1. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  2. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  3. jmitsolutionbd@gmail.com : support :
ঢাকার দারুস সালাম থেকে বিভিন্ন বাহিনীতে চাকুরি দেবার নামে প্রতারণাকারী চক্রের মূলহোতাসহ ২ জন গ্রেফতার - Madaripur Protidin
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৭:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
সদর উপজেলা পরিষদ নির্বাচন মাদারীপুরে চাচার বিরুদ্ধে ভাতিজা শাজাহান খানের ছেলে আসিবুর রহমান খানের সংবাদ সম্মেলন রাজৈরের কাঠপট্রিতে ভয়াবহ অগ্নিকান্ড । ৬টি দোকান সম্পূর্ণ পুড়ে ছাই ও ৫ দোকান আংশিক । ৫০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি কৃষকের বসতঘরে অগ্নিসংযোগে ৮টি ছাগলসহ মালামাল লুট আশলিয়া থেকে বিপুল পরিমান জালনোট উদ্ধার তিউনিসিয়া থেকে আড়াই মাস পর দেশে এসেছে ৮ বাংলাদেশির লাশ। রাজৈর ও মুকসুদপুরের গ্রামের বাড়ীতে লাশ দাফনের প্রস্তুতি রাজৈরে মোটরসাইকেল দুর্ঘটনায় মসজিদের ইমাম নিহত । একজন আহত পিরোজপুরে সোহাগ হত্যা মামলার দুইজন পলাতক আসামী গ্রেফতার। মাদারীপুরে খাদে পড়ে থ্রি-হুইলারের চালকসহ নিহত ২ গাজীপুরের কাশিমপুর থেকে ডাকাত সর্দার জুয়েল’কে ১ টি বিদেশী পিস্তল, ১ টি ম্যাগাজিন ও ১ রাউন্ড গুলিসহ গ্রেফতার রাজৈরে দুর্বৃত্তদের বিষে মরলো ৩ লক্ষ টাকার মাছ

ঢাকার দারুস সালাম থেকে বিভিন্ন বাহিনীতে চাকুরি দেবার নামে প্রতারণাকারী চক্রের মূলহোতাসহ ২ জন গ্রেফতার

  • প্রকাশিত : শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩, ১০.৪০ এএম
  • ৮৮ জন পঠিত

অফিস রিপোর্টঃ ঢাকা মহানগরীর দারুস সালাম থানাধীন এলাকা থেকে বিভিন্ন বাহিনীতে চাকুরি দেবার নামে প্রতারণাকারী চক্রের মূলহোতাসহ ২ জন’কে গ্রেফতার করেছে র‌্যাব-৪।

এলিট ফোর্স হিসেে বর‌্যাব আতœপ্রকাশের সূচনালগ্ন থেকেই আইনের শাসন সমুন্নত রেখে দেশেরম সকল ম নাগরিকের ম নিরাপত্তা সুনিশ্চিত করার লক্ষ্যে অপরাধ চিহ্নিতকরণ, প্রতিরোধ, শান্তি ও জনশৃংখলা রক্ষায় কাজ করে আসছে। সাম্প্রতিক কালে প্রতারণার নতুন নতুন কৌশল ব্যবহার করে সাধারণ জনগনের কাছ থেকে প্রতারণারমাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে এক শ্রেণীর প্রতারক চক্র। জঙ্গীবাদ, খুন, ধর্ষণ, নাশকতা এবং অন্যান্য অপরাধের পাশাপাশি সাম্প্রতিক এসব প্রতারক চক্রের সাথে সম্পৃক্ত অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাবসদাতৎপর।

র‌্যাব জানায়,  এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে  ১২জানুয়ারি  সন্ধ্যায় ঢাকা মহানগরীর দারুসসালাম থানাধীন এলাকায় র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে প্রতারক চক্রের মূলহোতাসহ মোঃ নুর আলম (৬০), জেলা- বাগেরহাট ও  ওয়াজিয়ার রহমান @ বাবুল (৫২), জেলা- বাগেরহাট  ’কে গ্রেফতার করতে সক্ষম হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবদে ধৃতআসামীরা তাদের কৃত অপরাধ স্বীকার করেছে। তারা প্রতারণা মূলকভাবে দেশের বিভিন্ন অঞ্চলের বেকার যুবকদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকাআত্মসাৎ করেছে, গ্রেফতারকালে তাদের কাছে ভুয়া নিয়োগপত্র, ফাঁকা চেকসহ জালিয়াতির কাজে ব্যবহৃত অন্যান্য সামগ্রী পাওয়া যায়।
আসামীদের জিজ্ঞাসাবাদে জানাযায় তারা সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। আসামী রা জাল জালিয়াতির মাধ্যমে ভূয়া ও নকল কাগজপত্র , ভুয়া নিয়োগপত্র তৈরী ও হেফাজতে রাখে। পরবর্তীতে উচ্চ বেতনের চাকুরী দেওয়ার প্রলোভন দেখিয়ে দেশের বিভিন্ন স্থানেরঅসহায় বেকার যুবকদের সাথে যোগাযোগ করে তাদের কাছ থেকে নগদ লক্ষ লক্ষ টাকা অগ্রীম গ্রহন করে ভুয়া নিয়োগপত্র প্রদান করে। এই প্রতারক চক্রের রয়েছে কিছু পেইড এজেন্ট যারা বেকার ও শিক্ষিত যুবকদের কাছে নিজেরা চাকরি পেয়ে উপকৃত হয়েছে বলে ভুক্ত ভোগীদের আস্থা অর্জন করে।

উক্ত প্রতারক চক্র কোন বাহিনীর সদস্য না হয়েও বিভিন্ন সরকারী বাহিনীর সদস্য হিসাবে পরিচয় দিয়ে দীর্ঘদীন যাবৎ পূর্ব পরিকল্পিতভাবে পরস্পর যোগসাজসে বিভিন্ন বাহিনিতে সহ সরকারি-বেসরকারি চাকুরী দেওয়ার নাম করে দেশের বিভিন্ন স্থানের সাধারন ও নিরীহ লোকজনকে প্রলুব্ধ করে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নিচ্ছিল। প্রতারিত লোকজন টাকা দেওয়ার পর ও চাকরিতে নিয়োগ না পেয়ে প্রতারকদের কাছে টাকা ফেরত চাইলে তারাটাকানা দিয়ে মারধরসহ বিভিন্নভাবে প্রাণনাশের হুমকিদিয়েআসছিল। আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতে এই প্রতারক চক্রের সদস্যরা ক্রমাগততাদের অবস্থান পরিবর্তন করে আসছিলো।

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION