1. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  2. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  3. jmitsolutionbd@gmail.com : support :
মুকসুদপুরে দীর্ঘ ৭ বছর পর আওয়ামীলীগের সম্মেলন আগামী বুধবার ৭ সেপ্টেন্বর । - Madaripur Protidin
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
মাদারীপুরে দাবিতে ইঞ্জিনিয়ারদের সংবাদ সম্মেলন কালকিনিতে বিশেষ সেবা কার্যক্রম উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত ঢাকার সাভারে ক্লুলেস শহিদুল ইসলাম (২৪) হত্যাকান্ডের রহস্য উদঘাটন। হত্যাকা-ের মূলহোতা নুর আলম@ টান আলম (২৪)’কে গ্রেফতার মাদারীপুরে মায়ের হত্যার বিচার চাইলেন দুই শিশু সন্তান মাদারীপুরে চাকরি দেওয়ার নামে ঘুস নিয়ে প্রতারণা, সেই দুই কনস্টেবল সাময়িক বরখাস্ত মাদারীপুরে বোরো ধান কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠিত মাদারীপুরে পল্লী বিদ্যুৎ অফিসে কর্মকর্তা-কর্মচারীদের অনির্দিষ্টকালের কর্মবিরতী মাদারীপুর সদরে শাজাহান খানের ছেলে আসিব খান এবং রাজৈরে মোহসীন মিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মাদারীপুরে কেন্দ্র দখল করতে গিয়ে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ, আহত ১৫

মুকসুদপুরে দীর্ঘ ৭ বছর পর আওয়ামীলীগের সম্মেলন আগামী বুধবার ৭ সেপ্টেন্বর ।

  • প্রকাশিত : সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২, ৩.৫১ পিএম
  • ১০৭ জন পঠিত

টেকেরহাট ও মুকসুদপুর সংবাদদাতা।

দীর্ঘ ৭ বছর পর অবশেষে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলা আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলন আগামী ৭ সেপ্টেম্বর বুধবার অনুষ্ঠিত হবে । এ সম্মেলনকে ঘিরে মুকসুদপুর এলাকা সেজেছে নতুন সাজে । আওয়ামলীগ নেতা কর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে । সকল জল্পনা কল্পনা গ্রুপিং-লবিং পিছনে ফেলে সম্মেলনের মাধ্যমে নতুন সভাপতি ও সম্পাদক নির্বাচন করা হবে। দুটি পদের জন্য প্রতিদ্বন্ধিতায় রয়েছেন বিগত কমিটির সিনিয়র ও বর্ষীয়ান নেতাসহ নতুন অনেক মুখ। এই সম্মেলনে সভাপতি ও সম্পাদক পদে নবীন-প্রবীণ মিলিয়ে ডজন খানেক নেতা-কর্মী পদপ্রার্থী।

সম্মেলনকে ঘিরে উপজেলা আওয়ামী লীগের সর্বস্তরের নেতা-কর্মীদের মধ্যে উৎসব আমেজ চলছে। গোটা পৌর শহর পোস্টার-ব্যানারে ছেয়ে গেছে। নির্মাণ করা হয়েছে বেশ কিছু স্থানে তোরণ। ইতিমধ্যেই সম্মেলনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে সম্মেলন স্থল। চা-স্টল গুলোতে আলোচনার ঝড় বইছে কে আসছেন এ উপজেলার আওয়ামী লীগের দায়িত্বে।

সর্বশেষ ২০১৫ সালে অনুষ্ঠিত মুকসুদপুর উপজেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়।
দলের পদ পেতে আগ্রহীরা নেতাদের সংগে যোগাযোগ রেখে নিজের কাঙ্খিত পদটি পেতে জোর চেষ্টা তদবির চালিয়ে যাচ্ছেন।

দলীয় সূত্রে জানাগেছে, আগামী ৭ সেপ্টেম্বরের মুকসুদপুর উপজেলা আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে ইতি মধ্যেই প্রস্তুতি সম্পন্ন হয়েছে । বার্ষিক রিপোর্টের খসড়া প্রস্তুতের কাজ ইতিমধ্যেই প্রায় সম্পন্ন হয়ে গেছে। চূড়ান্ত পুরুফ দেখে উধর্বতন নেতাদের সামনে তাদের অনুমোদনের জন্য উপস্থাপন করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। উপজেলা আইডিয়াল কেজি স্কুল মাঠে অনুষ্ঠিতব্য সম্মেলনের মঞ্চ ও প্যান্ডেল তৈরীর দায়িত্ব প্রাপ্তদের কাছ থেকে জানাগেছে প্রায় ৩১জন কাউন্সীলর ও ৩১জন ডেলিগেট প্রতিটি ইউনিয়ন ও পৌরসভা থেকে সম্মেলনে উপস্থিত থাকবেন। এছাড়াও আগত অতিথিদের জন্য চার হাজারের বেশী মানুষের বসার আয়োজন করা হয়েছে।

প্রাসঙ্গিক বিষয়ে আলাপকালে দলের নেতা কর্মীরা জানান, এবারের সম্মেলন হবে ব্যাপক পরিসরে। উপজেলা আওয়ামীলীগের সাবেক সম্পাদক মন্ডলীর এক সদস্য জানান, আসন্ন সম্মেলনে ত্যাগী ও দলের প্রতি অনুগত ও একনিষ্ঠরা উপজেলা কমিটিতে এবার দলে স্থান পাবেন বলে তিনি আশা রাখেন। তিনি আরো বলেন, মুকসুদপুর কাশিয়ানীর উন্নয়নের রূপকার গন-মানুষের নেতা সংসদ সদস্য মু.ফারুক খান এমপি এ দুই উপজেলার প্রতিটি মানুষকে চিনেন এবং কারা দলের জন্য ত্যাগ স্বীকার করে আসছেন এবং কারা সুযোগ সন্ধানী তাদের সবার সম্পর্কে তিনি অবগত। সকল তদবির উপেক্ষা করে দলের প্রতি যারা একান্ত অনুগত তাদেরকে উপজেলা আওয়ামীলীগে যোগ্যতানুসারে পদবিন্যাস করে দলকে সুসংগঠিত করবেন এমন আশাবাদ ব্যক্ত করেন তিনি। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতা জানান, মুকসুদপুর উপজেলা আওয়ামীলীগে অঘোষিত বিভাজন রয়েছে। কয়েকটি স্থানীয় নির্বাচনে যার প্রতিফলন দেখা গেছে। এই বিভাজনের জন্য যারা দায়ী তাদের বিষয়ে সতর্ক থাকা একান্ত জরুরী। তারা আরো জানান, দলের কতিপয় প্রভাবশালী নেতার কারনে কোন নতুন নেতৃত্ব গড়ে না ওঠায় চেন অব কমান্ড বেশ দুর্বল হয়ে পড়েছে। এ সম্মেলনে যাচাই বাছাই করে সৎ যোগ্যতা সম্পন্ন এবং নিজ এলাকায় যাদের গ্রহন যোগ্যতা ও জনপ্রিয়তা রয়েছে তাদের নিয়ে উপজেলা কমিটি গঠন হলে বিগত দিনের ব্যার্থতাকে কাটিয়ে ওঠা সম্ভব।

মুকসুদপুর উপজেলা তথা সমগ্র গোপালগঞ্জ জেলা স্বাধীনতা যুদ্ধ শুরুর পূর্ব থেকেই আওয়ামীলীগের একটি দুর্গ বলে খ্যাত। এ উপজেলায় তৃণমূলের নির্বাচনে ২/১ টি ব্যতিক্রম ছাড়া অধিকাংশ নির্বাচনে আওয়ামীলীগ পন্থীরা সব সময়ই জয়ী হয়ে থাকে। কিন্তু বিগত দুটি উপজেলা নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থীরা স্বতন্ত্র প্রার্থীদের কাছে অনেক ভোটের ব্যবধানে পরাজিত হয়। অপরদিকে ইউপি নির্বাচনে ১৬টি ইউনিয়নের নির্বাচনে কি পরিমান কাঠখড়ি পোড়াতে হয়েছে তা সবারই জানা। এর পরেও তিনটিতে স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়েছে। উপজেলার সেই ১৩টি ইউনিয়নে নৌকার প্রার্থীরা অল্প ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন, যা আওয়ামীলীগ নেতা কর্মীদের হতাশ করেছে। সম্প্রতি মুকসুদপুর পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থী যে ভোট পেয়েছেন তাতে পৌরসভায় দলের অবস্থান তলানিতে গিয়ে পৌছেছে। অপরদিকে কাশিয়ানী উপজেলায় আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী পরাজিত হন এবং ইউপি নির্বাচনে সাতটির মধ্যে মাত্র দুটিতে আওয়ামীলীগের প্রার্থী জয়ী হয়। আওয়ামীলীগের এমন দুঃখ জনক ধ্বসের জন্য কারা দায়ী তা ক্ষতিয়ে না দেখলে জাতীয় সংসদ নির্বাচনে এর প্রভাব কিছুটা হলেও পড়বে বলে অনেকে মন্তব্য করেছেন।

মুকসুদপুর উপজেলা আওয়ামীলীগের আসন্ন সম্মেলন নিয়ে যারা আগ্রহী তাদের সকলেরই মন্তব্য, দলে নবীনদের স্থান করে না দিয়ে বিশেষ কতিপয় ব্যক্তি তাদের আধিপত্যকে ধরে রাখতে গিয়ে মারাত্মকভাবে দুর্বল করে ফেলেছেন দলকে। আসন্ন সম্মেলনে যদি পূর্বের ধারা বহাল থাকে, তাহলে আওয়ামীলীগের সাংগঠনিক কাঠামোর শক্তি কতটা দুর্বল হবে সংশ্লিষ্টরা ভেবে দেখবেন এমন প্রত্যাশা আওয়ামীলীগ ভক্তরা করতেই পারেন। সেক্ষেত্রে প্রবীণদের আরো উপরে টেনে নিয়ে নতুন নেতৃত্ব গড়ে ওঠার সুযোগ করে দিতে হবে এবং দল যাতে একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান না হয় সেদিকে সতর্ক দৃষ্টি কাম্য; নইলে মুকসুদপুর উপজেলা আওয়ামীলীগের গতি আগামী দিনে আরো মন্থর হয়ে পড়বে, যা বঙ্গবন্ধুর একান্ত অনুসারিদের আরো হতাস করবে।

উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রবিউল আলম শিকদার জানায়, মুকসুদপুর আইডিয়াল কেজি স্কুল মাঠে বুধবার সকাল ১০ থেকে সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলন উদ্বোধন করবেন গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য মুহাম্মদ ফারুক খান এমপি, বিশেষ অতিথি হিসেকে থাকবেন কেন্দ্রিয় আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজমসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ ।

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION