1. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  2. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  3. jmitsolutionbd@gmail.com : support :
রাজধানীর কাফরুল থেকে দীর্ঘ ৩৪ বছর পলাতক ১৩ বছরের সাজাপ্রাপ্ত আসামী মোঃ মাজহারুল আলম (নাজির) (৭০)’ গ্রেফতার - Madaripur Protidin
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:১৫ অপরাহ্ন
শিরোনাম :
গাজীপুরের কাশিমপুর থেকে ডাকাত সর্দার জুয়েল’কে ১ টি বিদেশী পিস্তল, ১ টি ম্যাগাজিন ও ১ রাউন্ড গুলিসহ গ্রেফতার রাজৈরে দুর্বৃত্তদের বিষে মরলো ৩ লক্ষ টাকার মাছ মাদারীপুরের শিবচর উপজেলায় বিনা প্রতিদ্বন্ধিতায় তিন প্রার্থী বিজয়ের পথে মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত স্ত্রীকে বাঁচাতে স্বামীর আকুতি কালকিনিতে ব্যবসায়ীর পা ভেঙ্গে দেয়ার অভিযোগ কালকিনিতে কলেজছাত্রীকে ধর্ষনের ঘটনায় মামলা দায়ের মাদারীপুরে বহু চুরির নায়ক অবশেষে র‌্যাবের হাতে ধরা মাদারীপুরে শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য গ্রেফতার মাদারীপুরে মুরগী ফার্মে ভয়াবহ অগ্নিকান্ড, ১৭ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি, নাশকতার দাবী ক্ষতিগ্রস্থদের

রাজধানীর কাফরুল থেকে দীর্ঘ ৩৪ বছর পলাতক ১৩ বছরের সাজাপ্রাপ্ত আসামী মোঃ মাজহারুল আলম (নাজির) (৭০)’ গ্রেফতার

  • প্রকাশিত : শনিবার, ১ অক্টোবর, ২০২২, ৩.০৮ পিএম
  • ১৭৭ জন পঠিত

অফিস রিপোর্টঃ রাজধানীর কাফরুল থানা এলাকা হতে দীর্ঘ ৩৪ বছর পলাতক ১৩ বছরের সাজাপ্রাপ্ত আসামী মোঃ মাজহারুল আলম (নাজির) (৭০)’কে গ্রেফতার করেছে র‌্যাব-৪।

র‌্যাব জানায়, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, র‌্যাব এলিট ফোর্স হিসেবে আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরনের অপরাধ নির্মূলের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে। সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল ও মাদকবিরোধী অভিযানের পাশাপাশি খুন, চাঁদাবাজি, চুরি, ডাকাতি ও ছিনতাই চক্রের সাথে জড়িত বিভিন্ন সংঘবদ্ধ ও সক্রিয় সন্ত্রাসী বাহিনীর সদস্যদের গ্রেফতার করে সাধারণ জনগণের শান্তিপূর্ণ পরিবেশ বিনির্মাণের লক্ষ্যে জোড়ালো তৎপরতা অব্যাহত আছে।

র‌্যাব-৪ বিগত দিনগুলোতে চাঞ্চল্যকর ও ক্লুলেস হত্যাকান্ডের আসামী গ্রেফতার যেমনঃ সাভারের অধ্যক্ষ মিন্টু চন্দ্র বর্মন হত্যার রহস্য উদঘাটনপূর্বক আসামীদের গ্রেফতার, চাঞ্চল্যকর শাহীন উদ্দিন হত্যা মামলার আসামীদের গ্রেফতার, সাভারের ক্লুলেস ফাতিমা হত্যা রহস্য উদঘাটনসহ অসংখ্য ক্লুলেস হত্যা মামলার রহস্য উদঘাটন করে যার প্রেক্ষিতে সার্বিক মূল্যায়নে ২০২১ সালে র‌্যাব-৪ ক্লুলেস অপরাধ রহস্য উদঘাটনে প্রথম স্থান লাভ করে। এছাড়াও সাম্প্রতিক সময়ে ২০-৩০ বছর যাবত বিভিন্ন মামলার পলাতক মৃত্যুদন্ডপ্রাপ্ত ০৯ জন ও যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত ০৮ জন ছদ্মবেশী দুদ্ধর্ষ খুনী, ডাকাত ও ধর্ষককে গ্রেফতার করেছে র‌্যাব-৪।

এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে গত ২৯ সেপ্টেম্বর র‌্যাব-৪ এর একটি চৌকস আভিযানিক দল রাজধানীর কাফরুল থানা এলাকা হতে দীর্ঘ ৩৪ বছর পর দুর্নীতি দমন আইনের মামলায় পলাতক ১৩ বছরের সাজাপ্রাপ্ত আসামী মোঃ মাজহারুল আলম (নাজির) (৭০); জেলা- মানিকগঞ্জ গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদ ও ঘটনার বিবরণে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামী মোঃ মাজহারুল আলম (নাজির) ১৯৮১ সালে নিজের সনদপত্র জালিয়াতি করে হরিরামপুর উপজেলা মুন্সেফি আদালত, মানিকগঞ্জে নাজির হিসেবে চাকুরীতে যোগদান করে। কর্মরত থাকাকালীন বিজ্ঞ আদালতের উর্ধ্বতন কর্তৃপক্ষের সিল ও স্বাক্ষর জাল করে দুর্নীতিসহ জাল সিল ও স্বাক্ষর দিয়ে বিভিন্ন লোকের কাছ থেকে প্রতারণার মাধ্যমে টাকা গ্রহন করতো। এছাড়াও ধৃত আসামী নাজির হিসাবে দায়িত্বে থাকাকালীন সরকারি অর্থ আত্মাসাৎ ও সার্টিফিকেট জালিয়াতির ঘটনা বিজ্ঞ আদালতে কর্মরত উর্ধ্বতন কর্মকর্তাগণ জানতে পারলে ধৃত আসামীর বিরুদ্ধে জাল সনদপত্র দাখিল করে ধৃত আসামী নিজে চাকুরীতে যোগদান ও উর্ধ্বতন কর্তৃপক্ষের সীল ও স্বাক্ষর জাল করিয়া লোকজনকে কাগজপত্র প্রদানসহ সরকারী টাকা আত্মাসাৎ করার অপরাধে তার বিরুদ্ধে মামলা দায়ের করেন যার মামলা নং ৯(১)৮৭, ধারা- ৪২০/৪৭১ দঃ বিঃ এবং দুর্নীতি দমন প্রতিরোধ আইন ১৯৪৭ এর ৫ (২)। উক্ত মামলা দায়ের হওয়ার পর আসামী মোঃ মাজহারুল আলম (নাজির)’কে পুলিশ গ্রেফতার করে বিজ্ঞ আদালতে সোর্পদ করেন।

আসামি মাজহারুল দীর্ঘ ০৪ মাস কারাভোগ করে বিজ্ঞ আদালত হতে জামিনে বের হয়ে আত্মগোপনে চলে যায়। উক্ত মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা আসামী মোঃ মাজহারুল আলম (নাজির) এর বিরুদ্ধে বিজ্ঞ আদালতে চার্জশিট প্রদান করেন। পরবর্তীতে চার্জশিটের ভিত্তিতে বিজ্ঞ দায়রা জজ আদালত, মানিকগঞ্জ উক্ত মামলার বিচারকার্য পরিচালনা করেন এবং পর্যাপ্ত স্বাক্ষ্য প্রমাণ ও উভয় পক্ষের যুক্তিতর্ক শেষে প্রতারণার মাধ্যমে জাল সনদপত্র দিয়ে নিজে চাকুরীতে যোগদান ও সরকারি টাকা আত্মাসাৎ এর সাথে সরাসরি সম্পৃক্ত থাকার অপরাধে ইং ০১/১২/১৯৮৮ তারিখে চার্জশীটে অভিযুক্ত আসামী মোঃ মাজহারুল আলম (নাজির)’কে ১৩ বছরের সাজা প্রদানসহ ৪০০০/-টাকা জরিমানা করেন। উক্ত ঘটনার পর হতে আসামী মোঃ মাজহারুল আলম (নাজির) দীর্ঘ ৩৪ বছর যাবত পলাতক ছিলো। অতঃপর গোপন সংবাদের ভিত্তিতে ইং-২৯/০৯/২০২২ তারিখ বিকালে ঢাকা মহানগরীর কাফরুল থানা এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল মোঃ মাজহারুল আলম (নাজির)’কে গ্রেফতার করতে সক্ষম হয়।

আসামীর জীবন বৃত্তান্তঃ প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আসামী ১৯৫২ সালে মানিকগঞ্জ জেলার মানিকগঞ্জ সদর থানাধীন নালড়া এলাকায় জন্মগ্রহণ করে। সে স্থানীয় একটি কলেজ থেকে এইচএসসি পাশ করেন। ব্যক্তিগত জীবনে আসামী বিবাহিত এবং বর্তমানে তার পরিবারের দুইটি ছেলে সন্তান রয়েছে।

আত্মগোপনে থাকাকালীন সময় আসামীর জীবনযাপনঃ উক্ত ঘটনার পর থেকেই আসামী বর্নিত মামলায় গ্রেফতার এড়ানোর লক্ষ্যে লোক চক্ষুর আড়ালে সে নিজেকে আত্মগোপন করে। পরিচিত লোকজন থেকে নিজেকে আড়াল করে রাখার জন্য ঘটনার পর পরই সে ঢাকা চলে যায় এবং প্রথমদিকে সে ঢাকায় মুদি দোকানি ও পরে ঔষধের দোকান দিয়ে জীবিকা নির্বাহ করতো। পরবর্তীতে সে ঢাকার বিভিন্ন এলাকায় ছোটখাটো ঠিকাদারি করতো।

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION