1. : deleted-lq3vXzn1 :
  2. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  3. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  4. jmitsolutionbd@gmail.com : support :
  5. : wp_update-1720111722 :
ঢাকার সাভারে “জেনিথ ইসলামিক লাইফইন্সুরেন্স”নামক বীমা প্রতিষ্ঠা ৪জন মূলহোতাসহ ১১ জন গ্রেফতার - Madaripur Protidin
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
মাদারীপুরে ছাত্র আন্দোলনে অংশ নেয়ার জেরে অর্ধশত ঘর-বাড়ী ভাংচুর, ১০ ঘরে আগুন: আহত ২০ কালকিনিতে ভ্যানের ধাক্কায় শিশু নিহত মন্দিরের হিসাব নিয়ে দ্বন্ধে রাজৈরে কৃষককে পিটিয়ে হত্যা: দোষীদের বিচারের দাবীতে মাদারীপুরে মানববন্ধন অপশক্তি রুখতে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন মাদারীপুরে নবাগত ডিসি মাদারীপুরে কাওয়ালী সংগীতানুষ্ঠান বহিরাগতদের হামলায় পন্ড: তিন জন আহত আওয়ামীলীগ হলো নাটক আর নায়ক-নায়িকাদের সংগঠন: আল্লামা মামুনুল হক অন্যায়-অপরাধ করলে আমার বিরুদ্ধে নির্বিঘেœ লিখবেন: মাদারীপুরে নবাগত এসপি কাপড়ের রং মিশিয়ে আইসক্রীম তৈরি: মাদারীপুরের শিবচরে আইসক্রিম ফ্যাক্টরিকে ৫০ হাজার টাকা জরিমানা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের ডাসারে সুনীল গঙ্গোপাধ্যায়ের বসতবাড়ি দখল মুক্ত করলেন প্রশাসন কালকিনিতে প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে বিক্ষোভ মিছিল

ঢাকার সাভারে “জেনিথ ইসলামিক লাইফইন্সুরেন্স”নামক বীমা প্রতিষ্ঠা ৪জন মূলহোতাসহ ১১ জন গ্রেফতার

  • প্রকাশিত : সোমবার, ৭ নভেম্বর, ২০২২, ৭.৩৮ পিএম
  • ১৪৪ জন পঠিত

অফিস রিপোর্টঃ ঢাকা জেলার সাভারে “জেনিথ ইসলামিক লাইফইন্সুরেন্স”নামক বীমা প্রতিষ্ঠা ৪জন মূলহোতাসহ ১১ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৪।

র‌্যাব জানায়, প্রাপ্ত সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে জানা যায় যে, “জেনিথ ইসলামী লাইফ ইন্সুরেন্স কোম্পানি”নামে একটি ভূয়া রেজিষ্ট্রেশন বিহীনআর্থিক কোম্পানীব্যবসারআড়ালেবিভিন্ন ব্যক্তিকে কোম্পানিতেচাকুরী দেওয়ারপ্রলোভন দেখিয়ে মোটাঅংকেরটাকাহাতিয়েনিচ্ছে। এরইধারাবাহিকতায় ৬ নভেম্বর গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি অভিযানিক দল ঢাকা জেলার সাভার মডেল থানাধীন“জেনিথ ইসলামী লাইফ ইন্সুরেন্স লিমিটেড” এ অভিযান পরিচালনা করে ল্যাপটপ, রেজিস্টার, মোবাইল, সীমকার্ড, সীল, ভিজিটিং কার্ড, আইডি কার্ড ও অন্যান্য প্রতারণার সরঞ্জামাদিসহ প্রতারক চক্রের ৪ জন মূলহোতাসহ প্রতারক চক্রের ১১ জন’কে গ্রেফতার করতে সমর্থ হয়।

গ্রেপ্তারকৃতরা হলো মোঃরবিউলআলম (৩৯), জেলা-যশোর, মোঃমাহমুদুরহাসান (২১), জেলা-রংপুর, মোঃনাঈম হোসেন (১৯), জেলা-সাতক্ষীরা, মোঃআশ্রাফআলমুন্না (২০), জেলা-কিশোরগঞ্জ, মিঠুনহাজং (২৫), জেলা-নেত্রকোনা, মোঃআসাদ প্রামাণিক (২০), জেলা-পাবনা, মোঃআনিসুররহমান (২১), জেলা-কুড়িগ্রাম, মোঃসাগরসরকার (২১), জেলা-গাইবান্ধা, মোঃআব্দুলহাকিম (২৪), জেলা-চাঁপাইনবাবগঞ্জ, জনি হোসেন (২১), জেলা-পাবনা ও আলিআহম্মদ (২০), জেলা-ভোলা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামীরা এ ধরনের প্রতারণার কথা স্বীকার করে এবং চাকুরী প্রত্যাশী, বেকার, অসহায় ও নিরীহ লোকজনদের নিকট হতে চাকুরী দেওয়ার প্রলোভন দেখিয়ে বিপুল পরিমান নগদ অর্থ প্রতারণামূলকভাবে আত্মসাৎ করে আসছে।

প্রতারণার কৌশলঃ এই প্রতারক চক্র জেনিথ ইসলামী লাইফ ইন্সুরেন্স কোম্পানিতে বিভিন্ন পদে ফুল-টাইম, পার্ট-টাইম চাকুরীর বিজ্ঞাপন দিয়ে আসছে। বিজ্ঞাপন দেখে চাকুরী প্রত্যাশী শতশত যুবক-যুবতী ও ছাত্র-ছাত্রীরা তাদের এমন বিজ্ঞাপন সরল মনে বিশ্বাস করে। প্রথমে চাকুরী প্রত্যাশীদের কাছ থেকে রেজিষ্টেশন ফি হিসেবে প্রত্যেকের কাছ থেকে ৫০০ টাকা করে নিতো। পরে চাকুরীর নিশ্চয়তা ও মোটা অংকের বেতনের প্রলোভন দেখিয়ে ১০/২০ হাজার টাকা নিয়ে ইন্সুরেন্স কোম্পানিতে পলিসি খুলতে বাধ্য করতো।

ইউনিট ম্যানেজার,ব্রাাঞ্চ ম্যানেজার, এ্যাসিস্ট্যান্ট ম্যানেজার প্রভৃতি পদে ১৮ হাজার ৫০০ হতে ৫০ হাজার টাকা পর্যন্ত বেতনের প্রলোভন দেখিয়ে ইন্সুরেন্স করাতে প্রলুব্ধ করত। চাকুরী পাওয়ার পর মাসের পর মাস অফিসে আসা যাওয়া করে বেতন না পেয়ে প্রতারণার বিষয়টি বুঝতে পেরে অনেকে প্রদেয় টাকা ফেরত চাইলে তাদেরকে বিভিন্ন প্রকার ভয়-ভীতি, মারধর এমনকি প্রাণনাশের হুমকি প্রদান করত। উল্লেখ্য যে, এই প্রতারক চক্র এরআগেও প্রতারণার দায়ে আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে একাধিকবার আটক হয়েছে। তাদের বিরুদ্ধে উক্ত প্রতারণার দায়ে ঢাকা জেলার বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। উল্লেখ্য যে, তারা তাদের ক্লাইন্টদের থেকে বীমা করার জন্য যে পরিমাণ টাকা নিতো সেই পরিমাণ টাকা তাদের বীমা একাউন্টে যোগ করত না বরং কোম্পানির লোকজন তা আত্মসাৎ করত।

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION