1. : deleted-lq3vXzn1 :
  2. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  3. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  4. jmitsolutionbd@gmail.com : support :
  5. : wp_update-1720111722 :
মুকসুদপুরে “বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ট্রেনিং ইনস্টিটিউটের যাত্রা শুরু - Madaripur Protidin
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
মন্দিরের হিসাব নিয়ে দ্বন্ধে রাজৈরে কৃষককে পিটিয়ে হত্যা: দোষীদের বিচারের দাবীতে মাদারীপুরে মানববন্ধন অপশক্তি রুখতে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন মাদারীপুরে নবাগত ডিসি মাদারীপুরে কাওয়ালী সংগীতানুষ্ঠান বহিরাগতদের হামলায় পন্ড: তিন জন আহত আওয়ামীলীগ হলো নাটক আর নায়ক-নায়িকাদের সংগঠন: আল্লামা মামুনুল হক অন্যায়-অপরাধ করলে আমার বিরুদ্ধে নির্বিঘেœ লিখবেন: মাদারীপুরে নবাগত এসপি কাপড়ের রং মিশিয়ে আইসক্রীম তৈরি: মাদারীপুরের শিবচরে আইসক্রিম ফ্যাক্টরিকে ৫০ হাজার টাকা জরিমানা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের ডাসারে সুনীল গঙ্গোপাধ্যায়ের বসতবাড়ি দখল মুক্ত করলেন প্রশাসন কালকিনিতে প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে বিক্ষোভ মিছিল মাদারীপুরে প্রতিপক্ষের আঘাতে আহত ইউপি সদস্য চিকিৎসাধীন মারা গেলেন মাদারীপুরে অবৈধ ড্রেজার বন্ধে আটক ৩, এক লাক টাকা জরিমানা

মুকসুদপুরে “বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ট্রেনিং ইনস্টিটিউটের যাত্রা শুরু

  • প্রকাশিত : শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩, ৭.০০ পিএম
  • ২২১ জন পঠিত

টেকেরহাট  (মাদারীপর)।।গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার ১৬নং ননীক্ষীর ইউনিয়ন পরিষদে, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত স্মার্ট বাংলাদেশ, ভিশন-২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে মুকসুদপুর উপজেলা প্রশাসন এর সার্বিক সহযোগিতায় স্থাপন করা হয়েছে “বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ট্রেনিং ইনস্টিটিউট”। বেকার জনগোষ্ঠীর আত্মকর্মসংস্থানের জন্য ইউনিয়ন চেয়ারম্যান  শেখ রনি

আহমেদের নিজস্ব অর্থায়নে এই ট্রেনিং ইনস্টিটিউট স্থাপন করেছেন। এই প্রতিষ্ঠানের মাধ্যমে উন্নত কৃষি চাষাবাদ, আধুনিক মৎস চাষ, হাঁস-মুরগি ও গবাদি পশু পালন, কম্পিউটার প্রশিক্ষণসহ কারিগরী বিভিন্ন ট্রেডে পর্যায়ক্রমে প্রশিক্ষন প্রদান করা হবে।এর আগে ২০২২ সালে একটি কম্পিউটার ট্রেনিং প্রকল্পের মধ্য দিয়ে এই প্রশিক্ষণ কার্যক্রমের যাত্রা শুরু হয়। বিগত দিনে বেসিক কম্পিউটার প্রশিক্ষণ ও এ্যাডভান্স লেভেলের ট্রেনিং এর মাধ্যমে ইউনিয়নে একটি ফ্রিল্যন্সিং টিম গঠিত হয়। এই টিমের সদস্যগণ ইউটিউব ও ফেসবেুকর মাধ্যমে মাসে প্রায়  লক্ষাধিক টাকা আয় করেন বলে তারা জানান।

ইউনিয়ন চেয়ারম্যান  শেখ রনি আহমেদ সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রীর ঘোষিত স্মার্ট বাংলাদেশ, ভিশন-২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে অচিরেই ১৬নং ননীক্ষীর ইউনিয়ন পরিষদকে স্মার্ট ইউনিয়ন হিসেবে ঘোষণা করা হবে। এই লক্ষ্যে ইউনিয়ন পরিষদে ডিজিটাল এটেনডেন্স ডিভাইস ব্যবহার এবং স্মার্ট ইউনিয়ন পরিষদ ম্যানেজমেন্ট সফটওয়্যার নির্মান করা হয়েছে। এই সফটওয়্যারে একজন নাগরিকের বসতবাড়ির ছবিসহ পরিবারের প্রত্যেক সদস্যদের ৩৫ ধরনের তথ্য সংরক্ষণ করা হয়েছে এর ফলে বিভিন্ন সরকারি ভাতা সুষম বন্টন এবং শতভাগ নাগরিক সেবা নিশ্চিত করা যাবে। স্কুল-কলেজ-মাদরাসা সহ অন্যান প্রতিষ্ঠানসমূহে স্মার্ট কার্যক্রম চলমান রয়েছে। ইউনিয়নের প্রত্যেকটি নাগরিকদের বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান সহ সকল প্রকার কাঁচা-পাকা সকল স্থাপনা গুগল স্যাটেলাইট লোকেশনের মাধ্যমে চিহ্নিত করা হয়েছে ।

নাগরিকবৃন্দের স্মার্ট নিরাপত্তার জন্য নিজস্ব অর্থায়নে ইউনিয়নের সকল প্রাথমিক বিদ্যালয়, উচ্চ বিদ্যালয়,কমিউনিটি ক্লিনিক ও সরকারি সকল প্রতিষ্ঠানে এবং গুরুত্বপূর্ণ স্থানসমূহে প্রায় ১০২টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে, যা সার্বক্ষনিক কেন্দ্রীয়ভাবে ইউনিয়ন পরিষদ থেকে  মনিটরিং করা হয়। ভবিষ্যতে ও এই কার্যক্রম চলমান থাকবে এবং অচিরেই ননীক্ষীর ইউনিয়ন স্মার্ট ইউনিয়নে রূপান্তর হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

 

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION