1. : deleted-lq3vXzn1 :
  2. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  3. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  4. jmitsolutionbd@gmail.com : support :
  5. : wp_update-1720111722 :
ডিজিটাল বাংলাদেশ দিবস : অনলাইন কুইজ প্রতিযোগিতায় দেশসেরা মাদারীপুরের সায়ন্তিকা বাড়ৈ - Madaripur Protidin
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
মাদারীপুরে ছাত্র আন্দোলনে অংশ নেয়ার জেরে অর্ধশত ঘর-বাড়ী ভাংচুর, ১০ ঘরে আগুন: আহত ২০ কালকিনিতে ভ্যানের ধাক্কায় শিশু নিহত মন্দিরের হিসাব নিয়ে দ্বন্ধে রাজৈরে কৃষককে পিটিয়ে হত্যা: দোষীদের বিচারের দাবীতে মাদারীপুরে মানববন্ধন অপশক্তি রুখতে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন মাদারীপুরে নবাগত ডিসি মাদারীপুরে কাওয়ালী সংগীতানুষ্ঠান বহিরাগতদের হামলায় পন্ড: তিন জন আহত আওয়ামীলীগ হলো নাটক আর নায়ক-নায়িকাদের সংগঠন: আল্লামা মামুনুল হক অন্যায়-অপরাধ করলে আমার বিরুদ্ধে নির্বিঘেœ লিখবেন: মাদারীপুরে নবাগত এসপি কাপড়ের রং মিশিয়ে আইসক্রীম তৈরি: মাদারীপুরের শিবচরে আইসক্রিম ফ্যাক্টরিকে ৫০ হাজার টাকা জরিমানা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের ডাসারে সুনীল গঙ্গোপাধ্যায়ের বসতবাড়ি দখল মুক্ত করলেন প্রশাসন কালকিনিতে প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে বিক্ষোভ মিছিল

ডিজিটাল বাংলাদেশ দিবস : অনলাইন কুইজ প্রতিযোগিতায় দেশসেরা মাদারীপুরের সায়ন্তিকা বাড়ৈ

  • প্রকাশিত : বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২, ৬.০৭ পিএম
  • ১৩১ জন পঠিত

মাদারীপুর প্রতিনিধি।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ আয়োজিত ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২ অনলাইন কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ‘ক’ গ্র“প থেকে দেশসেরা হয়েছেন মাদারীপুর ডনোভান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী সায়ন্তিকা বাড়ৈ ইন্দু। ১২ ডিসেম্বর ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২ অনলাইন কুইজ প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠান উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে ‘ক’ গ্র“প থেকে দেশসেরা হিসাবে সনদপত্র ও ল্যাপটপ গ্রহণ করেন মাদারীপুরের সায়ন্তিকা বাড়ৈ ইন্দু। বুধবার দুপুরে তার পরিবার বিয়ষটি সাংবাদিকদের জানান।

জানা যায়, মাদারীপুরের ডাসার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক, মাদারীপুর জজ কোর্টের এজিপি এ্যাড. বিদ্যুৎ কান্তি বাড়ৈ ও মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা বিউটি অধিকারীর মেয়ে সায়ন্তিকা বাড়ৈ ইন্দু। সায়ন্তিকা লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন কুইজ ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে কৃতিত্ব অর্জন করে আসছেন।

সে মাদারীপুরের ডনোভান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির প্রভাতী শাখার ছাত্রী। সায়ন্তিকা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ আয়োজিত ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২ অনলাইন কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ‘ক’ গ্রুপ থেকে দেশসেরা হওয়ার যোগ্যতা অর্জন করায় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, জেলা শিক্ষা কর্মকর্তা ও বিভিন্ন সংগঠন তাকে অভিনন্দন জানিয়েছেন। সায়ন্তিকার কৃতিত্বে আনন্দের জোয়ার বইছে বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকদের মধ্যে। সায়ন্তিকার এ কৃতিত্বে বিদ্যালয়টি সুনাম কুড়িয়েছে জেলার সর্বত্র।

লোকসংস্কৃতি ও ইতিহাস গবেষক লেখক কবি সুবল বিশ^াস বলেন, এ ধরণের প্রতিযোগিতা শিক্ষার্থীদের মধ্যে লেখাপড়ার পাশাপাশি মেধা বিকাশে সহায়ক ভূমিকা পালন করবে। সায়ন্তিকার সাফল্য শিক্ষার মানোন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করবে বলেও আমার বিশ^াস।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুবল চন্দ্র দাস বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ আয়োজিত ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২ অনলাইন কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ডনোভান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী সায়ন্তিকা বাড়ৈ ‘ক’ গ্রুপ থেকে দেশসেরা হওয়ায় আমরা আনন্দিত ও গর্বিত। এতে বিদ্যালয়ের সুনাম যেমন বেড়েছে, তেমনি মাদারীপুরেরও সুনাম উজ্জল হয়েছে। সায়ন্তিকাকে বিদ্যালয়ের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হবে। এতে বিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীদের মধ্যেও বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণের আগ্রহ আরো বাড়বে বলে আমি আশা করছি।

মাদারীপুর জেলা শিক্ষা কর্মকর্তা মো. হাবিবুল্লাহ খান বলেন, ডনোভান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী সায়ন্তিকা বাড়ৈ ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২ কুইজ প্রতিযোগিতায় ক গ্রুপ থেকে দেশসেরা হওয়ায় জেলা শিক্ষা পরিবারের পক্ষ থেকে তাকে অভিনন্দন জানাচ্ছি। সায়ন্তিকা মাদারীপুর জেলার মান উজ্জল করেছে। আগামীতে তাকে শিক্ষা পরিবারের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হবে।
তিনি আরো বলেন, এ জাতীয় প্রতিযোগিতার মাধ্যমে সারা দেশের খুদে শিক্ষার্থীদের মধ্যে থেকে প্রতিভা খুঁজে বের করার উদ্যোগ গ্রহণ করার জন্য বর্তমান সরকারের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION