1. : deleted-lq3vXzn1 :
  2. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  3. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  4. jmitsolutionbd@gmail.com : support :
  5. : wp_update-1720111722 :
‘আনসার আলইসলাম’এর শীর্ষ স্থানীয় নেতা মুফতি জসিমউদ্দীন তানভীর’কে ব্রাম্মনবাড়িয়া থেকে গ্রেফতার - Madaripur Protidin
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
মন্দিরের হিসাব নিয়ে দ্বন্ধে রাজৈরে কৃষককে পিটিয়ে হত্যা: দোষীদের বিচারের দাবীতে মাদারীপুরে মানববন্ধন অপশক্তি রুখতে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন মাদারীপুরে নবাগত ডিসি মাদারীপুরে কাওয়ালী সংগীতানুষ্ঠান বহিরাগতদের হামলায় পন্ড: তিন জন আহত আওয়ামীলীগ হলো নাটক আর নায়ক-নায়িকাদের সংগঠন: আল্লামা মামুনুল হক অন্যায়-অপরাধ করলে আমার বিরুদ্ধে নির্বিঘেœ লিখবেন: মাদারীপুরে নবাগত এসপি কাপড়ের রং মিশিয়ে আইসক্রীম তৈরি: মাদারীপুরের শিবচরে আইসক্রিম ফ্যাক্টরিকে ৫০ হাজার টাকা জরিমানা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের ডাসারে সুনীল গঙ্গোপাধ্যায়ের বসতবাড়ি দখল মুক্ত করলেন প্রশাসন কালকিনিতে প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে বিক্ষোভ মিছিল মাদারীপুরে প্রতিপক্ষের আঘাতে আহত ইউপি সদস্য চিকিৎসাধীন মারা গেলেন মাদারীপুরে অবৈধ ড্রেজার বন্ধে আটক ৩, এক লাক টাকা জরিমানা

‘আনসার আলইসলাম’এর শীর্ষ স্থানীয় নেতা মুফতি জসিমউদ্দীন তানভীর’কে ব্রাম্মনবাড়িয়া থেকে গ্রেফতার

  • প্রকাশিত : শুক্রবার, ১১ জুন, ২০২১, ৮.২৭ পিএম
  • ১২৯ জন পঠিত

অফিস রিপোর্টঃ হবিগঞ্জ জেলার ‘আনসার আলইসলাম’ এর শীর্ষ স্থানীয় নেতা মুফতি জসিমউদ্দীন তানভীর’কে ব্রাম্মনবাড়িয়া জেলার বিজয়নগর এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-৪; উগ্রবাদী বই, লিফলেট এবং ল্যাপটপ উদ্ধার।

র‌্যাব জানায় ১৭ সেপ্টেম্বর ২০২০ ইং তারিখে র‌্যাব-৪ কর্তৃক গ্রেফতারকৃত “আনসারআলইসলাম”এর সদস্য আসামীর বিজ্ঞ আদালতে ফৌজদারী কার্যবিধি ১৬৪ ধারায় জবানবন্দির দেওয়া তথ্যের ভিত্তিতে, তথ্য প্রযুক্তির সহয়তায় সার্বিক তদন্তের ভিত্তিতে ১১ জুন ব্রাহ্মণবাড়িয়া জেলাস্থ বিজয়নগর থানাধীন ঘনশ্যামপুর গ্রামে ঘনশ্যামপুর দারুল উলুম মাদ্রাসা এলাকায় অভিযান পরিচালনা করে উগ্রবাদী কার্যক্রমে ব্যবহৃত ১ টি ল্যাপটপ, ৩ টি মোবাইল, ২ উগ্রবাদবইও কিছু লিফলেটসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন“আনসারআলইসলাম”এর শীর্ষস্থানীয় নেতা মোঃ জসিমউদ্দিন তানভীর (২৮), জেলা-হবিগঞ্জ ’কে গ্রেফতার করতে সমর্থ হয়ঃ

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী নিজেকে নিষিদ্ধ ঘোষিত সংগঠন‘‘আনসারআলইসলাম’’এর হবিগঞ্জ জেলার শীর্ষস্থানীয় সদস্য বলে স্বীকারোক্তি প্রদান করেছে। সে স্থানীয় একটি মাদ্রাসায় লেখাপড়া শেষ করে হবিগঞ্জ জেলা হতে গোপনে চলে এসে ব্রাহ্মনবাড়িয়া জেলার একটি বেসরকারী মাদ্রাসায় শিক্ষক হিসেবে কর্মরত ছিলো। সে সাধারণত সামাজিক যোগাযোগ মাধ্যমকে বিভিন œএ্যাপস ব্যবহার করে চরমপন্থার উস্কানি দেওয়ার প্লাটফর্ম হিসাবে ব্যবহার করে আসছিলো। জিজ্ঞাসাবাদে আরো জানাযায়, সে “আনসারআলইসলাম”এর শীর্ষস্থানীয় সক্রিয় সদস্য হিসেবে অন্যান্য সদস্যদের সাথে নিয়মিত যোগাযোগ স্থাপনের পাশাপাশি অন্যদের উদ্ধুদ্ধকরণের জন্যে মটিভেটর হিসাবে অনলাইনে বিভিন্ন উগ্রবাদী লেখালেখি ও ভিডিও প্রচার এবং নিয়মিত চাঁদা সংগ্রহ এবং অফলাইনে সদস্যদের সাথে নিয়মিত যোগাযোগ করে আসছিলো। তার মোবাইল হতে বিভিন্নউগ্রবাদী কথোপকথনের ও প্রচার প্রচারণার প্রমানাদি জব্দ করা হয়েছে। উল্লেখ্য তার দলের (আনসারআলইসলামের) বেশকিছু সক্রিয় সদস্য গ্রেফতার হওয়ায় সে বহুদিন আত্মগোপনে চলে গিয়েছিল।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের পাশাপাশি অন্যান্য সহোচরদের গ্রেফতারে র‌্যাব এর গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।১। জঙ্গীবাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের প্রত্যয় নিয়ে প্রতিষ্ঠালগ্ন থেকেই দৃঢ় অবস্থানের য়েছে এলিট ফোর্স র‌্যাব। র‌্যাবের তৎপরতার কারণে বিভিন্ন সময়ে নাশকতা সৃষ্টিকারী জঙ্গী সংগঠন সমূহের শীর্ষ নেতা থেকে শুরু করে বিভিন্ন স্তরের নেতা-কর্মীদেরকে গুরুত্বপূর্ণ অভিযান পরিচালনার মাধ্যমে গ্রেফতার করে আইনের আওতায় আনা সম্ভব হয়েছে। র‌্যাবসহ অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর গোয়েন্দা নজরদারী ও অভিযানের ফলে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠনগুলোর নেতাকর্মীরা পুনরায় সংগঠিত হওয়ার চেষ্টা চালিয়ে বারবার ব্যর্থ হয়েছে এবং আইন প্রয়োগকারী সংস্থার কাছে ধৃত হয়েছে। জঙ্গী দমনে বাংলাদেশের সফলতাআন্তর্জাতিক পরিমন্ডলে বেশ প্রশংসিত।

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION