1. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  2. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  3. jmitsolutionbd@gmail.com : support :
সৌদিতে দুর্ঘটনায় নিহত মাদারীপুরের রুহুলের বাড়িতে চলছে শোকের মাতম, ঋণের টাকা পরিশোধে দুঃচিন্তা - Madaripur Protidin
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
মাদারীপুরে কেন্দ্র দখল করতে গিয়ে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ, আহত ১৫ বিএনপির প্রার্থীরা নির্বাচনে হারবে জেনেই ভোট বর্জন করে: শাজাহান খান বুধবার শুরু হচ্ছে ১ম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন মাদারীপুরে সদর ও রাজৈরের সবক’টি ভোটকেন্দ্রই ঝুঁকিপূর্ণ—পুলিশ সুপার সদর উপজেলা পরিষদ নির্বাচন মাদারীপুরে চাচার বিরুদ্ধে ভাতিজা শাজাহান খানের ছেলে আসিবুর রহমান খানের সংবাদ সম্মেলন রাজৈরের কাঠপট্রিতে ভয়াবহ অগ্নিকান্ড । ৬টি দোকান সম্পূর্ণ পুড়ে ছাই ও ৫ দোকান আংশিক । ৫০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি কৃষকের বসতঘরে অগ্নিসংযোগে ৮টি ছাগলসহ মালামাল লুট আশলিয়া থেকে বিপুল পরিমান জালনোট উদ্ধার তিউনিসিয়া থেকে আড়াই মাস পর দেশে এসেছে ৮ বাংলাদেশির লাশ। রাজৈর ও মুকসুদপুরের গ্রামের বাড়ীতে লাশ দাফনের প্রস্তুতি রাজৈরে মোটরসাইকেল দুর্ঘটনায় মসজিদের ইমাম নিহত । একজন আহত পিরোজপুরে সোহাগ হত্যা মামলার দুইজন পলাতক আসামী গ্রেফতার।

সৌদিতে দুর্ঘটনায় নিহত মাদারীপুরের রুহুলের বাড়িতে চলছে শোকের মাতম, ঋণের টাকা পরিশোধে দুঃচিন্তা

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩, ৪.২১ পিএম
  • ৭৪ জন পঠিত

মাদারীপুর সংবাদদাতা।
সৌদি আরবে ওমরাহ পালন করতে গিয়ে বাস দুর্ঘটনায় নিহত রুহুল আমিনের গ্রামের বাড়ি মাদারীপুর সদর উপজেলার কুনিয়ায় চলছে শোকের মাতম। একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে দিশেহারা পরিবারের সদস্যরা। একদিকে লাশ দেশে আনা নিয়ে দুঃচিন্তা, অন্যদিকে লাখ লাখ টাকা ঋণ পরিশোধে হতাশাগ্রস্থ তারা। অবশ্য, অসহায় পরিবারের পাশে দাঁড়ানোর আশ^াস দিয়েছে উপজেলা প্রশাসন। বুধবার রাতে মুঠোফোনে এ মৃত্যুর খবর আসে পরিবারের কাছে ।

নিহতের বাড়ি ও এলাকাঘুরে গিয়ে জানা যায়, ৭ বছরের তাগিব ও ৪ বছরের তাসপ্রিয়া জানে না তার বাবা আর কোনদিনও ফিরবে না। রুহুল আমিনের মৃত্যুতে কান্নায় ভেঙ্গে পড়েন স্ত্রী আসমা বেগমসহ পরিবারের সদস্যরা। পাড়াপ্রতিবেশিও মুর্ছা যাচ্ছে বারবার।

স্বজনরা জানায়, ভাগ্যের চাকা পরিবর্তনে সাত মাস আগে ৪ লাখ টাকা সুদে এনে সৌদি আরবে যান মাদারীপুর সদর উপজেলার দিয়াপাড়া গ্রামের মৃত ইছাহাক মাতুব্বরের ছেলে রুহুল আমিন। সেখানে গিয়ে আবা শহরের একটি রেস্টুরেন্ট কাজ শুরু করেন। আয়ের পাঠানো টাকায় চলতো সংসার। গত সোমবার সৌদি আরবে ওমরাহ পালন করতে গিয়ে বাস দুর্ঘটনায় নিহত হয় সে। বুধবার রাতে মুঠোফোনে মৃত্যুর খবর আসে পরিবারে। এ শোক কিছুতেই মেনে নিতে পারছেন না স্বজনরা। নিহতের লাশ দ্রুত দেশে ফেরত আনার পাশাপাশি অসহায় পরিবারের পাশে দাঁড়াতে সরকারের কাছে আকুতি জানিয়েছেন স্বজন, এলাকাবাসী ও জনপ্রতিধিরা। এদিকে অসহায় পরিবারটিকে

সব ধরনের সহযোগিতার আশ^াস দিয়েছে উপজেলা প্রশাসন।
নিহত রুহুল আমিনের স্ত্রী আসমা বেগম বলেন, ৪ লাখ টাকা দেনা। এই দেনা কিভাবে শোধ করবো। পরিবারে আয় করা মানুষটির এই অবস্থা কিছুতেই মেনে নিতে পারছি না।
রুহুল আমিনের বড়ভাই রফিকুল ইসলাম বলেন, সাত ভাইবোনের মধ্যে রুহুল ছিল সবার ছোট। আমাদের পরিবারের সবাই দিনমজুর। কেউ ভ্যান চালায়, কেউ শ্রম বিক্রি করে আয় করে। রুহুলের এই মৃত্যুতে আমরা সবাই অসহায় হয়ে পড়েছি।

নিহতের মা রাবেয়া বেগম বলেন, আমার ছেলের লাশটা দ্রুত দেশে ফেরত আনতে সরকারের সহযোগিতা চাই। আদরের ছোটছেলে এভাবে মারা যাবে বুঝে উঠতে পারিনি। তাহলে রুহুলকে বিদেশে পাঠাইতাম না।
মাদারীপুর সদর থানার কুনিয়া ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য হুমায়ুন কাজী বলেন, ইউনিয়ন পরিষদ ও উপজেলা প্রশাসনের মাধ্যমে অসহায় পরিবারকে সবধরনের সহযোগিতা করা হবে। ঋনের টাকা পরিশোধেও পাশে থাকবে ইউনিয়ন পরিষদ।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাইনউদ্দিন বলেন, রুহুল আমিনের মরদেহ দেশে দ্রুত ফেরত আনতে দুতাবাসের মাধ্যমে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে। এছাড়া সৌদি আরবের কর্মস্থলে যোগাযোগ করে অসহায় পরিবারটি আর্থিক সহযোগিতা করা হবে। আর উপজেলা পরিষদ ও প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমেও ঋণ দেয়ার ব্যবস্থা গ্রহন করবে প্রশাসন।

প্রসঙ্গত, গত সোমবার বিকেলে ইয়েমেন সীমান্তবর্তী আসির প্রদেশের আকাবা শার এলাকায় ঘটে ভয়াবহ বাস দুর্ঘটনা। এতে মারা যায় ১৮ বাংলাদেশীসহ ২২ জন। আর আহতদের ভর্তি করা বিভিন্ন হাসপাতালে।

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION