1. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  2. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  3. jmitsolutionbd@gmail.com : support :
দেশ খাদ্যশস্যের ঘাটতি কমাতে কাজ শুরু করেছে সরকার: মাদারীপুরে মতবিনিময় সভায়-মন্ত্রী পরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম - Madaripur Protidin
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
মাদারীপুরে শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য গ্রেফতার মাদারীপুরে মুরগী ফার্মে ভয়াবহ অগ্নিকান্ড, ১৭ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি, নাশকতার দাবী ক্ষতিগ্রস্থদের মাদারীপুরে জমি নিয়ে বিরোধেরে জেরে অস্ত্রের মহড়া, ককটেল বিস্ফোরণ টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে পুরস্কার পেলেন ৪০ জন রাজৈরে উপজেলা আইনশৃংখলা কমিটির সভা টেকেরহাট-গোপালগঞ্জ সড়কে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই কিশোর নিহত  রাজধানীর মিরপুর থেকে দুর্ধর্ষ “বায়েজীদ গ্রুপ” এর লিডার বায়েজীদসহ ২ জন বিদেশী রিভলবার ও গুলিসহ গ্রেফতার আগামীতে বিএনপিকে দূরবীক্ষণ যন্ত্র দিয়েও খুঁজে পাওয়া যাবে না —আফম বাহাউদ্দিন নাছিম এমপি হত্যা মামলার আসামী গ্রেফতার, বসতঘর থেকে বোমা উদ্ধার 

দেশ খাদ্যশস্যের ঘাটতি কমাতে কাজ শুরু করেছে সরকার: মাদারীপুরে মতবিনিময় সভায়-মন্ত্রী পরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম

  • প্রকাশিত : মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২, ৩.১৫ পিএম
  • ১০৬ জন পঠিত

টেকেরহাট (মাদারীপুর) সংবাদদাতা।
দেশে খাদ্যশস্য ঘাটতি কমাতে কাজ শুরু করেছে সরকার, এরই মধ্যে জেলা প্রশাসক, কৃষি বিভাগসহ বিভিন্ন দপ্তরকে নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রী পরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। মঙ্গলবার দুপুরে মাদারীপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ৫ জেলা মাদারীপুর, গোপালগঞ্জ, শরিয়তপুর, ফরিদপুর ও রাজবাড়ীর উর্ধতন কর্মকর্তাদের সাথে “কর্মসম্পাদন ব্যবস্থাপনা, জাতীয় শুদ্ধাচার কৌশল, ভুমি সেবা ডিজিটাইজেশন এবং উন্নয়ন সম্পর্কিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন ।

এ সময় মন্ত্রী পরিষদ সচিব আরো বলেন, ইউক্রেন ও রাশিয়া যুদ্ধ ও করোনা জন্য আগামীতে খাদ্য ঘাটতি হতে পারে। এজন্য কৃষি পণ্য ধান, শাকসবজি, মাছ ও মুগরির উৎপাদন বাড়াতে কাজ শুরু করেছে সরকার। বোরো ধান ২৮-২৯ এর পরিবর্তে নতুন বিরিধান ৯৮ উৎপাদন করা হবে। এতে করে আগের থেকে দ্বিগুন উৎপাদন বাড়বে। এরইমধ্যে গবেষণা শেষ হয়েছে। শিগগিরই চাষী ভাইদের বীজ দেয়া হবে।

মন্ত্রী পরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম আরো বলেন, নতুন ভুমি আইন শিগগিরই চালু হচ্ছে। এলাকার মস্তান আর ক্ষমতাশীল ব্যক্তি জমি দখল করে, এতে প্রকৃত জমির মালিক তার নায্য থেকে বঞ্চিত হয়। নতুন আইনে সেই সুযোগ আর থাকছে না। জমি ও কাগজ যার মালিকানা তার, ভুমি সহকারী কমিশনার, রেজিষ্টার ও দলিলগ্রহিতার জন্য একত্রে তিন দলিল হবে, যাতে প্রতারণা শিকার কেউ না হয়। একই জমি দুইবার দলিল যাতে না হয়, এজন্য এই ডিজিটাল পদ্ধতি চালু করছে সরকার। দখলের মাধ্যমে মালিকানা নতুন ভুমি আইনে থাকছে না। যে জমি কিনবে শুধুমাত্র তারই নামেই মিউটেশন হবে। সাতদিনের মধ্যে ভুমি সহকারী কমিশনার জমির মিউটেশন করতে বাধ্য। এতে দুইবার জমি বিক্রি করার সুযোগও থাকছে না।

মতবিনিময় সভায় ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার খলিলুর রহমান, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, যুগ্ন সচিব রেজাউল ইমলাম ও মোঃ মাজেদুর রহমান খান, অতিরিক্ত সচিব হেলাল মাহমুদ শরীফ, যুগ্ম সচিব মোঃ মাজেদুর রহমান খান, মন্ত্রী পরিষদ সচিবের একান্ত সচিব মাহমুদ এবনে কাসেম, ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার, গোপালগঞ্জ জেলা প্রশাসক সাহিদা সুলতানা, রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান ও শরিয়তপুর জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান ও জেলা প্রশাসক ড. রহিমা খাতুন সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION