1. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  2. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  3. jmitsolutionbd@gmail.com : support :
ঢাকার আশুলিয়া হতে মানিকগঞ্জের আলোচিত সালমা আক্তার (১৯) হত্যা মামলায় ১৯ বছর যাবত পলাতক মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী লাল চাঁন @ রবিন(৪২)'কে গ্রেফতার - Madaripur Protidin
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
গাজীপুরের কাশিমপুর থেকে ডাকাত সর্দার জুয়েল’কে ১ টি বিদেশী পিস্তল, ১ টি ম্যাগাজিন ও ১ রাউন্ড গুলিসহ গ্রেফতার রাজৈরে দুর্বৃত্তদের বিষে মরলো ৩ লক্ষ টাকার মাছ মাদারীপুরের শিবচর উপজেলায় বিনা প্রতিদ্বন্ধিতায় তিন প্রার্থী বিজয়ের পথে মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত স্ত্রীকে বাঁচাতে স্বামীর আকুতি কালকিনিতে ব্যবসায়ীর পা ভেঙ্গে দেয়ার অভিযোগ কালকিনিতে কলেজছাত্রীকে ধর্ষনের ঘটনায় মামলা দায়ের মাদারীপুরে বহু চুরির নায়ক অবশেষে র‌্যাবের হাতে ধরা মাদারীপুরে শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য গ্রেফতার মাদারীপুরে মুরগী ফার্মে ভয়াবহ অগ্নিকান্ড, ১৭ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি, নাশকতার দাবী ক্ষতিগ্রস্থদের

ঢাকার আশুলিয়া হতে মানিকগঞ্জের আলোচিত সালমা আক্তার (১৯) হত্যা মামলায় ১৯ বছর যাবত পলাতক মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী লাল চাঁন @ রবিন(৪২)’কে গ্রেফতার

  • প্রকাশিত : বুধবার, ২০ মার্চ, ২০২৪, ১১.১৯ এএম
  • ৫৬ জন পঠিত

অফিস রিপোর্টঃ ঢাকা জেলার আশুলিয়া এলাকা হতে মানিকগঞ্জের জেলার সিংগাইর থানার চাঞ্চল্যকর ও আলোচিত সালমা আক্তার (১৯)’কে যৌতুকের দাবিতে হত্যা মামলায় দীর্ঘ ১৯ বছর যাবত পলাতক মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী লাল চাঁন @ রবিন(৪২)’কে গ্রেফতার করেছে র‌্যাব-৪।

র‌্যাব জানায়, সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল ও মাদকবিরোধী অভিযানের পাশাপাশি খুন, চাঁদাবাজি, ডাকাতি ও অস্ত্রধারী সংঘবদ্ধ ও সক্রিয় সন্ত্রাসী বাহিনীর সদস্যদের গ্রেফতারে র‌্যাবের জোড়ালো তৎপরতা অব্যাহত আছে। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল মানিকগঞ্জ জেলার সিংগাইর থানার চাঞ্চল্যকর ও আলোচিত সালমা আক্তার (১৯) হত্যা মামলায় দীর্ঘ ১৯ বছর যাবত পলাতক মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী লাল চাঁন @ রবিন(৪২)’কে গ্রেফতারে তৎপর হয়ে ১৭ মার্চ রাতে ঢাকা জেলার আশুলিয়া এলাকা হতে আসামী লাল চাঁন @রবিন(৪২), জেলা-মানিকগঞ্জ গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদ ও ঘটনার বিবরণে জানা যায় যে ভিকটিম সালমা আক্তার (১৯) মানিকগঞ্জ জেলার সিংগাইর থানাধীন এলাকায় বসবাস করতো। গত ২০/০৬/২০০০ তারিখে ভিকটিম আসামী লাল চান (৪৩) এর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। বিবাহের পরে নেশা ও জুয়ার সাথে জড়িয়ে উক্ত আসামী কর্মহীন হয়ে পড়ে এবং সে ভিকটিম ও ভিকটিমের মায়ের নিকট যৌতুক চাইতো। ভিকটিম ও ভিকটিমের মা যৌতুক দিবে না মর্মে লাল চানকে বুঝিয়ে বলে এবং তাকে ভিকটিমের মায়ের বাড়ি থেকে কয়েক দফা খালি হাতে ফেরত দেয়। বেশ কয়েকবার মারপিট ও গালিগালাজ করে ভিকটিমকে তার মায়ের বাড়িতে পাঠিয়ে দেয় এবং পরবর্তীতে শালিস বৈঠকের মাধ্যমে ভিকটিমকে নিয়ে আসে। ঘটনার দিন ০৪/০২/০৫ তারিখ দিনে ও রাতে ভিকটিমকে উপরোক্ত আসামী কয়েকবার মারপিট করলে ঐদিন রাতের মারপিটে ভিকটিম মারা যায় তখন আসামীরা প্রকাশ করে যে, ভিকটিম কীটনাশক খেয়ে মারা গেছে।

পরে ভিকটিমের পরিবারের লোকজন ভিকটিমের মারা যাওয়ার খবর লোক মুখে জানতে পেরে ভিকটিমের শ্বশুর বাড়ীতে যায়। ভিকটিমের গাঁয়ে এবং শরীরের বিভিন্ন অংশে মার-পিটের চিহ্ন ও ফোলা জখম দেখতে পেয়ে ভিকটিমের মা সিংগাইর থানায় মৌখিক জবানবন্দি লিখে স্বাক্ষর দিয়ে পুলিশ নিয়ে ঘটনাস্থলে আসেন। পরে সিংগাইর থানা পুলিশ ভিকটিমের লাশ দেখে সুরতহাল রিপোর্ট তৈরি করে লাশ থানায় নিয়ে যায় এবং উক্ত ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে আসামি লাল চানের বিরুদ্ধে নারী শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। সূত্রোক্ত মামলায় তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে লাল চাঁন (৪২)’কে ঘটনার সত্যতা ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে বিজ্ঞ আদালতে চার্জশীট দাখিল করেন। বিজ্ঞ আদালত পর্যাপ্ত সাক্ষ্য প্রমান ও উভয় পক্ষের যুক্তিতর্ক শেষে গত ইং ৩০/০৩/১৭ তারিখ আসামী লাল চাঁন (৪২)’কে নাঃ শিঃ নিঃ দঃ আইন ২০০০ এর ১১(ক) ধারায় মৃত্যু দন্ডে দন্ডিত করেন। সূত্রোক্ত মামলায় গ্রেফতার এড়াতে আসামী পলাতক থাকায় বিজ্ঞ আদালত আসামীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেন।

মামলা রুজুর পর থেকে গ্রেফতার এড়াতে আসামী দেশের বিভিন্ন স্থানে ছদ্মনাম রবিন ব্যবহার করে আতœগোপনে থেকে কখনো কাঠমিস্ত্রী আবার কখনো দিনমজুরী করে জীবিকা নির্বাহ করতো।

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION