1. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  2. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  3. jmitsolutionbd@gmail.com : support :
মাদারীপুরে নিয়ম না মেনে আন্ডারগ্রাউন্ড করায় ঝুঁকিতে বহুতল দুটি ভবন, সরে যাবার নির্দেশ ফায়ার সার্ভিসের - Madaripur Protidin
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
কালকিনিতে পরিছন্নকর্মীর ডেলিভারিতে গৃহবধুর মৃত্যুর অভিযোগ পূবালী ব্যাংক লিমিটেড এর আর্থিক সাক্ষরতা কর্মসূচি পালিত মাদারীপুরের কালকিনিতে মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন পরিক্ষা কেন্দ্রে খাতা না দেখানোর জেরে মাদারীপুরে এস.এস.সি পরিক্ষার্থীর ওপর হামলার অভিযোগ কৃষি জমির মাটি কাটার অপরাধে মাদারীপুরের ইট ভাটায় দুই লাখ টাকা জরিমানা শিক্ষা সফরে শিবচরের শিক্ষক শিক্ষার্থীদের মদ্যপান, ভিডিও ভাইরাল বীর নিবাস নির্মান নিয়ে ঠিকাদারদের নয় ছয়। অতিষ্ট রাজৈরের বীর মুক্তিযোদ্ধারা ঢাকার আশুলিয়া থেকে ২৫.৬৬ কেজি গাঁজাসহ ২  মাদক কারবারি গ্রেফতার    ঢাকার ধামরাই থেকে ৯৮০ গ্রাম হেরোইনসহ ১ জন মাদক কারবারি গ্রেফতার ঢাকার আশুলিয়ায় গার্মেন্টস কর্মী’কে গণধর্ষণের মূল পরিকল্পনাকারী মনিরুল ইসলাম @পাপ্পুসহ ৫ জন ধর্ষক গ্রেফতার

মাদারীপুরে নিয়ম না মেনে আন্ডারগ্রাউন্ড করায় ঝুঁকিতে বহুতল দুটি ভবন, সরে যাবার নির্দেশ ফায়ার সার্ভিসের

  • প্রকাশিত : সোমবার, ৭ নভেম্বর, ২০২২, ৮.০৯ পিএম
  • ১৫৩ জন পঠিত

টেকেরহাট (মাদারীপুর) প্রতিনিধি:
মাদারীপুরে ৬তলা বিশিষ্ট আধুনিক ভবন নির্মানে গভীরে মাটি খনন করায় দুটি দোকান ধসে পড়েছে। ঝুঁকিতে রয়েছে পাশের দুটি বহুতল ভবনও। এরইমধ্যে ঝুঁকিতে থাকা ভবনের বাসিন্দাদের নিরাপদে সরে যাবার নির্দেশ দিয়েছে ফায়ার সার্ভিস। এদিকে নিষেধাজ্ঞা অমান্য করে নির্মাণ কাজ করায় এমন পরিস্থিতি হয়েছে বলে জানায় পৌরসভার ইঞ্জিনিয়ার।

সরেজমিন ঘুরে জানা যায়, বেশ কিছুদিন আগে মাদারীপুর শহরের ৪নং ওয়ার্ডের শকুনী মৌজায় ৬তলা ভবন নির্মাণ কাজ শুরু করে গ্রীস প্রবাসী এনায়েত হোসেনের স্ত্রী মাখরুন নাহার। আন্ডারগ্রাউন্ডের জন্য মাটি খনন করলে প্রথমে স্থানীয়রা বাঁধা দিলেও কর্ণপাত করা হয়নি। একপর্যায়ে গভীরে মাটি খনন করলে শুক্রবার রাত ৮টার দিকে হঠাৎ করেই ধস নামে নির্মানাধীন ভবনের পূর্বপাশের দুটি দোকানে।

প্রকট শব্দে কেপে ওঠে মাদারীপুর শহরের লেকের দক্ষিনপাড়ের এলাকা। আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয়রা। পরে মালামাল সরিয়ে নেন দোকানীরা। এছাড়া উত্তর ও দক্ষিন পাশের দুটি বহুতল ভবন ঝুঁকিতে থাকায় বাসিন্দাদের নিরাপদে সরে যাবার নির্দেশ দিয়েছে ফায়ার সার্ভিস। নিয়ম না মেনেই ভবনের আন্ডারগ্রাউন্ড করায় এই অবস্থা হয়েছে বলে অভিযোগ উঠেছে।
ক্ষতিগ্রস্থ হোটেল দোকানদার খোকন তালুকদার বলেন, আমার দোকানে থাকা কর্মচারীর মাথার উপর ইট এসে পড়ে। পরে বুঝতে পারি দোকানে ধস নেমেছে। অতিরিক্ত মাটি খননেই এই অবস্থা হয়েছে।

স্থানীয় বাসিন্দা মামুন চৌধুরী বলেন, নিয়ম না মেনেই ভবন নির্মাণ কাজ করায় এই অবস্থা হয়েছে।
এদিকে নতুন ভবন নির্মাণ করা মালিক মাখরুন নাহার বলেন, যতটুকু ক্ষতি হয়েছে আমি ক্ষতিপূরণ দিয়ে দিবো। প্রয়োজনে সবকিছু আগের মতো ঠিক করে দিবো। আমরা নিয়ম মেনেই ভবন ও আন্ডারগ্রাউন্ড নির্মাণ করছি।
মাদারীপুর পৌরসভার ইঞ্জিনিয়ার ইকরামুজ্জামান রাসেল জানান, ৬তলা ভবন নির্মানের অনুমতি দেয়া হয়েছে। কিন্তু আন্ডারগ্রাউন্ডের অনুমতি না দেয়া হলে নিষেধাজ্ঞা অমান্য করে মাটি খনন করায় ভয়াবহ এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত নির্মাণ কাজ বন্ধ রাখার পরামর্শ দেয়া হচ্ছে।

মাদারীপুর ফায়ার সার্ভিসের পরিদর্শক নুর মোহাম্মদ জানান, আন্ডারগ্রাউন্ডের জন্য মাটি খনন করায় এরইমধ্যে বেশকয়েকটি দোকানে ধস নেমেছে। এছাড়া দুটি ভবনও ঝুঁকিপূর্ণ। এসব ভবনে বসবাসরতদের নিরাপদে সরে যেতে নির্দেশ দেয়া হয়েছে। মাটি খননের বর্তমান পরিস্থিতিতে যেকোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION