1. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  2. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  3. jmitsolutionbd@gmail.com : support :
২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনা, রাজৈরে নিহত যুবলীগ নেতা লিটনের মা-বাবা ভালো নেই - Madaripur Protidin
সোমবার, ২০ মে ২০২৪, ১২:০৫ অপরাহ্ন
শিরোনাম :
মাদারীপুরে দাবিতে ইঞ্জিনিয়ারদের সংবাদ সম্মেলন কালকিনিতে বিশেষ সেবা কার্যক্রম উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত ঢাকার সাভারে ক্লুলেস শহিদুল ইসলাম (২৪) হত্যাকান্ডের রহস্য উদঘাটন। হত্যাকা-ের মূলহোতা নুর আলম@ টান আলম (২৪)’কে গ্রেফতার মাদারীপুরে মায়ের হত্যার বিচার চাইলেন দুই শিশু সন্তান মাদারীপুরে চাকরি দেওয়ার নামে ঘুস নিয়ে প্রতারণা, সেই দুই কনস্টেবল সাময়িক বরখাস্ত মাদারীপুরে বোরো ধান কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠিত মাদারীপুরে পল্লী বিদ্যুৎ অফিসে কর্মকর্তা-কর্মচারীদের অনির্দিষ্টকালের কর্মবিরতী মাদারীপুর সদরে শাজাহান খানের ছেলে আসিব খান এবং রাজৈরে মোহসীন মিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মাদারীপুরে কেন্দ্র দখল করতে গিয়ে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ, আহত ১৫

২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনা, রাজৈরে নিহত যুবলীগ নেতা লিটনের মা-বাবা ভালো নেই

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০, ৬.১০ পিএম
  • ৭২৭ জন পঠিত

২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনা
রাজৈরে নিহত যুবলীগ নেতা লিটনের মা-বাবা ভালো নেই
মিলন খোন্দকার, রাজৈর প্রতিনিধি ॥
২০০৪ সালের ২১ আগস্ট ঢাকায় গ্রেনেড হামলায় নিহত যুবলীগ নেতা লিটনের মা-বাবা ভালো নেই। এখন কাজকর্ম করতে পারেন না লিটনের বাবা আইয়ুব আলী মুন্সি। লিটন মুন্সির মা আছিয়া বেগম অপারেশনের রোগী। প্রতি মাসে তার ঔষধ বাবদ খরচ হয় ৬ হাজার টাকা। সরকারি ৩ হাজার টাকা মাসিক ভাতায় না চলে সংসার-না চলে চিকিৎসার খরচ। একে তো পুত্রশোকে কাতর বৃদ্ধ মা-বাবা। তারপরে রয়েছে অভাব অনটন। দীর্ঘ ১৬ বছরেও তাদের চোখের জল শুকায়নি। মামলার রায় আজো কার্যকর না হওয়ায় লিটনের পরিবারের মতো হতাহত অন্যান্য পরিবারেও রয়েছে ক্ষোভ। তারা এখনো দিন গুণছে করে মামলার রায় কার্যকর হবে।
যেখানেই আওয়ামী লীগের মিটিং মিছিল, সেখানেই ছিল লিটন মুন্সীর অবস্থান। সে ছিল যুবলীগের নিবেদিত কর্মী। আর তার টানেই লিটন সেদিন সমাবেশে যোগ দিতে ঢাকা গিয়েছিল। ২০০৪ সালের ২১ আগস্ট ঢাকার বঙ্গবন্ধু এভিনিউ-এ অনুষ্ঠিত বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশে যোগ দিতে গিয়ে বর্বরোচিত গ্রেনেড হামলায় মাদারীপুরের রাজৈর উপজেলার হোসেনপুর ইউনিয়নের চানপট্টি গ্রামের যুবলীগ নেতা লিটন মুন্সী নির্মমভাবে নিহত হয়। নিহত লিটন মুন্সীর পরিবারে শোকের ছায়া এখনও কাটেনি। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ায় লিটনের স্ত্রী ও একমাত্র মেয়ের ভবিষ্যতের পথ সুগম হলেও ভালো নেই তার মা-বাবা।
বৃহস্পতিবার দুপুরে রাজৈর উপজেলার হোসেনপুর ইউনিয়নের চানপট্টি গ্রামের যুবলীগ নেতা নিহত লিটন মুন্সির বাড়ি গেলে এক হৃদয় বিদারক ঘটনার সৃষ্টি হয়। দীর্ঘ ১৬ বছর পেরিয়ে গেলেও লিটনের মা আছিয়া বেগম, বাবা আইয়ুব আলী মুন্সি, বোন ইসমতআরা, কান্নায় ভেঙ্গে পড়েন। মা আছিয়া বেগম বলেন, ‘আমার বাবা (লিটন মুন্সি) বলেছিল, মা তোমার পেটের পাথর অপারেশন করে আনবো। মাত্র ১০ দিন অপেক্ষা করো। ৯ দিনের মাথায় বাবা লাশ হয়ে বাড়ি ফিরে এলো।’ লিটনের বাবা আইয়ুব আলী মুন্সী বলেন, ‘আমার ছেলের তো কোন দোষ ছিল না। আমার একমাত্র ছেলেকে কবরে শুইয়ে রেখে কিভাবে বেঁচে আছি বলতে পারেন ?’ তিনি এই গ্রেনেড হামলা মামলার রায় কার্যকর করার দাবী জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬ বছর পূর্বে নিহত লিটন মুন্সীর স্ত্রী মাফিয়া বেগমকে ৫ লক্ষ টাকা দিয়েছিলেন। ২০১৮ সালে আরো ৫লক্ষ টাকা ও ঢাকার মিরপুরে একটি ফ্লাট বাড়ি দিয়েছেন মেয়ে মিথিলাকে। এছাড়াও মিথিলার ভরণ-পোষণ ও লেখা পড়ার খরচ বাবদ প্রতিমাসে ৫ হাজার টাকা করে ভাতা দেন। মিথিলা এবার মাদারীপুর সরকারী ডনোভান বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী।
গ্রেনেড হামলায় অন্যদের মধ্যে নিহত সুফিয়া বেগমের বাড়ি রাজৈর উপজেলার কদমবাড়ি ইউনিয়নের মহিষমারি গ্রামে। ওই দিন মহিলা নেত্রীদের সাথে প্রথম সারিতেই ছিলেন সুফিয়া বেগম। চঞ্চলা ও উদ্যোমী সুফিয়া সপরিবারে ঢাকায় থাকতেন। তাকে আজিমপুর কবরস্থানে দাফন করা হয়।
নিহত লিটন মুন্সির একমাত্র মেয়ে নুসরাত জাহান মিথিলা বলেন, “২১ আগস্ট গ্রেনেড হামলায় যখন আমার বাবা মারা যান তখন আমি খুবই ছোট ছিলাম। বাবা কি জিনিস তা বুঝতে পারিনি। বাবার আদর পাওয়ার আগেই বাবাকে হারিয়েছি। হামলার ঘটনায় অপরাধীদের বিচারের রায় দ্রুত কার্যকর করার দাবি জানাই। আমি দশম শ্রেণিতে পড়ি। লেখাপড়া শেষে আমি যেন একটা সরকারি চাকুরী পেতে পারি রস জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এ দাবি জানাই।”

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION