1. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  2. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  3. jmitsolutionbd@gmail.com : support :
মাদারীপুরে ভ্রাম্যমান আদালত। একদিনে ৪৭ মামলায় জরিমানা আদায় ৩৯ হাজার টাকা। - Madaripur Protidin
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন
শিরোনাম :

মাদারীপুরে ভ্রাম্যমান আদালত। একদিনে ৪৭ মামলায় জরিমানা আদায় ৩৯ হাজার টাকা।

  • প্রকাশিত : মঙ্গলবার, ২১ জুলাই, ২০২০, ৭.৪৬ পিএম
  • ৬৩৪ জন পঠিত

মাদারীপুরে ভ্রাম্যমান আদালত। একদিনে ৪৭ মামলায় জরিমানা আদায় ৩৯ হাজার টাকা।
মাদারীপুর প্রতিনিধি ॥

মাদারীপুর সদর উপজেলার ৫টি এলাকায় করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি না মানায় ও সন্ধ্যা ৭টার পর দোকান খোলা রাখায় ক্রেতা, বিক্রেতা ও সাধারণ মানুষের বিরুদ্ধে ৪৭টি মামলা করা হয় এবং এ সব মামলায় ৩৯ হাজার টাকা জরিমানা আদায় করেছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। যারা মাস্ক ছাড়া চলাফেরা করছিল তাদের জেলা প্রশাসনের পক্ষ থেকে সচেতনতার জন্য মাস্ক বিতরণ করা হয়। সোমবার বিকেল থেকে রাত পর্যন্ত এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের নির্দেশে মাদারীপুর সদর উপজেলার ৫টি এলাকায় একই সময় একইদিন বিভিন্ন বাজারের দোকানে স্বাস্থ্যবিধি না মেনে ক্রয়-বিক্রয় করায় এবং রাস্তাঘাটে মাস্ক ছাড়া জড়ো হয়ে চলাফেরা করায় এবং সরকারি নির্দেশ না মেনে সন্ধ্যা ৭টার পর দোকান খোলা রাখায় মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা আদায় করা হয়েছে।
এছাড়াও জনসচেতনতায় জন্য যাদের মাস্ক ছিল না তাদের মাস্ক বিতরণ করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট রেকসোনা খাতুন পুরান বাজারে ১৩ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে একুশ হাজার টাকা জরিমানা করেছেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা জান্নাত মস্তফাপুর বাজার ও মস্তফাপুর বাসস্টান্ডে ১৪ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে মোট ৮ হাজার ৫শত টাকা জরিমানা করেছেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেন ২০ টি মামলায় ৯ হাজার ৪ শত টাকা অর্থদ- দিয়েছেন। মোট ৪৭টি মামলায় ৩৯ হাজার টাকা আদায় করা হয়েছে। এছাড়াও চরমুগরিয়া ও কুলপদ্বীতে দুই জন নির্বাহী ম্যাজিস্ট্রেট গণ-সচেনতায় এলাকায় সাধারণ মানুষের মধ্যে মাস্ক বিতরণের কাজ করেছেন।
মাদারীপুর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. রহিমা খাতুন জানান, আমরা চাই সকলে নিজেরাই সচেতন হন। সচেতন হলে সবার জন্য ভাল। যারা অসচেতন তাদের আমরা সচেতন করার আপ্রাণ চেষ্টা করছি। এছাড়া করোনা ভাইরাসজণিত সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধ করা হচ্ছে এবং যাদের মাস্ক ছিল না তাদের প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়েছে। আমাদের এই চেষ্টা চলমান থাকবে।

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION