1. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  2. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  3. jmitsolutionbd@gmail.com : support :
বুধবার শুরু হচ্ছে ১ম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন মাদারীপুরে সদর ও রাজৈরের সবক’টি ভোটকেন্দ্রই ঝুঁকিপূর্ণ-পুলিশ সুপার - Madaripur Protidin
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
টেকেরহাটে বাস, প্রাইভেটকার ও অটোরিকশা ত্রি মুখি সংঘর্ষ । অটোরিকশার চালকসহ দুইজন নিহত । ১০জন আহত মাদারীপুরে ইসলামিক রিলিফের কোরবানীর মাংস পেলো ১৪‘শ পরিবার কালকিনিতে কৃষকের বাড়িতে দফায়-দফায় বোমা হামলার অভিযোগ ঢাকার আশুলিয়ায় গামেন্টস কর্মী সাবিনা ইয়াসমিন (২৫) হত্যাকান্ডের মূলহোতা আবু তালেব গ্রেফতার ঢাকার ধামরাইয়ে অটোচালক কালাম বিশ্বাস হত্যাকান্ডের মূলহোতা ও অটোরিকশা ছিনতাইকারী চক্রের নেতা বিচ্ছু শান্ত (১৯)’সহ চক্রের ৪ সদস্য গ্রেফতার রাজৈরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট -২০২৪ অনুষ্ঠিত সিরাজগঞ্জের শাহজাদপুর থেকে শিক্ষক হারুন অর রশিদ (৩৬)’কে অপহরণপূর্বক কুপিয়ে হত্যাকান্ডের প্রধান আসামীসহ ৩ জন গ্রেফতার মাদারীপুর ক্যাম্পের একটি বিশেষ মাদক বিরোধী অভিযানে ১৫৪৫ পিস ইয়াবাসহ ১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার। মাদারীপু‌রে ঈদের আগে খামারে আগুন, পুড়লো ১৩ গরুসহ বহু মুরগি মাদারীপুরে ভূমিদস্যুর বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন

বুধবার শুরু হচ্ছে ১ম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন মাদারীপুরে সদর ও রাজৈরের সবক’টি ভোটকেন্দ্রই ঝুঁকিপূর্ণ—পুলিশ সুপার

  • প্রকাশিত : মঙ্গলবার, ৭ মে, ২০২৪, ৯.১৮ পিএম
  • ১৪৪ জন পঠিত

মাদারীপুর সংবাদদাতা। ॥
মাদারীপুরে সদর ও রাজৈর উপজেলা পরিষদ নির্বাচনের সবক’টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে প্রশাসন। সেই হিসেবে বাড়তি নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। মঙ্গলবার সকালে জেলার পুলিশ লাইনস্ মাঠে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দায়িত্ব বুঝিয়ে দেন কর্মকর্তারা। পরে ব্রিফিং করেন জেলা পুলিশের শীর্ষ এই কর্মকর্তারা। এ সময় দায়িত্ব পালনে নিয়োজিত পুলিশ, গোয়েন্দা পুলিশ, আনসার সদস্যরা উপস্থিত ছিলেন। দুই উপজেলায় ১৮৬ ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ হলেও বুধবার সকাল থেকে শুরু হচ্ছে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন।
পুলিশ সুপার মাসুদ আলম জানান, মাদারীপুর সদর উপজেলায় ১১৭টি ও রাজৈর উপজেলায় ৬৯টি ভোট কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ হিসেবে দেখছে প্রশাসন। প্রতিটি কেন্দ্রে ৪ জন পুলিশ ও ২০ জন আনসার বাহিনীর সদস্য দায়িত্ব পালন করবেন। এজন্য অতিরিক্ত নিরাপত্তা গ্রহণ করা হয়েছে।

পুলিশ সুপার জানিয়েছেন, ৮মে বুধবার সকাল ৮টা থেকে শুরু হবে ভোটগ্রহণ। ভোটারদের সার্বিক নিরাপত্তায় অতিরিক্ত নিরাপত্তা গ্রহণ করা হয়েছে। এছাড়া সদর উপজেলায় ২৯টি ও রাজৈরে ১৪টি মোবাইল টিম দায়িত্ব পালন করবে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সদরে ৭টি স্টাইকিং ফোর্স ও রাজৈরে থাকবে তিনটি। সদর উপজেলায় ৬ প¬াটুন বিজিবি ও রাজৈরে ৪ প¬াটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এদিকে জেলায় গোয়েন্দা পুলিশ, র‌্যাব ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটও দায়িত্ব পালন করবেন। সবকিছু মিলিয়ে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরণের প্রস্তুতি নিয়েছে প্রশাসন।

জানা গেছে, সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খানের বড় ছেলে আসিবুর রহমান খান এবং শাজাহান খানের চাচাতো ভাই ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পাভেলুর রহমান শফিক খান উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিন্দন্দ্বীতা করছেন। সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট দুইজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। ১৫ ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত সদর উপজেলায় মোট ভোটার ৩ লাখ ২২ হাজার ৪২৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৬ হাজার, নারী ভোটারের সংখ্যা ১ লাখ ৫৬ হাজার ৪২১ জন। আর ৫ জন রয়েছে অন্যান্য ভোটার। এখানে মোট ভোটকেন্দ্র ১১৭টি, যেখানে ৭৯৪টি কক্ষে ভোটাধিকার প্রয়োগ করবেন ভোটাররা। সদরে চেয়ারম্যান পদে দ্বিমুখী প্রতিদ্বন্দ্বীতা হবে বলে মনে করছেন ভোটাররা।

এদিকে রাজৈর উপজেলায় চেয়ারম্যান পদে মোট প্রার্থী ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিন্দন্দ্বীতা করছেন। রাজৈর উপজেলায় মোট ভোটার ২ লাখ দুই হাজার ৩৫৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫ হাজার ৪৪৫ জন, নারী ভোটারের সংখ্যা ৯৬ হাজার ৯০৯ জন ও অন্যান্য ভোটার দুই জন। এই উপজেলায় ৬৯টি ভোট কেন্দ্রে ৫০০টি কক্ষে ভোট প্রদানের সুযোগ পাবেন ভোটাররা। রাজৈর উপজেলায় চেয়ারম্যান পদে ত্রিমুখী প্রতিদ্বন্দ্বীতার সম্ভাবনা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION