1. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  2. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  3. jmitsolutionbd@gmail.com : support :
বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক ॥ অত:পর সন্তান প্রসব । মাদারীপুরে ২০ বছর পর অভিযুক্ত আসামীর ১০ বছর সশ্রম কারাদন্ড - Madaripur Protidin
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:৩২ অপরাহ্ন
শিরোনাম :
মাদারীপুরে দাবিতে ইঞ্জিনিয়ারদের সংবাদ সম্মেলন কালকিনিতে বিশেষ সেবা কার্যক্রম উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত ঢাকার সাভারে ক্লুলেস শহিদুল ইসলাম (২৪) হত্যাকান্ডের রহস্য উদঘাটন। হত্যাকা-ের মূলহোতা নুর আলম@ টান আলম (২৪)’কে গ্রেফতার মাদারীপুরে মায়ের হত্যার বিচার চাইলেন দুই শিশু সন্তান মাদারীপুরে চাকরি দেওয়ার নামে ঘুস নিয়ে প্রতারণা, সেই দুই কনস্টেবল সাময়িক বরখাস্ত মাদারীপুরে বোরো ধান কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠিত মাদারীপুরে পল্লী বিদ্যুৎ অফিসে কর্মকর্তা-কর্মচারীদের অনির্দিষ্টকালের কর্মবিরতী মাদারীপুর সদরে শাজাহান খানের ছেলে আসিব খান এবং রাজৈরে মোহসীন মিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মাদারীপুরে কেন্দ্র দখল করতে গিয়ে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ, আহত ১৫

বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক ॥ অত:পর সন্তান প্রসব । মাদারীপুরে ২০ বছর পর অভিযুক্ত আসামীর ১০ বছর সশ্রম কারাদন্ড

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০, ৫.৫১ পিএম
  • ৬৮৩ জন পঠিত

মাদারীপুর প্রতিনিধি ॥
মাদারীপুরে এক শ্রবণ প্রতিবন্ধীর গর্ভের সন্তানের পিতার স্বীকৃতির দাবীতে দায়ের করা একটি মামলায় অভিযুক্ত আসামীকে ১০ বছর সশ্রম কারাদন্ড ও ১০ লাখ টাকার জরিমানার আদেশ প্রদান করেছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এই আদেশ দেন। মাদারীপুর আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট সিদ্দিকুর রহমান সিংহ ও বাদীক্ষের আইনজীবীগণ ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. গোলাম কিবরিয়া হাওলাদার রায়ে সন্তোষ প্রকাশ করেছেন। তবে মামলার আসামী পলাতক থাকায় তার অনুপস্থিতিতে আদেশ প্রদান করা হয়।
মামলার বিবরণ সূত্রে জানা গেছে, মাদারীপুর জেলার কালকিনি উপজেলার দক্ষিণ কানাইপুর গ্রামের ইয়াসিন হাওলাদারের ছেলে শামসুল হক হাওলাদার একই উপজেলার গদাধরদী গ্রামের ওজুফা বিবির শ্রবণ প্রতিবন্ধী মেয়ে হাওয়া বেগমের প্রতি কুদৃষ্টি পড়ে। পরে মিথ্যা বিয়ের কাগজপত্র তৈরী করে স্বামী স্ত্রী হিসেবে শারীরিক সম্পর্ক স্থাপন করে। এতে হাওয়া বিবি গর্ভবতী হয়ে পড়লে শামসুল হক হাওলাদার তাকে স্ত্রীর স্বীকৃতি দিতে অস্বীকার করে। এই ঘটনায় স্থানীয়ভাবে একাধিকবার শালিস মিমাংসাও করে। এতে কোন সুরাহা না হলে ১৯৯৯ সালের ২৮ অক্টোবর হাওয়া বেগমের মা অজুফা বিবি তার শ্রবণ প্রতিবন্ধী মেয়ের গর্ভের সন্তানের স্বীকৃতি ও তার মেয়েকে স্ত্রীর দাবীতে আদালতে মামলা দায়ের করেন। এ সময় ওই কিশোরী সাড়ে ৩ মাসের গর্ভবতী ছিলো। ২০০০ সালের মে মাসে তার একটি পুত্র সন্তান ভূমিষ্ট হয়। সেই ছেলে শাওনের বয়স এখন ২০ বছর।
পরবর্তীতে কালকিনি থানার এসআই মো. ওয়াদুদ ওই বছরেরই ১৮ নভেম্বর তারিখে ঘটনার সত্যতা পেয়ে চার্জশীট জমা দেন। মামলার বাদী অজুফা বেগম জানান, তারা দরিদ্র হওয়ায় মাদারীপুর লিগ্যাল এইড এসোসিয়েশন বিনা খরচে আইনি সহায়তা প্রদান করেছে। মামলার আদেশে তারা সন্তুষ্ট। তবে দ্রুত রায় কার্যকর করার দাবী তার।
মাদারীপুর লিগ্যাল এইড এসোসিয়েশন-এর সিনিয়র সমন্বয়কারী ্এড. মো: ইব্রাহিম মিয়া এ রায়ে সন্তোষ প্রকাশ করে সাংবাদিকদের, “দীর্ঘ ২০ বছর পরে হলেও নির্যাতিতরা ন্যায় বিচার পেয়েছে। আমাদের দাবী আসামীকে দ্রুত গ্রেফতার করে রায় কার্যকর করা ও জরিমানার টাকা আদায়পূর্বক ক্ষতিগ্রস্থদের প্রদান করা।”
মাদারীপুর আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট সিদ্দিকুর রহমান সিংহ বলেন, “দীর্ঘ ২০ বছর ধরে মামলাটি আদালতে বিচারাধীন ছিল। মামলার আসামী শামসুল হক মামলাটি দীর্ঘায়িত করার জন্য নানা ধরণের চেষ্টা করে আসছিল। কিন্তু বিজ্ঞ আদালত মামলাটি দীর্ঘ শুনানি শেষে আজ আসামীকে দোষী সাব্যস্ত করে ১০ বছরের সশ্রম কারাদন্ড ও ১০ লাখ টাকা জরিমানার আদেশ প্রদান করেছেন। জরিমানার টাকা বাদী অজুফা বিবিকে ৫ লাখ ও ভিকটিম হাওয়া বিবিকে ৫ লাখ টাকা প্রদানের নির্দেশ দিয়েছেন।”

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION