1. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  2. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  3. jmitsolutionbd@gmail.com : support :
ঘুষ বানিজ্যের অভিযোগ। রাজৈরের দলিল লেখকরা ২৩দিন যাবৎ কর্মবিরতি রেখে সাব রেজিস্ট্রারের প্রত্যাহারের দাবীতে বিক্ষোভ মিছিল - Madaripur Protidin
রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
কৃষকের বসতঘরে অগ্নিসংযোগে ৮টি ছাগলসহ মালামাল লুট আশলিয়া থেকে বিপুল পরিমান জালনোট উদ্ধার তিউনিসিয়া থেকে আড়াই মাস পর দেশে এসেছে ৮ বাংলাদেশির লাশ। রাজৈর ও মুকসুদপুরের গ্রামের বাড়ীতে লাশ দাফনের প্রস্তুতি রাজৈরে মোটরসাইকেল দুর্ঘটনায় মসজিদের ইমাম নিহত । একজন আহত পিরোজপুরে সোহাগ হত্যা মামলার দুইজন পলাতক আসামী গ্রেফতার। মাদারীপুরে খাদে পড়ে থ্রি-হুইলারের চালকসহ নিহত ২ গাজীপুরের কাশিমপুর থেকে ডাকাত সর্দার জুয়েল’কে ১ টি বিদেশী পিস্তল, ১ টি ম্যাগাজিন ও ১ রাউন্ড গুলিসহ গ্রেফতার রাজৈরে দুর্বৃত্তদের বিষে মরলো ৩ লক্ষ টাকার মাছ মাদারীপুরের শিবচর উপজেলায় বিনা প্রতিদ্বন্ধিতায় তিন প্রার্থী বিজয়ের পথে মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত স্ত্রীকে বাঁচাতে স্বামীর আকুতি

ঘুষ বানিজ্যের অভিযোগ। রাজৈরের দলিল লেখকরা ২৩দিন যাবৎ কর্মবিরতি রেখে সাব রেজিস্ট্রারের প্রত্যাহারের দাবীতে বিক্ষোভ মিছিল

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২, ৫.০৪ পিএম
  • ৩০০ জন পঠিত

রাজৈর (মাদারীপুর) প্রতিনিধি।
বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ঘুষ বাণিজ্য অভিযোগ এনে মাদারীপুরের রাজৈর উপজেলা সাব রেজিস্ট্রার মোঃ সোহেল রানাকে প্রত্যাহার ও একজন সৎ গুনাবলি সম্পন্ন কর্মকর্তার পদায়নের দাবীতে ২৩ দিন যাবৎ লাগাতার কর্মবিরতি রেখে রাজৈর দলিল লেখকরা বিক্ষোভ মিছিল করে। আজ বৃহস্পতিবার দুপুরে দলিল লেখক সমিতির সাধারন সম্পাদক আবদুস সামাদ মোল্লার নেতৃত্বে অর্ধশতাধিক দলিল লেখক বিক্ষোভ মিছিল করে রাজৈরে অবস্থানরত মাদারীপুর ২ আসনের সংসদ ও আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খানকে এ বিষয়টি অবহিত করেন। এসময়ে তিনি(মাদারীপুর ২ আসনের সংসদ ও আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান) তদন্ত করে সাবরেষ্টিারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে দলিল লেখকদের আশ^স্ত করেন।

স্থানীয় সূত্রগুলো জানায়, উপজেলা সাব রেজিস্ট্রার মোঃ সোহেল রানা রাজৈর সাব রেজিস্ট্রার অফিসের দায়িত্ব গ্রহণের পর থেকেই বিভিন্ন অনিয়ম ঘুষ , দুর্নীতিতে জড়িয়ে পড়েন। বিভিন্ন সময়ে দলিল লেখকরা এর প্রতিবাদ করলেও কাজের কাজ কিছুই হয়নি। বরং প্রতিবাদি দলিল লেখকদের অপসারন বা শাস্তিমুলক ব্যবস্থা গ্রহনের হুমকি দিয়ে তার ঘুষ ও অনিয়মের মাত্রা আরও বাড়িয়ে দেয় । অফিস সহকারি মোঃ আরিফ এর মাধ্যমে তার এ ঘুষগ্রহন লেনদেন হয়ে থাকে । তবে আরিফ জানান, আমি ছোট কর্মচারি , বড় স্যারের কথা আমাকে শুনতে হয় । দলিল লেখকরা এর প্রতিকার চেয়ে নানা যায়গায় ধর্না দিলেও কোন কাজ না হওয়ায় অবশেষে রাজৈর উপজেলা দলিল লেখক সমিতি তৃতীয়বারের মত আন্দোলনে নামেন।

রাজৈর দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক সামাদ মোল্লা জানান, দলিল রেজিস্ট্রি করাতে গেলে দলিল প্রতি লাখে এক হাজার টাকা দাবি করে সাব রেজিস্ট্রার সোহেল রানা। এমনকি নামের একটা অক্ষর ভুল থাকলেও তাকে ১০ হাজার টাকা দিতে হয়। নাহলে তিনি দলিল করে না। তাছাড়া তিনি বেলা ১২টায় অফিসে আসলেও বিকেল ৪ টা থেকে শুরু করে রাত ১০ টা পর্যন্ত সাধারণ মানুষকে আটকে রেখে টাকা আদায় করার পর দলিল রেজিস্ট্রি করে । প্রবাসী ক্রেতা হলে ভোগান্তি আরো বাড়ে। এতে আমরা আপত্তি জানালে আমাদের লাইসেন্স বাতিল করার হুমকি ধামকি দেয়। এনিয়ে তার সাথে দুইবার বৈঠক করেছি। কিন্তু তারপরও তিনি পরিবর্তন হয়নি। এজন্য সাব-রেজিষ্টারের প্রত্যাহারের এক দফা দাবীতে গত ১৬ ফেব্রুয়ারি থেকে দলিল লেখা বন্ধ করে দিয়েছি।

দলিলে অনেকটা ফ্যাকরা (সমস্যা) ধরে ছলছুতায় অতিরিক্ত অনেক টাকা আদায় করছে। অতিরিক্ত টাকা নেয়ার জন্য এলাকার সাধারণ মানুষ অনেক সমস্যার সম্মুখীন হচ্ছে । আমরাও ঠিকমত দলিল লিখতে পারছি না। আমাদেরও বদনাম হচ্ছে। আমি বিগত ২৭ বছর যাবত এই অফিসে দলিল লেখকের কাজ করে আসছি । আমি ইতিপূর্বে এরকম দুর্নীতিবাজ কোন অফিসার এখানে এখন পর্যন্ত পাইনি । আমরা এই সাব-রেজিস্ট্রার থাকতে কোন দলিল লিখব না ।

দলিল লেখক মনির মেধা বলেন, এটি একটি সেবামূলক প্রতিষ্ঠান। এখান থেকে সব রেজিস্ট্রার সাহেব আমাদের এবং জনগণকে জিম্মি করে লাখ লাখ টাকা ঘুষ হিসেবে নিয়ে যাচ্ছে। এতে সাধারণ জনগণের কাছে আমরা খারাপ হয়ে যাচ্ছি। আর আমরাও বাধ্য হয়েই আজকে এই ধর্মঘটের নেমেছি। বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স আছেন । আমরা চাই আমাদের এখানে একজন সৎ সাব-রেজিস্ট্রার ।

এ ব্যাপারে রাজৈর উপজেলার সাব রেজিস্টার অফিসার সোহেল রানা বলেন, দলিল লেখকরা আমার বিরুদ্ধে যে অভিযোগ এনেছে, তা সত্য নয় – উদ্দেশ্য প্রনোদিত।

মাদারীপুর জেলা রেজিস্টার মোঃ রুহুল কুদ্দুস বলেন, আগামী রোববার পর্যন্ত সমস্যার সমাধান হবে আশা করছি। তবে অনিয়ম দুর্নীতি ও ঘুষ গ্রহন ঘৃন কাজ। আমি একাজকে ব্যক্তিগতভাবে ঘৃনা করি

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION