1. : deleted-lq3vXzn1 :
  2. abdulmotin52@gmail.com : ABDUL MOTIN : ABDUL MOTIN
  3. madaripurprotidin@gmail.com : ABID HASAN : ABID HASAN
  4. jmitsolutionbd@gmail.com : support :
  5. : wp_update-1720111722 :
মাদারীপুরে বেড়েই চলছে কিশোর গ্যাংয়ের দৌরাত্ম: নয় মাসে পাঁচ ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে - Madaripur Protidin
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
মাদারীপুরে ছাত্র আন্দোলনে অংশ নেয়ার জেরে অর্ধশত ঘর-বাড়ী ভাংচুর, ১০ ঘরে আগুন: আহত ২০ কালকিনিতে ভ্যানের ধাক্কায় শিশু নিহত মন্দিরের হিসাব নিয়ে দ্বন্ধে রাজৈরে কৃষককে পিটিয়ে হত্যা: দোষীদের বিচারের দাবীতে মাদারীপুরে মানববন্ধন অপশক্তি রুখতে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন মাদারীপুরে নবাগত ডিসি মাদারীপুরে কাওয়ালী সংগীতানুষ্ঠান বহিরাগতদের হামলায় পন্ড: তিন জন আহত আওয়ামীলীগ হলো নাটক আর নায়ক-নায়িকাদের সংগঠন: আল্লামা মামুনুল হক অন্যায়-অপরাধ করলে আমার বিরুদ্ধে নির্বিঘেœ লিখবেন: মাদারীপুরে নবাগত এসপি কাপড়ের রং মিশিয়ে আইসক্রীম তৈরি: মাদারীপুরের শিবচরে আইসক্রিম ফ্যাক্টরিকে ৫০ হাজার টাকা জরিমানা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের ডাসারে সুনীল গঙ্গোপাধ্যায়ের বসতবাড়ি দখল মুক্ত করলেন প্রশাসন কালকিনিতে প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে বিক্ষোভ মিছিল

মাদারীপুরে বেড়েই চলছে কিশোর গ্যাংয়ের দৌরাত্ম: নয় মাসে পাঁচ ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে

  • প্রকাশিত : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১, ৪.৫০ পিএম
  • ৩৩৬ জন পঠিত

গোলাম মাওলা আকন্দ, মাদারীপুর ।

কোনভাবেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না কিশোর গ্যাংয়ের দৌরাত্ম। বেড়েই চলছে এলাকাভিত্তিক আধিপত্য বিস্তার। মাদারীপুর পৌর শহরে গেলো নয় মাসে কিশোর গ্যাংয়ের সদস্যেরা অন্তত ৫টি ঘটনা ঘটিয়েছে। মামলা হলেও জামিনে বেরিয়ে এসে আরো বেপরোয়া হয়ে উঠছে এসব কিশোররা। রাজনৈতিক ছত্রছায়ায় উঠতি বয়সের কিশোরদের ব্যবহার করেছেন বলে দাবী সুধীজনের। আর প্রশাসন বলছেন, অভিবাবকদের অবহেলায় বিপথে যাচ্ছে এসব কিশোররা। আর পুলিশ বিভাগের হুশিয়ারী, ছাড় দেয়া হবে না অপরাধীদের।
কিশোর গ্যাংদের নিজদের দেওয়া একটি মোবাইল ভিডিওতে দেখা গেছে, মাদারীপুরে দুই এলাকার কিশোর গ্যাং সদস্যদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হামলা চালিয়ে বেদম পিটাচ্ছে বিপক্ষ দলের কিশোর গ্যাং সদস্যরা। গেলো ৭ আগস্ট মাদারীপুরের শামসুন্নাহার ভূঁইয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের পিছনের বালুর মাঠে প্রাইভেট ক্লাস থেকে ফেরার পথে দশম শ্রেণীর ছাত্র সৈকত সরদারকে তুলে এনে দেশীয় অস্ত্র দিয়ে মারাত্মক রক্তাক্ত যখম করে কিশোর গ্যাং দলের ৮ থেকে ১০ জন সদস্যরা। সেই দৃশ্য মোবাইলে ধারণ করে তারাই ছড়িয়ে দিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এরই মধ্যে ভিডিওটি ভাইরাল হয়ে গেছে। এবিষয়ে মাদারীপুর সদর থানায় আহতের বাবা একটি মামলা দায়ের করেছেন। তবে চার জন গ্রেফতার হয়ে বর্তমানে তারা জামিনে এসে দিচ্ছেন হুমকি। এঘটনার বিচার দাবী আহত পরিবার ও এলকাবাসীর।

শুধু সৈকত সরদারই নয়, গেলো নয় মাসে মাদারীপুরে এলাকাভিত্তিক কিশোর গ্যাংয়ে হামলার পাঁচটি ঘটনা ঘটেছে। এছাড়া ২০১৯ সাথের ২৯ অক্টোবর মাদারীপুর শহরের শান্তিনগর এলাকায় কিশোররা মিলে একটি বিল্ডিংয়ের ছাদে শারিরীক নির্যাতন করে মাটিতে ফেলে দেয়ায় সোহান শেখ নামে এক কিশোর মারা যায়। এসব ঘটনায় মামলা হলেও ক্ষমতার দাপটে বেরিয়ে আবারো বেপরোয়া হয়ে উঠে এসব কিশোররা। আর প্রশাসন মনে করছেন, অভিবাবকদের সচেতনতাই পারে কিশোরদে বিপথ থেকে ফেরাতে।
অভিবাবক ও এলাকাবাসীর অভিযোগ পুলিশ কিশোর গ্যাংদের বার বার আটক করলেও আইনের ফাক ফোকর দিয়ে জামিন পেয়ে যায় । এদের জামিনে সহায়তা করে এলাকার রাজনৈতিক নেতাদের মদদপুস্ট কিছু আইনজীবী। কিশোর গ্যংদের বিরুদ্বে ব্যবস্থা না নিলে ভদ্্র ঘরের ছেলে মেয়েরা আতংকে থাকে। কখন কি হয়ে মায় এই আশংকায় থাকতে হয়। কিশোর গ্যাংদর ব্যাপারে আইনমশৃঙ্খলা বাহিনী বা প্রশাসন উদাসীন বলেই অভিবাবকরা মনে করেন।

মাদারীপুর লিগাল এইড এর কর্মকর্তা এড.ইব্রাহিম মিয়া বলেন, যে সমস্ত কিশোর রা এই ধরনের আড্ডায় জড়িত তাদের বাবা-মা বা অভিবাবকদের ডেকে এনে মোটিভেশনমূলক সভা বা কর্মশালা করা যেতে পারে , তাদের এসব কর্মশালার মাধ্যমে বুঝাতে হবে আপনার সন্তানের প্রতি নজর রাখেন সে কি করে কোথ্য় যায় । আর আপনি যদি মনে করেন যে সে আপনার কথা শোনবে না তাহলে আপনি সিজে সংশোধনের জন্য তাকে আইনের আশ্রয়ে দিতে পারেন সে ব্যবস্থাও রয়েছে। এছাড়া কিশোরদের নিয়েও কর্মশালার আয়োজন করা যেতে পারে। অভিবাবকদের সকলে মিলে মহল্লা মহল্লায় কিশোরদের ব্যাপারে খোজ নিয়ে র‌্যাব পুলিশের সহয়তায় তাদের বিরুদ্ধে ব্যাস্থা নেওয়া যেতে পারে।

মাদারীপুরের কালকিনিতে সম্প্রতি ৬ যুবক তামিল সিনেমার স্টাইলে মোবাইলে ফাইটিং এর দুশ্য ধারন করে তা মোবাইলে ছড়িয়ে দেয় । এদিকে তাদের এ ফাইটিং এর দৃশ্য নিয়ে দেশের একটি মোটামুটি ভাল মানের টেলিভিশনে প্রচার করে। টেলিভিশনে বিষয়টি প্রচার করা নিয়ে সমালোচনা করেছেন সচেতন মচল। তাদের দাবি একটি জাতীয় প্রচার মাধ্যমে বথাটে যুবকদের এসব কর্মকান্ড প্রচার করে তাদের অবৈধ ও অনৈতিক কাজে উদুব্ধ করা হয়েছে। এব্যাপারে জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, তারা যা করেছে তা ঠিক নয় তারা তাদের দৃশ্যে অস্্র প্রদর্শন করেছে,খেলনা হোক আর যাই হোক এটা তারা পারে না তার কারন তারা তো বৈধ নয়্। জেলা প্রশাসক বলেন তারা এগুলো কি উদ্দেশ্যে করছে কেন করছে যেনে ব্যবস্থা নেওয়া হবে।

মাদারীপুরের পুলিশ সুপার গোলাম মস্তফা রাশেল বলেন, যে কোন অপরাধীকে আইনের আওতায় আনার জন্যে জেলা পুলিশ তৎপর রয়েছে। কিশোরদের অপরাধ কমাতে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন বলে দাবীও করেন তিনি। তিনি যুগান্তরকে বলেন, আমাদের যে টহল দল আছে , তাদের বলে দিয়েছি মাদারীপুরে যে কয়টি স্পট আছে বিশেষ করে শকুনী লেক স্পট, বিসিক শিল্পনগরী স্পট, পুরান বাজার স্পট ও মস্তফাপুরেও একটি স্পট রয়েছে এ রকম বিভিন্ন স্পটে আমাদের আইন র্শৃঙ্খলা বাহিনীকে বলা আছে এসব এলাকায় যখন পাচ বা ছয়জন যুবককে দেখবে তখন তাদের সতর্ক করে যার যার বাড়িতে পাঠিয়ে দেবে যাতে তারা কোন অসামাজিক কাজে লিপ্ত না হয়।
কিশোর গ্যাং ্এর ব্যাপারে জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, আমাদের মাদারীপুরে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতার কারনে কিশোর গ্যাংদের দৌড়াত্ব কিছুটা কমেছে, আইনশৃঙ্খলা বাহিনী এখনো তৎপর রয়েছে,আমরা বিভিন্ন সচেতনতা মূলক কর্মসূচী নিয়েছি কিশোর গ্যাংদের জন্য,এছাড়া আমি অভিবাবকদের অনুরোধ করবো তার সন্তান কোথায় যাচ্ছে, কি করছে সে ব্যাপারে দৃস্টি রাখার জন্য।

কিশোর গ্যাং এর এসব সদস্যরা ইভটিজিং, মহল্লাভিত্তিক বখাটেপনা, মাদক সেবন, এলাকায় প্রভাব বিস্তারসহ পরিকল্পিত হত্যাকান্ডেও অংশ নিচ্ছে। এমন কি ধর্ষণের মত ঘটনাও ঘটাচ্ছে। এতে উকন্ঠায় সুশীল সমাজও।

সংবাদটি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বমোট ভিজিট করা হয়েছে

© All rights reserved © 2021

Design & Developed By : JM IT SOLUTION