1. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  2. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  3. jmitsolutionbd@gmail.com : support :
গলাচিপা থানা এলাকা থেকে দুইজন মানবপাচার সংশ্লিষ্ট প্রতারক গেফতার - Madaripur Protidin
শুক্রবার, ১০ মে ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
মাদারীপুরে পল্লী বিদ্যুৎ অফিসে কর্মকর্তা-কর্মচারীদের অনির্দিষ্টকালের কর্মবিরতী মাদারীপুর সদরে শাজাহান খানের ছেলে আসিব খান এবং রাজৈরে মোহসীন মিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মাদারীপুরে কেন্দ্র দখল করতে গিয়ে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ, আহত ১৫ বিএনপির প্রার্থীরা নির্বাচনে হারবে জেনেই ভোট বর্জন করে: শাজাহান খান বুধবার শুরু হচ্ছে ১ম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন মাদারীপুরে সদর ও রাজৈরের সবক’টি ভোটকেন্দ্রই ঝুঁকিপূর্ণ—পুলিশ সুপার সদর উপজেলা পরিষদ নির্বাচন মাদারীপুরে চাচার বিরুদ্ধে ভাতিজা শাজাহান খানের ছেলে আসিবুর রহমান খানের সংবাদ সম্মেলন রাজৈরের কাঠপট্রিতে ভয়াবহ অগ্নিকান্ড । ৬টি দোকান সম্পূর্ণ পুড়ে ছাই ও ৫ দোকান আংশিক । ৫০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি কৃষকের বসতঘরে অগ্নিসংযোগে ৮টি ছাগলসহ মালামাল লুট আশলিয়া থেকে বিপুল পরিমান জালনোট উদ্ধার তিউনিসিয়া থেকে আড়াই মাস পর দেশে এসেছে ৮ বাংলাদেশির লাশ। রাজৈর ও মুকসুদপুরের গ্রামের বাড়ীতে লাশ দাফনের প্রস্তুতি

গলাচিপা থানা এলাকা থেকে দুইজন মানবপাচার সংশ্লিষ্ট প্রতারক গেফতার

  • প্রকাশিত : রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০, ২.৪৯ পিএম
  • ৪৬৬ জন পঠিত

অফিস রিপোর্টঃ সাম্প্রতিককালে মানব পাচার প্রতিরোধে র‌্যাব-৮, বরিশাল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। গত ২৮ মে ২০২০ইং তারিখে লিবিয়ার রাজধানী ত্রিপোলির দক্ষিণ শহর মিজদায় আন্তর্জাতিক মানব পাচার চক্র অভিবাসন প্রত্যাশিদেরকে অপহরণ করে মুক্তিপণ না পাওয়ায় ২৬ জন বাংলাদেশীসহ ৩০ জনকে নির্মমভাবে গুলি করে হত্যা করে এবং ১১ জন বাংলাদেশীকে গুরুতর আহত করে। র‌্যাব-৮ লিবিয়াসহ বিভিন্ন দেশে পাচারকারীদের তথ্য উপাত্ত সংগ্রহ করতঃ দ্রুত গ্রেপ্তারের লক্ষ্যে অভিযান পরিচালনা করে আসছে।

র‌্যাব সুত্র জানায় ঃ গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৮ জানতে পারে যে, র্দীঘদিন যাবৎ একটি মানব পাচারকারী চক্র মধ্য প্রাচ্যের বিভিন্ন দেশে মোটা অংকের বেতনের চাকুরীর প্রলোভন দেখিয়ে মানব পাচার করছে। এদের শিকার মূলত মধ্যবিত্ত ও নি¤œ মধ্যবিত্ত পরিবারের উঠতি বয়সের বেকার যুবকরা। বর্ণিত চক্রটি বাংলাদেশ থেকে যুবকদের মধ্যপ্রাচ্যে পাচার করে থাকে। তৎপরবর্তীতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৮ এর একটি চৌকস আভিযানিক দল ০৫ সেপ্টেম্বর রাতে পটুয়াখালী জেলার গলাচিপা থানাধীন কল্যাণ কলস এবং কলাগাছিয়া এলাকা হতে মোঃ ইনছান উদ্দিন (৭২), পিতা-মৃত জব্বার হাওলাদার, সাং-কল্যাণ কলস, থানা-গলাচিপা, মোঃ ইলিয়াছ খান (৩০), পিতা-মিরাজ খান, সাং-কলাগাছি, থানা-গলাচিপা, জেলা-পটুয়াখালীদেরকে গ্রেপ্তার করে। গ্রেফতারকৃত আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত চক্রের সদস্য বলে স্বীকার করেন এবং প্রাপ্ত গোপন তথ্য সমূহের সত্যতা পাওয়া যায়। তারা প্রলোভন দেখিয়ে বিভিন্ন লোকের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে ভুয়া ভিসায় লোকজনকে মধ্যপ্রাচ্যে পাচার করে। পরবর্তীতে কেউ কেউ সেদেশের আইন শৃঙ্খলা বাহিনীর কাছে আটক হয় আবার কেউ পালিয়ে দেশে আসতে সক্ষম হয়। এভাবে প্রতারণা করে তারা লোকজনকে সর্বস্বান্ত করে আসছিল। আকটকৃত আসামীদেরকে পটুয়াখালী জেলার গলাচিপা থানায় হস্তান্তর করা হয়েছে।

সাম্প্রতিককালে মানব পাচারের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের উপর গভীর নজরদারী রাখা এবং প্রাপ্ত তথ্য উপাত্তের উপর ভিত্তি করে মানব পাচার চক্রের অন্যান্য সক্রিয় সদস্যদের গ্রেপ্তারে র‌্যাব-৮ এর তৎপরতা অব্যাহত রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION