1. : deleted-lq3vXzn1 :
  2. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  3. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  4. jmitsolutionbd@gmail.com : support :
  5. : wp_update-1720111722 :
কালকিনিতে ১৪৪ ধারা ভঙ্গ করে দোকানঘর নির্মানের চেষ্টার অভিযোগ - Madaripur Protidin
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
মন্দিরের হিসাব নিয়ে দ্বন্ধে রাজৈরে কৃষককে পিটিয়ে হত্যা: দোষীদের বিচারের দাবীতে মাদারীপুরে মানববন্ধন অপশক্তি রুখতে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন মাদারীপুরে নবাগত ডিসি মাদারীপুরে কাওয়ালী সংগীতানুষ্ঠান বহিরাগতদের হামলায় পন্ড: তিন জন আহত আওয়ামীলীগ হলো নাটক আর নায়ক-নায়িকাদের সংগঠন: আল্লামা মামুনুল হক অন্যায়-অপরাধ করলে আমার বিরুদ্ধে নির্বিঘেœ লিখবেন: মাদারীপুরে নবাগত এসপি কাপড়ের রং মিশিয়ে আইসক্রীম তৈরি: মাদারীপুরের শিবচরে আইসক্রিম ফ্যাক্টরিকে ৫০ হাজার টাকা জরিমানা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের ডাসারে সুনীল গঙ্গোপাধ্যায়ের বসতবাড়ি দখল মুক্ত করলেন প্রশাসন কালকিনিতে প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে বিক্ষোভ মিছিল মাদারীপুরে প্রতিপক্ষের আঘাতে আহত ইউপি সদস্য চিকিৎসাধীন মারা গেলেন মাদারীপুরে অবৈধ ড্রেজার বন্ধে আটক ৩, এক লাক টাকা জরিমানা

কালকিনিতে ১৪৪ ধারা ভঙ্গ করে দোকানঘর নির্মানের চেষ্টার অভিযোগ

  • প্রকাশিত : মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩, ৬.০৮ পিএম
  • ১০৬ জন পঠিত

মাদারীপুর প্রতিনিধি।
মাদারীপুরের কালকিনিতে আদালতের ১৪৪ ধারা ভঙ্গ করে মো. কামরুজ্জামান নানা ওরফে কামরুল হাসান-(৫৫) নামে একজন অসহায় কৃষকের বাজারের জমি দখল করে দোকানঘর নির্মানের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে উপজেলা যুবলীগের সভাপতি মো. মনিরুজ্জামানের বিরুদ্ধে। এ বিষয়টি নিয়ে ওই এলাকায় উভয় পক্ষের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়। তবে থানা পুলিশ উভয় পক্ষকে শৃঙ্খলা বজায় রাখা এবং দোকানঘর নির্মান কাজ বন্ধ করার জন্য নির্দেশ প্রদান করেন। এদিকে অসহায় পরিবারের জমি দখল করায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় সাধারন জনগন। আজ মঙ্গলবার সকালে পৌর এলাকার থানার মোড় মাছ বাজারে এ ঘটনা ঘটে।

মামলা ও ভুক্তভোগী পরিবার সুত্রে জানাগেছে, পৌর এলাকার পাঙ্গাশিয়া গ্রামের আঃ মজিদ মিয়ার ছেলে অসহায় কৃষক মো. কামরুজ্জামান নানা ওরফে কামরুল হাসানের ৮৩নং চর ঠেঙ্গামারা মৌজায় বি.আর.এস ১১৯নং খতিয়ানে ১৮নং দাগে ২৭ শতাংশ থানার মোড় মাছ বাজারে জমি রয়েছে। ওই জমির কিছু অংশ দখল করে উপজেলা যুবলীগের সভাপতি মো. মনিরুজ্জামান হাওলাদার দোকানঘর নির্মান কাজ শুরু করেন। এতে একাধিকবার বাধা প্রদান করা হলেও ওই প্রভাবশালী কোন কর্নপাত না করে ঘরের নির্মান কাজ চালিয়ে যান। কোন উপায়ন্ত না পেয়ে কামরুজ্জামান নানা ওরফে কামরুল হাসান বাদী হয়ে মাদারীপুর আদালতে একটি ১৪৪ধারায় একটি মামলা দায়ের করেন।

এর সুত্র মতে আদালত কাউকে ওই জমিতে দখলে না যাওয়ার নিষেধাজ্ঞা জারি করেন। কিন্তু আদালতের এ নিষেধাজ্ঞাকে অমান্য করে যুবলীগ নেতা ওই জমিতে দোকানঘর নির্মানের কাজ চালিয়ে আসছেন। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে শৃঙ্খলা বজায় রাখা এবং দোকানঘর নির্মান কাজ বন্ধ করার জন্য নির্দেশ প্রদান করেন।
ভুক্তভোগী মো. কামরুজ্জামান নানা ওরফে কামরুল হাসান বলেন, আমার বাজারের জমি দখল করে জোরপূর্বক পাকা দোকানঘর নির্মান করছে উপজেলা যুবলীগের সভাপতি মো. মনিরুজ্জামান হাওলাদার। তাই আমি তার বিরুদ্ধে আদালতে মামলা করছি।

অভিযুক্ত যুবলীগের সভাপতি মো. মনিরুজ্জামান হাওলাদার বলেন, বাজারের ওই জায়গায় কামরুজ্জামান নানা ওরফে কামরুল হাসানের কিছু অংশ ও সরকারি জমি রয়েছে।
নাম প্রকাশে অনিশ্চুক বেশ কয়েকজন স্থানীয় জনগন বলেন, অসহায় কৃষকের জমি দখল করাটা আসোলে অন্যায়।

এ ব্যাপারে কালকিনি থানার ওসি মো. নাজমুল হাসান বলেন, আদালতের নির্দেশ অনুযায়ি ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে শৃঙ্খলা বজায় রাখা এবং দোকানঘর নির্মান কাজ বন্ধ করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION