1. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  2. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  3. jmitsolutionbd@gmail.com : support :
রাজধানীর দারুস সালাম থেকে কুখ্যাত প্রতারক ও মানবপাচারকারী নাজির গ্রেফতারঃ ১৫ ভুক্তভোগী উদ্ধার - Madaripur Protidin
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
গাজীপুরের কাশিমপুর থেকে ডাকাত সর্দার জুয়েল’কে ১ টি বিদেশী পিস্তল, ১ টি ম্যাগাজিন ও ১ রাউন্ড গুলিসহ গ্রেফতার রাজৈরে দুর্বৃত্তদের বিষে মরলো ৩ লক্ষ টাকার মাছ মাদারীপুরের শিবচর উপজেলায় বিনা প্রতিদ্বন্ধিতায় তিন প্রার্থী বিজয়ের পথে মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত স্ত্রীকে বাঁচাতে স্বামীর আকুতি কালকিনিতে ব্যবসায়ীর পা ভেঙ্গে দেয়ার অভিযোগ কালকিনিতে কলেজছাত্রীকে ধর্ষনের ঘটনায় মামলা দায়ের মাদারীপুরে বহু চুরির নায়ক অবশেষে র‌্যাবের হাতে ধরা মাদারীপুরে শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য গ্রেফতার মাদারীপুরে মুরগী ফার্মে ভয়াবহ অগ্নিকান্ড, ১৭ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি, নাশকতার দাবী ক্ষতিগ্রস্থদের

রাজধানীর দারুস সালাম থেকে কুখ্যাত প্রতারক ও মানবপাচারকারী নাজির গ্রেফতারঃ ১৫ ভুক্তভোগী উদ্ধার

  • প্রকাশিত : রবিবার, ৯ মে, ২০২১, ৭.২৮ পিএম
  • ২৪৪ জন পঠিত

অফিস রিপোর্টঃ এলিট ফোর্স হিসেবে র‌্যাব আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই আইনের শাসন সমুন্নত রেখে দেশের সকল নাগরিকের নিরাপত্তা সুনিশ্চিত করার লক্ষ্যে অপরাধ চিহ্নিতকরণ, প্রতিরোধ, শান্তি ও জনশৃংখলা রক্ষায় কাজ করে আসছে। সাম্প্রতিক কালে প্রতারণার নতুন কৌশল হিসেবে সাধারণ জনগণকে উচ্চ বেতনে লোভনীয় চাকুরীর বিষয়ে আশ্বস্ত করে মধ্যপ্রাচ্যসহ উন্নত দেশে লোক পাঠানোর নাম করে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে এক শ্রেণীর প্রতারক ও মানবপাচারকারী চক্র। জঙ্গীবাদ, খুন, ধর্ষণ, নাশকতা এবং অন্যান্য অপরাধের পাশাপাশি এসব মানবপাচারকারী চক্রের সাথে সম্পৃক্ত অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব সদা সচেষ্ট। এরই ধারাবাহিকতায় ৮ মে র‌্যাব-৪ এর অভিযানে রাজধানীর দারুস সালাম এলাকা হতে কুখ্যাত প্রতারক ও মানবপাচারকারী নাজির গ্রেফতারঃ ১৫ ভুক্তভোগী উদ্ধার করেছে।

র‌্যাব জানায়, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ৮ মে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল রাজধানীর দারুস সালাম থানাধীন পালপাড়া বাজার এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে দারুস সালাম থানা এলাকার ১ চিহ্নিত প্রতারক ও মানব পাচারকারী মোঃ নাজির হোসেন (৪২), জেলাঃ ঢাকা কে ১২ টি পাসপোর্ট, ২০ টি মেডিকেল কার্ড এবং ১ টি মোবাইলসহ গ্রেফতার করতে সক্ষম হয়ঃ
প্রাপ্ত অভিযোগ এবং প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামী “সমির ওভারসিস” নামক কোম্পানীর মালিক এবং সে গত ৩-৪ বছর যাবত উক্ত এজেন্সির মাধ্যমে বহু অসহায় পুরুষ ও মহিলা’কে শ্রমিক এবং অন্যান্য সেক্টরে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে উচ্চ বেতনের লোভনীয় চাকুরীর নিশ্চয়তা দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছিলো। গত ২০ মার্চ ২০২০ ইং তারিখ হতে ৫ ডিসেম্বর ২০২০ ইং তারিখ পর্যন্ত বিভিন্ন সময়ে উক্ত আসামী ও তার সহযোগী কাউছার (৪০) ও জাফর শিকদার (৪৫) এর সহযোগীতায় বিদেশ পাঠানোর প্রতিশ্রুতি দিয়ে ভুক্তভোগী জনপ্রতি অগ্রিম বিপুল পরিমাণ টাকা গ্রহণ করে আসছিলো। জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, পরবর্তীতে ভুক্তভোগীদের মেডিক্যাল সম্পন্ন করে বাকী টাকা নিয়ে ফ্লাইটের নির্দিষ্ট তারিখ দিয়ে কয়েকবার তার অফিস, বাড়ি ও বিমানবন্দরে নিয়ে সে ও তার সহযোগীরা উধাও হয়ে যেতো। এইভাবে বিদেশে পাঠানোর নামে মানব পাচার, টাকা আত্মসাৎ ও পাসপোর্ট আটক করে অভিযোগকারীদের হয়রানি এবং ভয়ভীতিসহ জীবন নাশের হুমকি প্রদান করে আসছিলো। গ্রেফতারকৃত আসামী এলাকার চিহ্নিত মানব পাচারকারী এবং প্রতারক।
গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতেও এরুপ মানব পাচারকারীদের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION