড, ১০ টি মনোগ্রাম এবং ৪০ টি ভর্তি ফরমসহ নি¤েড়বাক্ত ৬ জন প্রতারক গ্রেফতার করা হয়।
১। মোঃ কামরুজ্জামান (৩৩), জেলা-ঢাকা।
২। মোঃ মশিউর রহমান(২৭), জেলা- পঞ্চগড়। ২

৩। মোছাঃ সোহাগ (১৯), জেলা-রাংগামাটি।
৪। মোঃ রুবেল (২৮), জেলা-বরিশাল।
৫। মোছাঃ মমতাজ নায়রী (৪৪), জেলা-বগুড়া।
৬। মোছাঃ শাহীনূর আক্তার (২৭) জেলা-বরগুনা।
(ঘ) রাজধানীর তেজগাঁও থানাধীন ‘‘বিজবন্ড আইটি লিমিটেড’’ নামক একটি কোম্পানি হতে ১৫ টি টাকা প্রাপ্তির রশিদ, ০১ টি ভর্তি ফরম বই, ০৫ টি চূক্তিপত্র, ০১টি সীল, ৫০ টি ভিজিটিং কার্ড, ৪৫ টি আইডি কার্ড, ১৫ টি জীবন বৃত্তান্ত এবং ১৫ টি কমিশন ভাউচারসহ নি¤েড়বাক্ত ৯ জন প্রতারক গ্রেফতার করা হয়।
১। মোঃ আব্দুল হামিদ (৩৮) জেলা-সিরাজগঞ্জ।
২। মোঃ আব্দুল জব্বার (৩৬), জেলা- ঢাকা।
৩। গাজিউর রহমান (২২), জেলা-সিরাজগঞ্জ।
৪। মোঃ আব্দুস সালাম (৩৬) জেলা-সিরাজগঞ্জ।
৫। মাহামুদা খাতুন (৩০), জেলা-সিরাজগঞ্জ।
৬। মাসুম কবির (২৯), জেলা-ঢাকা।
৭। মোঃ ফরিদ ইমরান (২৬), জেলা-পঞ্চগড়।
৮। এনামুল হক (২৭), জেলা-মাগুরা।
৯। মাহমুদা খাতুন (৩০), জেলাঃ সিরাজগঞ্জ।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত গ্রেফতারকৃত আসামিরা তাদের নিজ নিজ কৃতকর্মের বিষয় স্বীকার করার পাশাপাশি জানায় যে, তারা রাজধানী সহ ঢাকা জেলার বিভিনড়ব এলাকায় অফিস ভাড়া করে বিভিনড়ব নামে বেনামে ভূঁইফোড় প্রতিষ্ঠান খুলে দেশের বিভিনড়ব স্থান হতে মধ্যশিক্ষিত বেকার ও আর্থিকভাবে অস্বচ্ছল যুবক/যুবতীদের আকর্ষনীয় ও উচ্চ বেতনের চাকুরীর প্রলোভন দেখিয়ে প্রশিক্ষণের নামে অর্থ আদায় ও ভুয়া নিয়োগপত্র দিয়ে দীর্ঘদিন যাবত প্রতারক চμটি ভুক্তভোগী জনসাধারণের কাছ থেকে বিপুল পরিমান টাকা হাতিয়ে নিচ্ছিল।
উক্ত গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রμিয়াধীন। অদূর ভবিষ্যতেও এইরুপ অসাধু নব্য প্রতারক চμের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION