1. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  2. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  3. jmitsolutionbd@gmail.com : support :
রাজৈরে স্বপ্নের ঠিকানায় ২৬ঘরে আনন্দ “ শেখ হাসিনা যেনো আরো অনেক দিন বেচে থাকেন” - Madaripur Protidin
রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
মাদারীপুরে দাবিতে ইঞ্জিনিয়ারদের সংবাদ সম্মেলন কালকিনিতে বিশেষ সেবা কার্যক্রম উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত ঢাকার সাভারে ক্লুলেস শহিদুল ইসলাম (২৪) হত্যাকান্ডের রহস্য উদঘাটন। হত্যাকা-ের মূলহোতা নুর আলম@ টান আলম (২৪)’কে গ্রেফতার মাদারীপুরে মায়ের হত্যার বিচার চাইলেন দুই শিশু সন্তান মাদারীপুরে চাকরি দেওয়ার নামে ঘুস নিয়ে প্রতারণা, সেই দুই কনস্টেবল সাময়িক বরখাস্ত মাদারীপুরে বোরো ধান কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠিত মাদারীপুরে পল্লী বিদ্যুৎ অফিসে কর্মকর্তা-কর্মচারীদের অনির্দিষ্টকালের কর্মবিরতী মাদারীপুর সদরে শাজাহান খানের ছেলে আসিব খান এবং রাজৈরে মোহসীন মিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মাদারীপুরে কেন্দ্র দখল করতে গিয়ে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ, আহত ১৫

রাজৈরে স্বপ্নের ঠিকানায় ২৬ঘরে আনন্দ “ শেখ হাসিনা যেনো আরো অনেক দিন বেচে থাকেন”

  • প্রকাশিত : শনিবার, ২০ নভেম্বর, ২০২১, ৪.৩৮ পিএম
  • ২৯৬ জন পঠিত

টেকেরহাট (মাদারীপুর) সংবাদদাতা।
‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দোয়া ছাড়া আর কি দিতে পারি? তাঁকে দেওয়ার মতো আমাগো তো আর কিছুই নাই। তিনি যে মমতাময়ী মা। আজ তাঁর জন্য তো আমরা মাথা গোঁজার ঠাঁই পাইলাম। সুন্দর ঘর পাইছি; জমি পাইছি। এখন আর আমাদের ভূমিহীন বলতে পাারবে না। যা কোনো দিন স্বপ্নেও দেখি নাই। এর চেয়ে আনন্দের আর কি আছে? এতোদিন আমরা মাইনষের বাড়িতে, অন্যের জমিতে খুপড়ি বানাইয়্যা থাকতাম। কতোজনে কতো কথা কইছে। এখন আর কেউ এ সব কথা বরতে পারবে না । নামাজ পড়ে আল্লাহর কাছে প্রধানমন্ত্রীর জন্য দোয়া করি, তিনি যেনো আরো অনেক দিন বেচে থাকেন ।, আমাদের মতোন আরো অনেক অসহায় পরিবারকে যেনো ঘরবাড়ি-জমি দিতে পারেন।’ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার কারিগর প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি এমন কৃতজ্ঞতা ও অনুভূতি প্রকাশ করলেন মাদারীপুর রাজৈর উপজেলার পাইকপাড়া ইউনিয়নের শ্রীফলতলী গ্রামে নির্মিত আশ্রয়ন প্রকল্পে জমিসহ ঘর পাওয়া মালা শীল, সালমা বেগম, নাজমিন বেগম ও মালা বেগম । তাদের মতো একই অনূভূতি জানালেন প্রধানমন্ত্রীর উপহার পাওয়া অন্যান্য সুবিধাভোগীরা। । জমিসহ প্রাপ্ত ঘর এখন অসহায় মানুষগুলোর নিজস্ব সম্পত্তি হবে।

আজ শনিবার(২০-১০-২১) দুপুরে মাদারীপুরের রাজৈর উপজেলা পাইকপাড়া ইউনিয়নের শ্রীফলতলী গ্রামে কুমার নদের তীরে আশ্রয়ন প্রকল্প এলাকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ঘর ভুমিহীন পরিবারের হাতে দলিল দস্তাবেজসহ বুঝিয়ে দেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান(ভারপ্রাপ্ত) শেখ ফজলুল হক বাবুল , ইউএনও মোঃ আনিসুজ্জামান, ওসি সেখ সাদিক, সংসদ প্রতিনিধি আফম ফুয়াদ, কৃষক লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শাকিলুর রহমান সোহাগ, সাবেক ভাইস চেয়ারম্যান ফরিদা হাসান পল্লবী, শ্রমিকলীগের সভাপতি সাহাবুদ্দিন সাহা,যুবলীগ সভাপতি রেদওয়ানুল হক প্রমুখ।

সবুজে ঘেরা প্রাকৃতিক পারিবেশে গড়ে তোলা হয়েছে দীর্ঘ লাইনে সারি সারি ঘর। প্রতিটি ঘরের রয়েছে সার্বক্ষনিক ফ্রি বিদ্যুৎ সুবিধা । কুমার নদের তীরে এ আশ্রায়ন প্রকল্প নির্মিত হওয়ায় প্রয়োজনীয় পানী ব্যবহারের পাশাপাশি হাসমুরগী পালনে অধিক সুবিধা পাবে। জীবিকা নির্বাহ সহজতর হবে। এছাড়াও বিশুদ্ধ পানীয় জলের চাহিদা মেটাতে প্রতি ১০ পরিবারের জন্য স্থাপন করা হয়েছে একটি করে ডিপটিউবয়েল । এসব পরিবারের অভিভাবকরা কেউ ভ্যান চালক, রিকসা চালক, ঠেলাগাড়ি চালক, ইজিবাইক চালক, কৃষি শ্রমিক, দৈনিক মজুরী ভিত্তিক শ্রমিক ও চুল ছাটাইয়ের কাজ করে।

সুবিধাভোগী মালা শীল বলেন ভগবানের কাছে প্রার্থনা করি সে দীর্ঘজীবি হয়ে আমাদের মতো দুখী মানুষে পাশে থাকতে পারেন।
অন্য এক সুবিধাভোগী গৃহবধূ সালমা বেগম বলেন, ‘আমি নামাজ পড়ে প্রধানমন্ত্রীর জন্য দোয়া করি। আল¬াহ যেনো ওনাকে দীর্ঘজীবী করেন। আমি ও আমার স্বামী (ভ্যান চালক) আমাদের ঘরখানা সুন্দর করে সাজাবো। আমার এক ছেলে । আমরা ওকে অনেক হো পড়া করাইতে চাই ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে আমরা দু‘দফায় ২৮৩টি ঘর বরাদ্দ পেয়েছি। এর মধ্যে ১৬৩ ঘর নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। প্রথম পর্যায়ের আজ শনিবার (২০-১১-২১) সুবিধাভোগী ভুমিহীন গৃহহীন ২শতাংশ জমিসহ ঘরগুলো হস্তান্তর করা হয়েছে। ইতিপুর্বে সুতারকান্দি বাতিপুরে ৫৫টি ও কবিরাজপুরে ২০ ঘর হস্তান্ত করা হয়েছে। কাজ শেষ হলেই অন্যান্য ঘরগুলো হস্তান্তর করা হবে।’

রাজৈর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনিসুজ্জামান বলেন, ‘আমরা নিজেদের তত্ত্বাবধানে ঘরগুলো নির্মাণ করেছি। আমাদের আরো পরিকল্পনা আছে আশ্রয়ন প্রকল্পে সুবিধাভোগী পরিবারগুলোকে সরকারের বিভিন্ন দপ্তরের মাধ্যমে সেলাই, পার্লার, মোমবাতি তৈরীসহ কারিগরি প্রশিক্ষন দিয়ে কর্মমুখি করে তোলা হবে। পাশাপাশি খুদ্র লোন দিয়ে আশ্রায়নবাসিদের স্বাবলম্বি করার প্রয়াস রয়েছে।
উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ ফজলুল হক বাবুল বলেন মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন পুরুনে আশ্রায়নবাসীদের স্বাবলম্বি করে গড়ে তুলতে সব রকম ব্যবস্থা নেয়া হবে

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION