1. : deleted-lq3vXzn1 :
  2. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  3. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  4. jmitsolutionbd@gmail.com : support :
  5. : wp_update-1720111722 :
ঢাকার আশুলিয়ায় চাঞ্চল্যকর লিখন (১৮) হত্যা মামলার মূলহোতাসহ ৪ জনকে গ্রেফতার - Madaripur Protidin
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
মাদারীপুরে ছাত্র আন্দোলনে অংশ নেয়ার জেরে অর্ধশত ঘর-বাড়ী ভাংচুর, ১০ ঘরে আগুন: আহত ২০ কালকিনিতে ভ্যানের ধাক্কায় শিশু নিহত মন্দিরের হিসাব নিয়ে দ্বন্ধে রাজৈরে কৃষককে পিটিয়ে হত্যা: দোষীদের বিচারের দাবীতে মাদারীপুরে মানববন্ধন অপশক্তি রুখতে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন মাদারীপুরে নবাগত ডিসি মাদারীপুরে কাওয়ালী সংগীতানুষ্ঠান বহিরাগতদের হামলায় পন্ড: তিন জন আহত আওয়ামীলীগ হলো নাটক আর নায়ক-নায়িকাদের সংগঠন: আল্লামা মামুনুল হক অন্যায়-অপরাধ করলে আমার বিরুদ্ধে নির্বিঘেœ লিখবেন: মাদারীপুরে নবাগত এসপি কাপড়ের রং মিশিয়ে আইসক্রীম তৈরি: মাদারীপুরের শিবচরে আইসক্রিম ফ্যাক্টরিকে ৫০ হাজার টাকা জরিমানা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের ডাসারে সুনীল গঙ্গোপাধ্যায়ের বসতবাড়ি দখল মুক্ত করলেন প্রশাসন কালকিনিতে প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে বিক্ষোভ মিছিল

ঢাকার আশুলিয়ায় চাঞ্চল্যকর লিখন (১৮) হত্যা মামলার মূলহোতাসহ ৪ জনকে গ্রেফতার

  • প্রকাশিত : বুধবার, ১২ অক্টোবর, ২০২২, ১.১২ পিএম
  • ১৫৫ জন পঠিত

অফিস রিপোর্টঃ ঢাকা জেলার আশুলিয়ার চাঞ্চল্যকর কিশোর গ্যাং এর হামলায় নিহত লিখন (১৮) হত্যা মামলার মূলহোতাসহ ৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৪।

র‌্যাব- ৪ এর মিডিয়া অফিসার মোঃ জিয়াউর রহমান চৌধুরী জানান, র‌্যাব-৪ বিগত দিনগুলোতে কিশোর গ্যাং অপরাধ নির্মূলে সাফল্যজনক অভিযান পরিচালনা করেছে যার মধ্যে আশুলিয়ার চাঞ্চল্যকর খাদেমের পায়ের রগ কাটা মামলার আসামী কিশোর গ্যাং রাকিব-ইমন গ্রুপের লিডার রাকিব ও ইমনকে গ্রেফতার, পল্লবীর চাঞ্চল্যকর জাহিদ হত্যা মামলার আসামী কিশোর গ্যাং ইফরান গ্রুপের লিডার ইফরানসহ ৪ জনকে গ্রেফতার এবংপল্লবীর চাঞ্চল্যকর এসএসসি পরীক্ষার্থী রাকিব হত্যাচেষ্টা মামলার আলোচিত কিশোর গ্যাং জুনিয়র গ্রুপের প্রধান রমজান ও আল আমিনসহ ৫ জন কিশোর অপরাধীকে গ্রেফতারসহ র‌্যাব-৪ কর্তৃক গত কয়েকমাসে বিভিন্ন অপরাধে জড়িত অর্ধশতাধিক কিশোর গ্যাং সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়।

এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি চৌকস আভিযানিক দল ১১ অক্টোবর রাতে ঢাকা জেলার আশুলিয়া থানার বিভিন্ন এলাকায় সাড়াশি অভিযান পরিচালনা করে চাঞ্চল্যকর লিখন হত্যা মামলার আলোচিত কিশোর গ্যাং গ্রুপের লিডার মোঃ রনি (১৯) সহ তার অপর তিন সহযোগী রাকিব (১৮), মোঃ জিলানী (১৮) এবং মোঃ সোহাগ (১৯)’কে গ্রেফতার করতে সক্ষম হয়।

মামলার এজাহার পর্যালোচনা, গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদ এবং এই মামলার স্বাক্ষী প্রত্যক্ষদর্শীদের বিবরণে জানা যায় যে, আশুলিয়া থানাধীন পলাশবাড়ি এলাকায় আধিপত্য বিস্তার এবং মাদকের অপব্যবহারসহ নানা অপরাধে জড়িত কিশোর গ্যাং কালচারের প্রবণতা রয়েছে। সেখানে কাইচ্চাবাড়ি গ্যাং এবং গোচারটেক ভাই বেরাদার গ্যাং নামে দুটি পৃথক কিশোর গ্যাং রয়েছে যারা এলাকায় ইভটিজিং, ছোটখাট ছিনতাই, মাদক সেবন ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সার্বক্ষণিক দাঙ্গা হাঙ্গামায় লিপ্ত থাকে। গ্রেফতারকৃত আসামী রনি কাইচ্চাবারি কিশোর গ্যাং গ্রুপের লিডার এবং তার দলে ১০/১৫ জন সক্রিয় সদস্য রয়েছে। ভিকটিম মেহেদী অপর কিশোর গ্যাং গোচারটেক ভাই বেরাদার গ্যাং গ্রুপের সদস্য এবং নিহত ভিকটিম লিখন মেহেদীর বন্ধু এবং পূর্ব পরিচিত। ঘটনার কিছুদিন পূর্বে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গোচারটেক ভাই বেরাদার গ্যাং গ্রুপের কয়েকজন সদস্য কাইচ্চাবাড়ি গ্যাং এর সদস্য আদর’কে মারধর করে। বিষয়টি আদর কাইচ্চাবাড়ি কিশোর গ্যাং লিডার রনি’কে জানালে রনি এবং তার গ্রুপ এই ঘটনার প্রতিশোধ গ্রহণের পরিকল্পনা করে।

পূর্ব পরিকল্পনার অংশ হিসেবে গত ৪ জুলাই সন্ধ্যায় আশুলিয়া পলাশবাড়ি গোচারারটেক ইস্টার্ন হাউজিং মাঠের পাশে লোহার রড ও ধারালো দেশীয় অস্ত্রসহ রনির দল অবস্থান করে। সেসময় ভিকটিম মেহেদী’কে আকস্মিকভাবে ঘটনাস্থলের পাশ দিয়ে যেতে দেখে ধৃত আসামী রনি ও তার কিশোর গ্যাং গ্রুপ মেহেদীর পথরোধ করে দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে বেদম মারপিট করতে থাকে। ঘটনস্থলের অদুরে মৃত ভিকটিম লিখন (১৮) মাঠে বসে মোবাইল ব্যবহার করছিল। এসময় তার বন্ধু ভিকটিম মেহেদী’কে মারধর করতে দেখে তার জীবন বাচাতে ঘটনাস্থলে গিয়ে মেহেদী’কে বাচানোর চেষ্টা করে। এসময় কাইচ্চাবাড়ি কিশোর গ্যাং সদস্যরা রনি’র নেত্বেত্বে ভিকটিম মেহেদীর সাথে ভিকটিম লিখনকেও এলোপাতাড়ি মারধর করতে থাকে। এক পর্যায়ে আসামীদের লোহার রডের আঘাতে ভিকটিম লিখন মাটিতে লুটিয়ে পড়ে এবং তার নাক-মুখ দিয়ে রক্ত বের হতে থাকে। অবস্থা বেগতিক দেখে হামলাকারীরা গুরুতর আহত লিখন এবং মেহেদী’কে ঘটনাস্থলে ফেলে রেখে দ্রুত পালিয়ে যায়।

পরবর্তীতে স্থানীয় জনগণ গুরুতর আহত অবস্থায় ভিকটিমদ্বয়’কে উদ্ধার করে ভিকটিম লিখন’কে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে এবং অপর ভিকটিম মেহেদী’কে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। আহত ভিকটিম মেহেদী চিকিৎসায় সুস্থ হয়ে উঠলেও অপর গুরুতর আহত ভিকটিম লিখন গত ৫ জুলাই সকালে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুরণ করেন। এ ঘটনায় ভিকটিমের চাঁচা শরীফুল ইসলাম বাবু বাদী হয়ে আশুলিয়া থানায় ধৃত আসামী রনি, এনায়েতসহ অজ্ঞাতনামা আরো অনেকের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন যার মামলা নং-১৮, তারিখঃ ৫ জুলাই ২০২২, ধারাঃ ১৪৩/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/৩০২/৩৪ দন্ডবিধি।

ঘটনার পর থেকেই কাইচ্চাবাড়ি গ্রুপের কিশোর গ্যাং লিডার রনিসহ অন্যান্য আসামীরা দিনাজপুর, রংপুর, পটুয়াখালী, বরিশাল, ঝালকাঠি ও গাজীপুরে আত্মগোপনে ছিল এবং এসময় তারা কোন মোবাইল ফোন ব্যবহার করেনি। একপর্যায়ে তাদের টাকা-পয়সা শেষ হয়ে গেলে টাকা-পয়সা সংগ্রহের জন্য গোপনে আশুলিয়া এলাকায় এলে র‌্যাব-৪ এর চৌকস টিম গোপন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীরা সকলেই উক্ত ঘটনায় নিহত ভিকটিম লিখন ও অপর ভিকটিম মেহেদী’কে মারমিটের সাথে জড়িত মর্মে র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

 

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION