1. : deleted-lq3vXzn1 :
  2. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  3. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  4. jmitsolutionbd@gmail.com : support :
  5. : wp_update-1720111722 :
ডিউটিতে যাবার পথে রাজধানী ঢাকায় গুলিতে নিহত নাজমুলের মাদারীপুরের গ্রামের বাড়িতে শোকের মাতম - Madaripur Protidin
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
মন্দিরের হিসাব নিয়ে দ্বন্ধে রাজৈরে কৃষককে পিটিয়ে হত্যা: দোষীদের বিচারের দাবীতে মাদারীপুরে মানববন্ধন অপশক্তি রুখতে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন মাদারীপুরে নবাগত ডিসি মাদারীপুরে কাওয়ালী সংগীতানুষ্ঠান বহিরাগতদের হামলায় পন্ড: তিন জন আহত আওয়ামীলীগ হলো নাটক আর নায়ক-নায়িকাদের সংগঠন: আল্লামা মামুনুল হক অন্যায়-অপরাধ করলে আমার বিরুদ্ধে নির্বিঘেœ লিখবেন: মাদারীপুরে নবাগত এসপি কাপড়ের রং মিশিয়ে আইসক্রীম তৈরি: মাদারীপুরের শিবচরে আইসক্রিম ফ্যাক্টরিকে ৫০ হাজার টাকা জরিমানা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের ডাসারে সুনীল গঙ্গোপাধ্যায়ের বসতবাড়ি দখল মুক্ত করলেন প্রশাসন কালকিনিতে প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে বিক্ষোভ মিছিল মাদারীপুরে প্রতিপক্ষের আঘাতে আহত ইউপি সদস্য চিকিৎসাধীন মারা গেলেন মাদারীপুরে অবৈধ ড্রেজার বন্ধে আটক ৩, এক লাক টাকা জরিমানা

ডিউটিতে যাবার পথে রাজধানী ঢাকায় গুলিতে নিহত নাজমুলের মাদারীপুরের গ্রামের বাড়িতে শোকের মাতম

  • প্রকাশিত : রবিবার, ২৮ জুলাই, ২০২৪, ৭.০৫ পিএম
  • ৭৫ জন পঠিত

মাদারীপুর সংবাদদাতা।:
রাজধানী ঢাকায় কোটা আন্দোলন চলাকালীন গুলিতে নিহত যুবক নাজমুলের মাদারীপুরের গ্রামের বাড়িতে চলছে মাতম। একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে দিশেহারা পরিবার। বেঁচে থাকার জন্য সরকারের সহযোগিতার অপেক্ষায় পরিবার। এই ঘটনায় জড়িতদের খুঁজে আইনের আওতায় আনার দাবি স্বজন ও এলাকাবাসীর।

আদরের একমাত্র ছেলেকে হারিয়ে পাগলপ্রায় মা নাজমা বেগম। শোকে পাথর বাবা সৈয়দ আবুল কায়েস। পাড়াপ্রতিবেশি ও আত্মীয়-স্বজনরাও কান্নায় ভেঙ্গে পড়ছেন। কোটা সংস্কারের দাবিতে চলা আন্দোলনে গুলিতে নিহত নাজমুল হাসানের গ্রামের বাড়িতে এভাবেই চলছে মাতম। একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে দিশেহারা পরিবার।

স্বজনরা জানায়, জীবিকার তাগিদে ছোটবেলা থেকে রাজধানী ঢাকায় অবস্থান করে নাজমুল হাসান। পরিবারের হাল ধরতে রাজধানীর ফরাজী হাসপাতালের ফিজিওথেরাপী টেনকিশিয়ান হিসেবে এক বছর আগে চাকুরি নেয় সে। গত ১৯ জুলাই দুপুরে রামপুরার আফতাবনগর এলাকার বাসা থেকে ডিউটির উদ্দেশ্যে বের হয় সে। গোলাগুলি ও সংঘর্ষের খবরে সড়কে যান চলাচল না করায় পা হেঁটে যাবার সময় বনশ্রী এলাকার গোদারা ঘাটের সাঁকোর কাছে শরীরের পেটে গুলিবিদ্ধ হয় ২২ বছর বয়সী নাজমুল। পরে গুরুতর অবস্থায় মাটিতে লুটে পড়ে সে। পাশে থাকা এক পথচারী নাজমুলকে উদ্ধার করে নিয়ে যায় নাগরিক প্রাইভেট হাসপাতালে। সেখানে কিছুক্ষন চিকিৎসাধীন থাকা অবস্থায় মারা যায় সে। ওইদিন রাতেই তার মরদেহ নিয়ে আসা হয় গ্রামেরবাড়ি মাদারীপুর সদর উপজেলার চরগোবিন্দপুর এলাকায়। ২০ জুলাই পারিবারিক কবরস্থানে দাফন করা হয় নাজমুলকে।

নাজমুলের আকষ্মিক মৃত্যুকে হতবাক আত্মীয়-স্বজন ও এলাকাবাসী। এই ঘটনায় দোষিদের বিচারের দাবি করেছেন তারা। পাশাপাশি অসহায় পরিবারটির পাশে সরকারকে এগিয়ে আসার আহবান জানান স্বজনরা।
নিহত নাজমুলের বাবা সৈয়দ আবুল কায়েস বলেন, আমার ছেলে কাজে যাবার সময় গুলিবিদ্ধ হয়ে মারা গেছে। নামজুল ছিল পরিবারের একমাত্র আয়ের উৎস। আমরা এখন অসহায় হয়ে পড়ছি। এই ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা উচিৎ।

নাজমুলের মা নাজমা বেগম বলেন, বাইরে গোলাগুলি হচ্ছে, অনেকবার নিষেধ করেছিলাম ডিউটি যাবার দরকার নেই। কিন্তু আমার কথা শুনেছি ছেলেটি। হতভাগা এভাবে সবাইকে কাঁদিয়ে চলে যাবে, বুঝতেও পারিনি।
নিহতের মামা সাইদুল মাতুব্বর বলেন, এই ঘটনায় জড়িতদের খুঁজে বের করা উচিৎ। নির্দোষ একটি ছেলেকে গুলি করে মেরে ফেলবে, তার বিচার হওয়া উচিৎ।

প্রতিবেশি মো. আক্তারুজ্জামান বলেন, ছোটবেলা থেকেই নাজমুল ঢাকায় থাকে। এলাকায়ও ভাল মানুষ হিসেবে পরিচিত ছিল। এমন মৃত্যু কোনভাবেই আমরা মেনে নিতে পারছি না।

নাজমুলের বন্ধু রাজীব হোসেন বলেন, নামজুলের পরিবার আর্থিকভাবে অসচ্ছল হওয়ায় গ্রামের বাড়ি থেকে ঢাকায় চলে যায় সে। ছুটিতে গ্রামের বাড়িতে আসলে আমি ও নাজমুল একত্রে চলাফেরা করি। কি করে এমন মৃত্যু মেনে নিবো আমরা?
প্রসঙ্গত, কোটা সংস্কারের দাবিতে রাজধানীজুড়ে আন্দোলনে নামে ছাত্ররা। সেই আন্দোলনে ঢুকে নাশকতা চালায় দুর্বৃত্তরা। পরে তাদের সাথে ছাত্রলীগ, বিজিবি ও পুলিশের সংঘর্ষ ও গোলাগুলি হয়। এতে হতাহত হয় বেশ কয়েকজন। তাদের মধ্যে মারা যায় নাজমুল। নিহত নাজমুলের পরিবারে মা-বাবা ও এক বোন রয়েছে।#

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION