1. : deleted-lq3vXzn1 :
  2. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  3. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  4. jmitsolutionbd@gmail.com : support :
  5. : wp_update-1720111722 :
মাদারীপুরে ৫ লক্ষ টাকা ঘুস দিয়েও আয়া পদে চাকরি পেলেন না লাবলী আক্তার, অসুস্থ্য হয়ে হাসপাতালে ভর্তি - Madaripur Protidin
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৭ অপরাহ্ন
শিরোনাম :
মন্দিরের হিসাব নিয়ে দ্বন্ধে রাজৈরে কৃষককে পিটিয়ে হত্যা: দোষীদের বিচারের দাবীতে মাদারীপুরে মানববন্ধন অপশক্তি রুখতে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন মাদারীপুরে নবাগত ডিসি মাদারীপুরে কাওয়ালী সংগীতানুষ্ঠান বহিরাগতদের হামলায় পন্ড: তিন জন আহত আওয়ামীলীগ হলো নাটক আর নায়ক-নায়িকাদের সংগঠন: আল্লামা মামুনুল হক অন্যায়-অপরাধ করলে আমার বিরুদ্ধে নির্বিঘেœ লিখবেন: মাদারীপুরে নবাগত এসপি কাপড়ের রং মিশিয়ে আইসক্রীম তৈরি: মাদারীপুরের শিবচরে আইসক্রিম ফ্যাক্টরিকে ৫০ হাজার টাকা জরিমানা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের ডাসারে সুনীল গঙ্গোপাধ্যায়ের বসতবাড়ি দখল মুক্ত করলেন প্রশাসন কালকিনিতে প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে বিক্ষোভ মিছিল মাদারীপুরে প্রতিপক্ষের আঘাতে আহত ইউপি সদস্য চিকিৎসাধীন মারা গেলেন মাদারীপুরে অবৈধ ড্রেজার বন্ধে আটক ৩, এক লাক টাকা জরিমানা

মাদারীপুরে ৫ লক্ষ টাকা ঘুস দিয়েও আয়া পদে চাকরি পেলেন না লাবলী আক্তার, অসুস্থ্য হয়ে হাসপাতালে ভর্তি

  • প্রকাশিত : সোমবার, ২৬ জুন, ২০২৩, ৪.৩৭ পিএম
  • ১৩৫ জন পঠিত

মাদারীপুর সংবাদদাতা।

মাদারীপুরে চাকরী দেওয়ার কথা বলে চার বছর আগে প্রতিবন্ধী লুৎফর মুনসীর মেয়ে লাবলী আক্তারের কাছ থেকে ৫ লক্ষ টাকা ঘুস নেন প্রধান শিক্ষক। পরে বেশি টাকা পেয়ে তার অপর প্রতিদ্বন্দ্বী মর্জিনাকে নিয়োগ দেওয়ার অভিযোগ ওঠে শেখ শহিদুল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ লুৎফর রহমান হাওলাদারের বিরুদ্ধে। শনিবার (২৪জুন) সকালে শেখ শহিদুল ইসলাম উচ্চ বিদ্যালয়ে আয়াপদসহ বেশ কয়েকটি পদে নিয়োগ পরীক্ষা হয়। এই পরীক্ষায় লাবলীকে পাশ না দেখিয়ে মর্জিনাকে পাশ দেখান নিয়োগ বোর্ড – দাবি লাবলীর স্বজনদের। চাকরি না পেয়ে সন্ধ্যার পর অসুস্থ হয়ে পরেন লাবলী আক্তার। পরে স্বজনরা তাকে উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে ভর্তি করেন।

জানা যায়, মাদারীপুর সদর উপজেলার ঝাউদি ইউনিয়ন ঝাউদি এলাকার শেখ শহিদুল ইসলাম উচ্চ বিদ্যালয়ে চারটি পদে নিয়োগ পরিক্ষা হয়েছে। একজন অফিস সহকারী, একজন পরিছন্ন কর্মী, একজন নাইট গার্ড ও একজন আয়া। পরীক্ষার আগে আয়া পদের ঘুসের আলোচনা এলাকায় ছড়িয়ে পড়ে। ৪-৫ বছর ধরে ওই স্কুলে আয়া পদে বিনা বেতনে কাজ করে লাবলী আক্তার ও তার বাবা লুৎফর মুনসী।

গত শনিবার ( ২৪জুন) ডিডির প্রতিনিধি মাদারীপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষা মন্ত্রালয়ের প্রতিনিধি মাদারীপুর সদর উপজেলা শিক্ষা অফিসারের উপস্থিতে বিদ্যালয়ে চারটি পদের নিয়োগে লিখিত ও মৌখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। কিন্তু অসাধু উপায়ে আয়া পদে এই নিয়োগ দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন স্থানীয়রা।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, বিদ্যালয় প্রধান শিক্ষক লুৎফর রহমান ঘটমাঝি ইউনিয়নের পূর্ব চিরাইপারা গ্রামের ৮নং ওয়ার্ডের বাসিন্দা মোঃ লুৎফর মুন্সীর মেয়ে লাবলী আক্তারকে ২০১৮ সালে মার্চ মাসের দিকে স্কুলে আয়া পদে চাকুরি দেওয়ার কথা বলে ৫ লক্ষ টাকা নেন। সে ভিটামাটি বিক্রি করে ৫ লক্ষ টাকা দেন প্রধান শিক্ষককে। টাকা দেওয়ার পর থেকে দীর্ঘ চার বছর ধরে তিনি স্কুলে বিনা বেতনে কাজ করে আসছিলেন। এদিকে ঝাউদি ইউনিয়নের গুহাতলা গ্রামের ৫নং ওয়ার্ডের বাসিন্দা নিজাম শিকদারের মেয়ে মর্জিনা আক্তার (প্রার্থীর) কাছ থেকে বেশি টাকা নিয়ে লাবলী আক্তারকে নিয়োগ পরীক্ষা থেকে বাদ দিয়ে দেন। বিষয়টি নিয়ে সাথে সাথে অন্যান্য চাকরি প্রত্যাশীসহ স্থানীয়দের মধ্যে ক্ষোভ বিরাজ করে।

এদিকে স্থানীয়রা জানান, যে অযোগ্য সেই লোককে চাকরি দেওয়া হয়েছে। আমাদের প্রার্থী যদি পরীক্ষায় পাস না করলে তাহলে অভিযোগ নাই। কিন্তু সে তো পরীক্ষায় পাস করছে। যে পাস না করছে তাকে চাকরি দিয়েছে মোটা অংকের টাকার বিনিময়। লাভলী আক্তার দীর্ঘ বছর ধরে এখানে বেতন ছাড়া কাজ করেছে। সে চাকরির জন্য হেডমাস্টারকে ৫ লক্ষ টাকা ঘুষ দিয়েছে। হেডমাস্টার তার কাছে আরো দুই লক্ষ টাকা দাবি করছে। সে দিতে নারাজ হওয়ায় অন্য একজনের থেকে বেশি টাকা নিয়ে তাকে চাকরি থেকে বাদ দিয়েছে। আমরা হেডমাস্টারের বিচার চাই।

চাকরি প্রত্যাশী লাবলী আক্তার বলেন, দীর্ঘ ছয় বছর আগে তার বাবা লুৎফর মুনসী স্টোক করে শারিরীক প্রতিবন্ধী হয়ে পরেন।পরে সংসার চালানোর মতো আর কেহ রইল না তাদের। পরে বাবার সংসারের হাল ধরি আমি। এদিকে মা অন্যের বাড়িতে কাজ করে সংসারে জোগান দেন। চার বছর আগে আমাকে তার স্কুলে আয়া পদে চাকরির দেওয়ার কথা বলে আমার কাছে পাঁচ লাখ টাকা চায়। পরে আমি ঋণ, জমিজমা ও ভিটামাটি বিক্রি করে পাঁচ লক্ষ টাকা লুৎফর রহমান স্যারকে দেই। সে মর্জিনা নামের এক প্রার্থীর কাছ থেকে বেশি টাকা নিয়ে আমাকে তারা পরীক্ষায় ফেল দেখাইছে। এদিকে চার বছর আগের থেকে আমি ওই বিদ্যালয়ে কাজ করে আসছি এবং হেডমাস্টার আমার চাকরি দেওয়ার কথা বলে আমার প্রতিবন্ধী বাবাকে দিয়েও নাইট গার্ডেরও কাজ করিয়েছে। আমরা চার বোন আমাদের কোন ভাই নাই। আমরা নিজেরাই সব কষ্ট-মষ্ট করে সংসার চালাই। চাকরি না পেলে আমি বেঁচে থেকে আর কি লাভ হবে। আমি সরকার এবং প্রশাসনের কাছে আমি আমার চাকরি ফেরত চাই এবং মাস্টারের শাস্তি চাই।

চাকরির প্রত্যাশী লাবলী আক্তারের মা রেবেকা বেগম বলেন, আমার মেয়েকে স্কুলের আয়া পদে নিয়োগের আশ্বাস দেওয়ার পর আমার মেয়ে সবকিছু ছেড়ে বিদ্যালয় নিয়েই পড়ে ছিল। চাকরি পাওয়ার জন্য বিনা বেতনে আমার মেয়ে এই আয়ার দায়িত্ব পালন করেছে। এভাবে প্রায় পাঁচ বছর কেটে গেছে। এই পাঁচ বছর আমি অনেক ঋণ হয়ে গেছি। এদিকে ঘরে প্রতিবন্ধী স্বামী চিকিৎসা টাকা জোগার করতে না পেরে এখন তিনি প্রতিবন্ধী হয়েছে। স্বামী সন্তান নিয়ে আমি মানবেতর জীবনযাপন করছি। আমার মেয়ের চাকরিটা হলে হয়তো সবাইকে নিয়ে বেঁচে থাকতে পারতাম।

এদিকে লাভলী আক্তারের প্রতিবন্ধী বাবা লুৎফর মুন্সি বলেন, আমার মেয়েকে চাকরি দেওয়ার কথা বলে ৫লাখ টাকা নিয়েছে হেড মাস্টার লুৎফর রহমান। এবং আমাকে বলছে তোমার মেয়েকে চাকরি দিব তুমি স্কুলে নাইটগার্ডের কাজ করো। আমি আমার মেয়ের জন্য চাকরির জন্য আমি অসুস্থ শরীর নিয়ে সারারাত স্কুল পাহারা দিছি। আজকে অন্যের কাছ থেকে বেশি টাকা নিয়ে আমার মেয়েকে চাকরি থেকে বাদ দিয়েছে। আমি হেডমাস্টারের বিচার চাই।

এদিকে প্রধান শিক্ষক লুৎফুর রহমানের দাবি, ওই মেয়ে পরীক্ষায় পাস না করায় আমার নামে মিথ্যা অভিযোগ দিয়েছে। এবং সে দীর্ঘ চার বছর ধরে প্রতিষ্ঠানে কাজ করতেছে এ বিষয় সত্য। সে যে টাকা পয়সা লেনদেনের বিষয় অভিযোগ দিয়েছে এটা মিথ্যা। লাবলীর কাছ থেকে আমি কোন টাকা নেই নাই।

শেখ শহিদুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোঃ ইলিয়াস হোসাইন হাওলাদার বলেন, বৈধ ভাবে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেছি। পরীক্ষার সবাই উপস্থিত ছিলেন। নিয়োগ পরীক্ষায় যারা উত্তীর্ণ হয়েছে তাদেরকেই নিয়োগ দেয়া হয়েছে। হেড মাস্টার যদি কোন প্রার্থীর কাছ থেকে টাকা নিয়ে থাকে। সেই প্রার্থী যদি অভিযোগ করে তাহলে তদন্ত করে প্রামানিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থাা নেওয়া হবে।

মাদারীপুর সদর শিক্ষা অফিসার মোঃ মোফাজ্জল হোসেন বলেন, পরীক্ষা নিয়ে নিয়োগে যদি কোন অনিয়ম হয় অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্হা নেওয়া হবে।

জেলা শিক্ষা অফিসার মোঃ হাবিব উল্লাহ খান বলেন, চাকরি দেওয়ার কথা বলে টাকা নেওয়া অপরাধ। প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে।

 

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION